Hell in a Cell! 

Wrestlemania,Royal Rumble এর পর বছরের যে পিপিভি টার জন্য রেসলিং ভক্তদের আর অপেক্ষার কমতি থাকেনা! এর inception থেকে এই পর্যন্ত যতগুলো ম্যাচ হয়েছে তার প্রত্যেকটাই ছিলো উত্তেজনাকর আর হার্ডকোর। আর এসব ম্যাচে বেশিরভাগ সময়েই অসাধারণ কিছু মোমেন্ট দেখার পাশাপাশি শ্বাসরুদ্ধকর অনেক স্টান্ট নজরকারে আমাদের। এসব বিশেষত্বের কারনে এই পিপিভি টি বছরের অন্যতম জনপ্রিয় শো'তে পরিণত হয়েছে। 

এই পিপিভি টার মনে হয় যেনো নিজস্ব একটা গিমিক রয়েছে! একটা demonic টাইপের গিমিক। কেননা এর স্ট্রাকচার, রুলস্ রেগুলেশন এতটাই হার্ডকোর যে এখন পর্যন্ত আয়োজিত বেশিরভাগ ম্যাচই রক্তাক্ত এন্ডিং হয়েছে। যদি এখানে কোনো মিড কার্ডের সুপেরস্টার দিয়েও ম্যাচের আয়োজন করা হয় তাতেও ম্যানিয়া ম্যাচের মতো উত্তেজনা থাকে!

তাহলে কিভাবে এই demonic গিমিকের মতো পে-পার-ভিউ টির জন্ম হয়? কে এর inventor? কেই বা এর নামকরণ করেন? কবে এবং কিভাবেই বা এই ম্যাচ সর্বপ্রথম অনুষ্ঠিত হয়?

🎰 কে এর উদ্ভাবক? আর কে এর নাম করণ করেন? 

যতদূর জানা যায় Hell in a Cell এর আসল উদ্ভাবক হলেন Jim Cornette। Kayfabe Commentaries কর্তৃক প্রকাশিত "Timeline of WWE: 1997" এ Jim Cornette সর্বপ্রথম এই Cell এর সম্পর্কে ধারনা দেন, কয়েকটি কেজের কম্বিনেশন যা রিংসাইডের কিছু অংশ নিয়ে ঘিরে থাকবে। বলে রাখা ভালো এই ডিজাইনের কেজ বা সেল Memphis Wrestling Promotion নামে একটি জনপ্রিয় রেসলিং প্রমোশনে ব্যাবহার করা হতো।

Jim এই কেজ ম্যাচ সম্পর্কে ধারণা দেবার পর থেকে এটি NWA ও WCW উভয় প্রমোশন তাদের WarGames ম্যাচগুলোর জন্য ব্যাবহার করতে থাকে। কিন্তু তখনো এর নামকরণ করা হয়নি। তখন এটি হিট কেজ বা থান্ডার কেজ ম্যাচ নামে পরিচিত ছিলো। কিন্তু পরবর্তীতে Vince Russo এর নাম দেন Hell in a Cell। এ নিয়ে ২০১৫ সালের অক্টোবর মাসে একটি ভিডিও পডকাস্টে Vince Russo বলেন Jim হয়তো এর প্রবর্তক কিন্তু Hell in a Cell আমার কাছ থেকে এসেছে।

সুতরাং আমরা বলতে পারি যে Jim Cornette Hell in a Cell এর উদ্ভাবক আর Vince Russo এর নামকরণ করেন।


🎰 তাহলে কবে এবং কিভাবে সর্বপ্রথম Hell in a Cell ম্যাচ অনুষ্ঠিত হয়?

Hell in a Cell ম্যাচ সর্বপ্রথম ১৯৯৭ সালের ৫ অক্টোবর WWF এর BadBlood পিপিভি তে অনুষ্ঠিত হয়। যার হোস্ট ছিলো সেন্ট লুইসের Kiel Center (বর্তমান Scottrade Center)। 

ম্যাচটিতে মুখোমুখি হয়েছিলো The Heart Break Kid Shawn Michaels ও The Phenom The Undertaker। ম্যাচটির ব্যাকগ্রাউন্ড কাহিনী ছিলো এইরকম, 

১৯৯৭ সালের SummerSlam এ WWF World Heavyweight Championship ম্যাচে মুখোমুখি হয় Undertaker আর Bret Hart। ম্যাচের special guest referee হিসাবে ছিলেন Shawn Michaels। তো ম্যাচচলাকালীন একপর্যায় Shawn, Undertaker কে এট্যাক করে আর এর এডভান্টেজ নিয়ে Bret Hart ম্যাচ জিতে যায়। আর এর মাধ্যমে Deadman আর HBK এর মাঝে একটি অসাধারণ ফিউডের সূচনা হয়।

তাদের ফিউডটি একটি ম্যাচের দিকে গড়াতে থাকে আর সেই ম্যাচটি অনুষ্ঠিত হয় ১৯৯৭ সালের In Your House: Ground Zero পিপিভি তে। ম্যাচের ফলাফল দাঁড়ায় no contest! কেননা উভয়ই ম্যাচের একপর্যায় বাইপাস করতে থাকে আর অফিশিয়ালদের এট্যাক করে। মনে করা হচ্ছিলো তাদের এই ফিউডটি এখানেই শেষ। কিন্তু তাদের attitude আর aggression স্পষ্টই জানান দিচ্ছিল যে পিকচার আভি বাকি হ্যায়!

তো তখন তাদের ফিউডটি একটি চরমমাত্রা ধারণ করে। ফিউডটি যত আগাতে থাকে ততই একটা ক্লাইমেটিক ভাব বাড়তে থাকে। আর তাদের এই ক্লাইমেটিক ফিউডের জন্য সেট করা হয় একটি ক্লাইমেটিক স্টিপুল্যেশনের ম্যাচ, and that was Hell in Cell। এখনেই শেষ নয়! তাদের এই ক্লাইমেটিক ম্যাচ আবার জন্ম দেয় একটি ক্লাইম্যাক্সের! আর তা হলো, এই ম্যাচটিতেই The Red Machine Kane তার ডেব্যুট ঘটান। আর Undertaker কে এট্যাক করার মাধ্যমে Shawn Michaels কে ম্যাচ জেতাতে হেল্প করেন! আর এভাবে ইতিহাসের প্রথম Hell in a Cell ম্যাচটিকে নিজের নাম করে নেন HBK

🎰 HiaC এর inception থেকে এই পর্যন্ত ম্যাচসমূহ আর পিপিভি তে পরিণত হওয়ার সংক্ষিপ্ত বর্ননা :-

Hell in a Cell ম্যাচ WWE তে খুবই রেয়ার। কারণ এই প্রকৃতির ম্যাচ শুধু চিত্তাকর্ষক আর ক্লাইম্যাক্সপূর্ন ফিউডেই ব্যাবহার করা হয়। যার কারনে এর যাত্রারম্ভ থেকে এই পর্যন্ত মাত্র ৩৬ টি ম্যাচের আয়োজন করা হয়েছে! অর্থাৎ ১৯ বছরে মাত্র ৩৬ বার Hell in a Cell ম্যাচ দেখার সুযোগ হয়েছে রেসলিং ফ্যানদের!

২০০০ সালের No Way Out পিপিভি তে একটি Hell in a Cell আয়োজন করা হয় যেখানে সর্বপ্রথম কোনো টাইটেল ডিফেন্ড করা হয়। ওই ইভেন্টিতে Triple H তার WWF Championship সফলভাবে রিটেইন করেন।

সবচেয়ে দীর্ঘতম Hell in a Cell ম্যাচটি অনুষ্ঠিত হয় ২০০৪ সালের BadBlood পিপিভি তে। যেখানে মুখোমুখি হয় দুই জানে জিগার বাডি Shawn Michels এবং Triple H। ম্যাচটি প্রায় ৪৭ মিনিটেরও অধিক সময় ধরে চলে!

শুধুমাত্র ২টি Hell in a Cell ম্যাচ টিভিতে ব্রডকাস্ট করা হয়েছিল। যার দুটিই Raw is War এর আলাদা আলাদা পর্বে অনুষ্ঠিত হয়। প্রথমটিতে ১৯৯৭ সালের ১৫ জুন Raw is War এর একটি এপিসোডে The Undertaker এবং Stone Cold Steve Austin ফেস করেন Kane এবং Mankind কে যখন Raw is War off air এ যায়। ম্যাচে Taker আর Austin জয় পায়। আর অপরটি একই বছরের ২৪ আগাস্ট Raw is War এর আরেকটি এপিসোডে মুখোমুখি হয় Mankind এবং Kane। ম্যাচে Austin এর ইন্টারফেয়ারের কারনে ফলাফল দাঁড়ায় no contest। 

Hell in a Cell এর জনপ্রিয়তা শুরু থেকেই অনেক বেশি ছিলো। আর অসাম ফিউডের ম্যাচগুলো এর আকর্ষণ আরো বাড়িয়ে তোলে। এই জন্য Vince ২০০৯ সালে এর নামে একটি পিপিভি launch করেন। আর তখন থেকেই প্রতি বছর এই Hell in a Cell পিপিভি টি অক্টোবর মাসে আয়োজন করা হয়।

Hell in a Cell কে নিয়ে এই ধারাবাহিক পোস্টের ১ম পর্বে আমি আপনাদের সামনে এর ইতিহাস তুলে ধরার চেষ্টা করেছি। যেখানে কিভাবে Hell in a Cell এর জন্ম হয়, কে এর নামকরণ করেন, কিভাবে প্রো-রেসলিংয়ে এটি সর্বপ্রথম ব্যাবহার করা হয় এইসব বিষয়ে বর্ননা দিয়েছি। যারা ১ম পর্বটি মিস করেছেন তাদের জন্য আমি ওপরে একটি লিংক দিয়ে দিয়েছি, মনে চাইলে সেখান থেকে আপনি পোস্টটি পড়ে নিতে পারেন। 

তো আজকে আমি এর ২য় পর্বে Hell in a Cell পিপিভি এর এই পর্যন্ত player win lose statics বা পরিসংখ্যান এবং কিছু unknown facts আপনাদের সামনে তুলে ধরবো। 


• Win Loss Statics (Male Superstars)


★ HiaC পিপিভি তে সবচেয়ে বেশি সংখ্যক ম্যাচ খেলেছেন Kofi Kingston, John Cena, Randy Orton, Sheamus, Stardust। তারা মোট ৬টি করে ম্যাচ খেলেছেন। 

★ HiaC পিপিভি তে সবচেয়ে বেশি সংখ্যক ম্যাচ জয়ের রেকর্ডটি Kofi Kingston এর ঝুলিতে। তিনি মোট ৫টি ম্যাচ জিতেছেন।

★ HiaC পিপিভি তে সর্বোচ্চ ম্যাচ হারার রেকর্ডটি শেয়ারে ধরে রেখেছেন The Miz & Jack Swagger। তারা উভয়ই ৪টি ম্যাচ খেলে ৪টিতেই পরাজিত হয়েছেন। that means 0-4😂

★ HiaC পিপিভি তে এখন পর্যন্ত কোনো ম্যাচ জিতেনি এমন রেসলারের সংখ্যা ২৭ জন। আর ম্যাচ হারেনি এমন রেসলারের সংখ্যা ২০ জন।


• Win Loss Statics (female superstars)


★ HiaC পিপিভি তে Diva দের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক ম্যাচ খেলার রেকর্ডের অংশীদার হলেন ৫ জন। আর তারা হলেন, Nikki Bella, Brie Bella, Charlotte, AJ Lee, Natalya। তারা প্রত্যেকেই ২টি করে ম্যাচ খেলেছেন।

★ এই পিপিভি তে ডিভাদের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক ম্যাচ জেতার রেকর্ডের মালিকা ২জন। আর তারা হলেন Charlotte আর AJ Lee। তারা দুজনই ২টি ম্যাচ খেলেছেন আর দুটিতেই জিতেছেন।

★ সবচেয়ে বেশি সংখ্যক ম্যাচ হারার কৃতিত্বটি Brie Bella এর দখলে। তিনি ২ম্যাচ খেলে দুটিতেই হেরেছেন।

★ HiaC পিপিভি তে ৯ জন এমন ডিভা রয়েছেন যারা এখন পর্জন্ত এই পিপিভি তে কোনো জয় পাননি। আর এখন পর্জন্ত কোনো ম্যাচ হারেননি এমন ডিভার সংখ্যা ৭ জন। আর তারা হলেন,
Charlotte, AJ Lee, Bayley, Mickie James, Beth Phoenix, Summer Rae এবং Eve Torres। 


• Win Loss Statics (Tag team division)


★ Tag team division দিয়ে এই পে/পার/ভিউ তে এখন পর্যন্ত সর্ব্বোচ্চ ২টি ম্যাচ জয়ের রেকর্ডটি রয়েছে Cody Rhodes / Stardust আর Goldust এর দখলে। আর সবচেয়ে বেশি সংখ্যক ২টি ম্যাচ হারার কৃতিত্ব The Uso দের।(২টি)


• Random Statics


★ Hell in a Cell পিপিভি তে John Cena মোট ৬টি ম্যাচ খেলেছেন। যার ২টিতে তিনি জয় পেয়েছেন আর ৪টিতে হেরেছেন। 😂

★ Roman Reings ৩টি ম্যাচ খেলেছেন যার ২টি জিতেছেন আর ১টি হেরেছেন।

★ Brock Lesnar, Teiple H, Edge, Chris Jericho এরা সবাই ১টি করে ম্যাচ খেলেছেন আর জিতেছেন।

★ Daniel Brayn, CM Punk, Seth Rollins এরা ২টি করে ম্যাচ জিতেছেন।

বিঃদ্রঃ এগুলো ছিলো HiaC পিপিভি এর পরিসংখ্যান, আর এর ম্যাচ পরিসংখ্যানগগুলো সংক্ষিপ্ত আকারে নিচে দেয়া হলো।

★ সবথেকে বেশিবার Hell in a Cell ম্যাচ খেলেছেন The Deadman The Undertaker। তিনি মোট ১৪ টি Hell in a Cell ম্যাচ খেলেছেন। বলা বাহুল্য সর্বাধিক ম্যাচ জয়ের রেকর্ডটিও তার নামে। তিনি ৮ বার এই Hell in a Cell ম্যাচে জয় পেয়েছেন।

★ সবথেকে বেশিবার HiaC ম্যাচ হারার লজ্জাজনক রেকর্ডটি Mick Foley এর নামের পাশে রয়েছে। তিনি মোট ৪টি hell in a cell ম্যাচ খেলেছেন কিন্তু একবারো ম্যাচ শেষে নিজের এন্ট্রান্স মিউজিক বাজাতে পারেননি। 0-4। 😂


• Hell in a Cell : Unknown Facts


★ Hell in a Cell ম্যাচ সবথেকে বেশিবার আয়োজিত হয়েছে Dallas শহরে। মোট পাঁচ বার আয়োজিত হয়। যা একটি রেকর্ড। এই তালিকায় ২য় স্থানে রয়েছে Miami (৪বার)। 

★ Hell in a Cell এর উদ্ভাবন থেকে এই পর্যন্ত শুধুমাত্র ২০০১ সাল বাদে বাকি সব বছরেই এই ম্যাচটি একবার করে হলেও আয়োজিত হয়েছে।

★ ২০০৯ সালে এর অফিসিয়াল পিপিভি আসার আগ পর্যন্ত এটি বিভিন্ন super card ppv, Wrestlemania, Survivor Series, তে অনুষ্ঠিত হয়েছে। কিন্তু Royal Rumble পিপিভি তে এই ম্যাচ এখনো বুক করা হয়নি।

★ পিপিভি বাদে এই ম্যাচ Monday Night Raw এ (Raw is war) দুইবার অনুষ্ঠিত হয়েছে। কিন্তু মজার বিষয় হলো একবারও কেউ এর ক্লিয়ার কাট উইনার হয়নি।

★ Shawn Micheals ই ইতিহাসের একমাত্র রেসলার যে কিনা ২টি Hell in a Cell ম্যাচের Special Guest Referee ছিলেন। Mick Foley ও একটি Hell in a Cell ম্যাচের Special Guest Referee ছিলেন।

★ Hell in a Cell ম্যাচে এখন পর্যন্ত World Heavyweight Championship মাত্র একবারই হাত বদল হয়েছে। ২০০৯ সালের HiaC পিপিভি তে CM Punk কে হারিয়ে এই কৃতিত্ব গড়েন The Undertaker

★ Batista হলেন একমাত্র superstar যিনি দুইটি ভিন্ন Hell in a Cell ম্যাচে দুইবার World Heavyweight Championship টাইটেল রিটেইন করেন। (vengeance 2005 against Triple H এবং Survivor Series2007 against The Undertaker

★ সবশেষে আরেকটি তথ্য জানিয়ে রাখতে চাই আর তা হলো, শুধুমাত্র একটি Hell in a Cell ম্যাচই কোনো টিভি শো কিংবা কোনো পিপিভি দেখানো হয়নি। আর সেটা হলো একটি ডার্ক ম্যাচ। ২০১১ সালের ২৬ সেপ্টেম্বরে Raw অফ এয়ারে যাবার পর এই ম্যাচটি আয়োজিত হয়। ম্যাচে তখনকার Wwe Champion John Cena তার টাইটেল CM Punk, Jack Swagger, Ryback আর তখনকার US champ Dolph Ziggler এর বিপক্ষে ডিফেন্ড করেন। কিন্তু মজার বিষয় হলো উইকির তথ্যমতে ম্যাচে Cena তার টাইটেল মাত্র ৫ মিনিটে রিটেইন করেন!!! 😱

Hell in a Cell পিপিভি কে সামনে রেখে ৩ পর্বের এই বিশেষ পোস্টের আজকেই ৩য় ও শেষ পর্ব। এর আগের পর্ব ১ ও ২ এ আমি যথাক্রমে Hell ia Cell এর ইতিহাস আর এর পরিসংখ্যান ও অজানা কিছু তথ্য তুলে ধরেছিলাম। আজকে এর ৩য় পর্বে আমি HiaC 2017 এর final match card আর Predictions নিয়ে আলোচনা করবো।

যারা ১ম পর্ব বা ২য় পর্ব অথবা দুটিই মিস করেছেন তাদের জন্য ওপরে দুটি লিংক দেয়া আছে ইচ্ছে করলে ওখান থেকে পড়ে নিতে পারেন।

HiaC 2017 এর ম্যাচকার্ড আর প্রেডিকশন নিয়ে ইতিমধ্যে অনেকে অনেক পোস্ট করেছেন। সেইসব পোস্টে তারা খুব ভালোভাবে ম্যাচ প্রেডিকশনগুলো দিয়েছেন। তো আমি আজকে একটু ভিন্নভাবে ম্যাচ প্রেডিকশনগুলো দেখাবো। :)


• Match Cards of HiaC 2017 :-


⏩ Shelton Benjamin & Chad Gable vs The Hype Bros। (Tag Team Match, pre-show) 

⏩ The Returns of Fashion Files (pre-show)

⏩ Bobby Roode vs Dolph Ziggler। (singles match)

⏩ AJ Styles© vs Baron Corbin। (Wwe United States Championship Match)

⏩ The New Day© vs The Usos। ( Wwe Smack Down Tag Team Title Match)

⏩ Randy Orton vs Russev। (singles match)

⏩ Natalya© vs Charlotte। (Wwe Smack Down Womens Championship match)

⏩ Jinder Mahal© vs Shinsuke Nakamura। (Wwe Championship match)

⏩ Shane O'Mc vs Kevin Owens। (Hell in a Cell+Falls count anywhere)


এই ছিলো এবারের Hell in a Cell পিপিভি এর অফিসিয়াল ম্যাচকার্ড। এবারের ম্যাচকার্ড নিয়ে অনেক সন্তুষ্টি আর অসন্তুষ্টি রয়েছে। এ বছরের আকর্ষণের নাম হলো Shane vs Kevin HiaC+FCA ম্যাচ। এ ছাড়া বাকি ম্যাচ গুলোর বুকিং অন্যান্য পিপিভি এর তুলনায় হতাশাজনক। আর এই হতাশার আরেক মুখ হলেন Samy Zyan😞

যাইহোক তাকে নিয়ে বেশি কিছু বলবনা কারন এখনো হয়তো একটা সুযোগ আছে এই পিপিভি তে তাকে দেখতে পাবার। তবে সেটা রুমর নির্ভর। আর বাদবাকি ম্যাচগুলো সাদামাটা টাইপের। 

ট্যাগ টিম ডিভিশন পড়ে রয়েছে New Day আর Usos দের নিয়ে। লাস্ট কয়েকটা পিপিভি ধরে শুধু তাদেরকেই দেখছি। যদিও তাদের ম্যাচগুলো জাস্ট অসাধারণ হয়, তবুও এক ম্যাচ আর কয়বার?

Woman's ডিভিশন নিয়ে বলার কিছু নেই। আশা করি ভালো একটা ম্যাচ দেখতে পাবো। ✌

US Title ম্যাচটা নিয়ে অনেক কিছুই বলার আছে। AJ Styles হলেন Phenomenal, তিনি যে যেকোনো ম্যাচ জমাতে ওস্তাদ তা বলার অপেক্ষা রাখেনা। কিন্তু তাই বলে Corbin এর সাথে US টাইটেল ম্যাচ? মানতে পারছিনা।😒 

এ বছর আশা করেছিলাম AJ কে প্রথমবারের মতো Cell এর ভিতরে দেখব। কিন্তু তা আর হলো না। তারপর মনে করলাম US টাইটেলের জন্য হয়তো Triple Threat ম্যাচ দেখতে পাবো কিন্তু তাও হলো না। শেষ অবধি আমাদেরকে এই সিংগেল ম্যাচ নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে। যাইহোক যদি এই ম্যাচে কোনো সারপ্রাইজ থাকে তাহলে ভালোই আর না থাকলে আর কিছু বলার নেই।

এবারের ম্যাচকার্ডে দুটি নন টাইটেল singles ম্যাচ রয়েছে। প্রথমটি Boby Roode vs Dolph Ziggler আর অন্যটি Randy Orton vs Russev। 

Ziggler আর Roode এর ম্যাচটা ভালো হবে এটাই আশা কিন্তু Randy আর Russev এর ম্যাচটা যে শুধু টাইমপাস করার জন্য বুক করা হয়েছে এতে কোনো সন্দেহ নেই। কিন্তু এই ম্যাচটা অনেক কিছুর পরিবর্তন ঘটাবে। যদি এবারের HiaC এ Randy vs AJ inside HiaC ম্যাচ বুক করা হতো তাহলে আমি হান্ড্রেড পার্সেন্ট নিশ্চিত, টিকিট সেল এক-তৃতীয়াংশ বেড়ে যেত। 

যাইহোক এবার HiaC 2017 এর ম্যাচ প্রেডিকশন গুলো দেখে নেয়া যাক।


🎬 Match Predictions of Hiac 2017 :


• Shelton Benjamin&Chad Gable vs TheHypeBros

এই ম্যাচটি যে Benjamin আর Gable জিততে চলেছেন তা প্রায় নিশ্চিত। কারন তারা নতুন একটি Tag team আর তাছাড়া পরবর্তীতে তাদের টাইটেল ফিউডেও নেয়ে হতে পারে। তাই ম্যাচটিতে তাদের জয় পাবার সম্ভাবনা আছে। আর কিছু দিন ধরে Hype Bros দের মধ্যে কেমন একটা দন্দ কাজ করছে। খুব শীঘ্রই হয়তো তাদের ব্রেক-আপ হবে। তাই বলা চলে ম্যাচটি তারা হারতে চলেছে।

★Prediction : Shelton Benjamin & Chad Gable


• Fashion Files Returns

এটাকে ধারাবাহিক নাটক বলবো কিনা জানিনা। তবে আমার কাছে এই সিরিয়ালটা ভালোই লাগে। কিন্তু এখন ভালো লাগার সাথে আবার কৌতুহলও যোগ হয়েছে। রহস্যজনক এই Fashion Files এ আমরা হয়তো উত্তর পেতে পারি কে তাদের অফিসকক্ষ trashed করেছিল, কেইবা Fandango কে কিডন্যাপ করেছিল ইত্যাদি ইত্যাদি। হতে পারে তাদের এই পর্বে The Ascenaisions অপরাধী হিসাবে ধরা পরে।


• Bobby Roode vs Dolph Ziggler

Dolph বর্তমান রোস্টারের একজন অবহেলিত রেসলার। • SDL এর লাস্ট কয়েকটা পিপিভি তে তাকে আমরা ভালো কোনো ম্যাচে বুকিং হতে দেখিনি। অঘোষিত হলেও এটা সত্যি যে বর্তমানে তাকে ধারা শুধু NXT এর call-ups রেসলারদের পুশ দেয়া হচ্ছে। প্রথমে Naka তারপর Tye এখন Bobby। Man আর কতো? 

এখন Ziggler এর জন্য একটি ম্যাচ জয় অবাঞ্ছনীয়। কিন্তু এটা তার দুর্ভাগ্য যে এই ম্যাচেও হয়তো তাকে হারতে হবে। কেননা এই ম্যাচে তার প্রতিপক্ষ Glorious Man Bobby তার ডেব্যু ম্যাচ খেলবেন। তাই আমার মনে হয় না তাকে এই ম্যাচে হারানো হবে। কিন্তু তাকে ক্লিনলি জেতাতে নাও হতে পারে। হয়তো Ziggler এর হিল একশনের কারনে ম্যাচটি ডিসকোয়ালিফাই হবে আর Roode জিতবেন।

★Prediction : Bobby Roode probably via DQ


• AJ Styles vs Baron Corbin USTitleMatch

এই ম্যাচটা নিয়ে যা বলার উপরেই বলেছি, ম্যাচটা Corbin এর জেতা উচিত কেননা MitB ক্যাশ ইনে ব্যার্থ হবার পর SS এ Cena এর কাছে হার। তার ওপর যদি AJ কে Main Event পজিশনে অর্থাৎ টপ কার্ডে নেয়ার প্লান করা হয় তাহলে তাকে তার টাইটেল ড্রপ করতে হবে। সব মিলিয়ে Corbin এর জেতার সম্ভাবনা আছে।কিন্তু বর্তমানে AJ যেহেতু US title open challenge ফিরিয়ে এনেছে আর এই ওপেন চ্যালেঞ্জ SD এর ভিউ বাড়ানোর অন্যতম মাধ্যম তাই তাকে জেতানোটাই স্বাভাবিক হবে। ম্যাচে হয়তো Dillinger ইন্টারআপ করবে।

★ Prediction : AJ retain the title


• NewDay vs Usos SD TagTeamTitleMatch

যেভাবে tag team title হাতবদল হচ্ছে তাতে বোঝা মুশকিল এই ম্যাচে কারা জিততে চলেছে। তবে মনে হয় একটা অসাধারণ ম্যাচের মাধ্যমে নিজেদের টাইটেল রিটেইন করবেন New Day রা।

★ Prediction : The New Day


• Randy vs Russev

এই ম্যাচে Russev এর জেতা খুবই দরকার। কেননা তার ক্যারিয়ারটা একটা কমেডিতে পরিণত হয়ে গেছে। আমার মনে হয় এই ম্যাচটাতে Randy এর হারা উচিত। ক্লিনলি না হলেও অন্য যেকোনোভাবে।

★Prediction : Russev


• Natalya vs  Charlotte

একটা কথাই বলতে চাই Natie রিটেইন করুক।

★Prediction : Natalya


• JinderMahal vs ShinsukeNakamura WweChampionshipMatch

এই ম্যাচে যদি Jinder রিটেইন করে তাইলে SDL দেখাই বাদ দিয়ে দেবো, এই ফিউডটা যাতে আর সামনে না আগায় সেই ব্যাবস্থা করা উচিত। আর যদি এই ম্যাচে The Great Khali আসে তাইলে তো মাইরালা সিচুয়েশন!!! কিন্তু আশা করি শত বাধার পরও জিন্দা বাবা হারবেন।😂 আর যদি না হারে তাইলে মুরিই একমাত্র অবলম্বন।

★ Prediction : finally Shinsuke Nakamura


• ShaneOMc vs KevinOwens  HiaC+FCA


High Structure আর Shane O'Mc। বাকিটা আশা করি বলার প্রয়োজন নেই। আর Kevin Owens তো এককথায় praize fighter। বোঝাই যাচ্ছে আমরা কি দেখতে চলেছি।

কিন্তু ম্যাচটাকে প্রেডিক্ট করা খুবই কঠিন। উভয়েরই জেতার সম্ভাবনা সমান। Shane তার লাস্ট দুইটা ম্যাচই হেরেছেন। কিন্তু আমাদেরকে উপহার দিয়েছেন অসাম দুটি ম্যাচ। তাই এই ম্যাচ তার জেতা অপ্রত্যাশিত নয়।

আবার যদি Owens হারে তাহলে তাকে SDL ছাড়তে হবে, তাই এই দিক দিয়ে সে নাও হারতে পারে।

আমরা যদি ম্যাচের রুলসটা একবার লক্ষ করি তাহলে দেখবো ম্যাচটা Hell in a Cell + Falls Count Anywhere। এর মানে হলো ম্যাচ খাচার বাইরে চলে যেতে পারে, আর তখন যদি হান্টারের সারপ্রাইজ রিটার্ন হয় তাহলে তো কথাই নেই। কিন্তু প্রশ্ন তখনো থেকেই যাবে সেইবা কার সাপোর্ট করবে?

আসলে ম্যাচটার শেষ পরিনতি কি হবে তা দেখার জন্য আমাদের HiaC অবধি অপেক্ষা করতে হবে।

★Prediction : tough to predict but it may be Kevin Owens



That's All...

পাশে থাকার জন্য সবাইকে ধন্যবাদ। ☺💜

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন আর রেসলিং এর পাশেই থাকবেন।
• লেখকঃ Anik Siddique

Hell in a Cell : ইতিহাস, রেকর্ড, অজানা তথ্য এবং আরও।


Hell in a Cell! 

Wrestlemania,Royal Rumble এর পর বছরের যে পিপিভি টার জন্য রেসলিং ভক্তদের আর অপেক্ষার কমতি থাকেনা! এর inception থেকে এই পর্যন্ত যতগুলো ম্যাচ হয়েছে তার প্রত্যেকটাই ছিলো উত্তেজনাকর আর হার্ডকোর। আর এসব ম্যাচে বেশিরভাগ সময়েই অসাধারণ কিছু মোমেন্ট দেখার পাশাপাশি শ্বাসরুদ্ধকর অনেক স্টান্ট নজরকারে আমাদের। এসব বিশেষত্বের কারনে এই পিপিভি টি বছরের অন্যতম জনপ্রিয় শো'তে পরিণত হয়েছে। 

এই পিপিভি টার মনে হয় যেনো নিজস্ব একটা গিমিক রয়েছে! একটা demonic টাইপের গিমিক। কেননা এর স্ট্রাকচার, রুলস্ রেগুলেশন এতটাই হার্ডকোর যে এখন পর্যন্ত আয়োজিত বেশিরভাগ ম্যাচই রক্তাক্ত এন্ডিং হয়েছে। যদি এখানে কোনো মিড কার্ডের সুপেরস্টার দিয়েও ম্যাচের আয়োজন করা হয় তাতেও ম্যানিয়া ম্যাচের মতো উত্তেজনা থাকে!

তাহলে কিভাবে এই demonic গিমিকের মতো পে-পার-ভিউ টির জন্ম হয়? কে এর inventor? কেই বা এর নামকরণ করেন? কবে এবং কিভাবেই বা এই ম্যাচ সর্বপ্রথম অনুষ্ঠিত হয়?

🎰 কে এর উদ্ভাবক? আর কে এর নাম করণ করেন? 

যতদূর জানা যায় Hell in a Cell এর আসল উদ্ভাবক হলেন Jim Cornette। Kayfabe Commentaries কর্তৃক প্রকাশিত "Timeline of WWE: 1997" এ Jim Cornette সর্বপ্রথম এই Cell এর সম্পর্কে ধারনা দেন, কয়েকটি কেজের কম্বিনেশন যা রিংসাইডের কিছু অংশ নিয়ে ঘিরে থাকবে। বলে রাখা ভালো এই ডিজাইনের কেজ বা সেল Memphis Wrestling Promotion নামে একটি জনপ্রিয় রেসলিং প্রমোশনে ব্যাবহার করা হতো।

Jim এই কেজ ম্যাচ সম্পর্কে ধারণা দেবার পর থেকে এটি NWA ও WCW উভয় প্রমোশন তাদের WarGames ম্যাচগুলোর জন্য ব্যাবহার করতে থাকে। কিন্তু তখনো এর নামকরণ করা হয়নি। তখন এটি হিট কেজ বা থান্ডার কেজ ম্যাচ নামে পরিচিত ছিলো। কিন্তু পরবর্তীতে Vince Russo এর নাম দেন Hell in a Cell। এ নিয়ে ২০১৫ সালের অক্টোবর মাসে একটি ভিডিও পডকাস্টে Vince Russo বলেন Jim হয়তো এর প্রবর্তক কিন্তু Hell in a Cell আমার কাছ থেকে এসেছে।

সুতরাং আমরা বলতে পারি যে Jim Cornette Hell in a Cell এর উদ্ভাবক আর Vince Russo এর নামকরণ করেন।


🎰 তাহলে কবে এবং কিভাবে সর্বপ্রথম Hell in a Cell ম্যাচ অনুষ্ঠিত হয়?

Hell in a Cell ম্যাচ সর্বপ্রথম ১৯৯৭ সালের ৫ অক্টোবর WWF এর BadBlood পিপিভি তে অনুষ্ঠিত হয়। যার হোস্ট ছিলো সেন্ট লুইসের Kiel Center (বর্তমান Scottrade Center)। 

ম্যাচটিতে মুখোমুখি হয়েছিলো The Heart Break Kid Shawn Michaels ও The Phenom The Undertaker। ম্যাচটির ব্যাকগ্রাউন্ড কাহিনী ছিলো এইরকম, 

১৯৯৭ সালের SummerSlam এ WWF World Heavyweight Championship ম্যাচে মুখোমুখি হয় Undertaker আর Bret Hart। ম্যাচের special guest referee হিসাবে ছিলেন Shawn Michaels। তো ম্যাচচলাকালীন একপর্যায় Shawn, Undertaker কে এট্যাক করে আর এর এডভান্টেজ নিয়ে Bret Hart ম্যাচ জিতে যায়। আর এর মাধ্যমে Deadman আর HBK এর মাঝে একটি অসাধারণ ফিউডের সূচনা হয়।

তাদের ফিউডটি একটি ম্যাচের দিকে গড়াতে থাকে আর সেই ম্যাচটি অনুষ্ঠিত হয় ১৯৯৭ সালের In Your House: Ground Zero পিপিভি তে। ম্যাচের ফলাফল দাঁড়ায় no contest! কেননা উভয়ই ম্যাচের একপর্যায় বাইপাস করতে থাকে আর অফিশিয়ালদের এট্যাক করে। মনে করা হচ্ছিলো তাদের এই ফিউডটি এখানেই শেষ। কিন্তু তাদের attitude আর aggression স্পষ্টই জানান দিচ্ছিল যে পিকচার আভি বাকি হ্যায়!

তো তখন তাদের ফিউডটি একটি চরমমাত্রা ধারণ করে। ফিউডটি যত আগাতে থাকে ততই একটা ক্লাইমেটিক ভাব বাড়তে থাকে। আর তাদের এই ক্লাইমেটিক ফিউডের জন্য সেট করা হয় একটি ক্লাইমেটিক স্টিপুল্যেশনের ম্যাচ, and that was Hell in Cell। এখনেই শেষ নয়! তাদের এই ক্লাইমেটিক ম্যাচ আবার জন্ম দেয় একটি ক্লাইম্যাক্সের! আর তা হলো, এই ম্যাচটিতেই The Red Machine Kane তার ডেব্যুট ঘটান। আর Undertaker কে এট্যাক করার মাধ্যমে Shawn Michaels কে ম্যাচ জেতাতে হেল্প করেন! আর এভাবে ইতিহাসের প্রথম Hell in a Cell ম্যাচটিকে নিজের নাম করে নেন HBK

🎰 HiaC এর inception থেকে এই পর্যন্ত ম্যাচসমূহ আর পিপিভি তে পরিণত হওয়ার সংক্ষিপ্ত বর্ননা :-

Hell in a Cell ম্যাচ WWE তে খুবই রেয়ার। কারণ এই প্রকৃতির ম্যাচ শুধু চিত্তাকর্ষক আর ক্লাইম্যাক্সপূর্ন ফিউডেই ব্যাবহার করা হয়। যার কারনে এর যাত্রারম্ভ থেকে এই পর্যন্ত মাত্র ৩৬ টি ম্যাচের আয়োজন করা হয়েছে! অর্থাৎ ১৯ বছরে মাত্র ৩৬ বার Hell in a Cell ম্যাচ দেখার সুযোগ হয়েছে রেসলিং ফ্যানদের!

২০০০ সালের No Way Out পিপিভি তে একটি Hell in a Cell আয়োজন করা হয় যেখানে সর্বপ্রথম কোনো টাইটেল ডিফেন্ড করা হয়। ওই ইভেন্টিতে Triple H তার WWF Championship সফলভাবে রিটেইন করেন।

সবচেয়ে দীর্ঘতম Hell in a Cell ম্যাচটি অনুষ্ঠিত হয় ২০০৪ সালের BadBlood পিপিভি তে। যেখানে মুখোমুখি হয় দুই জানে জিগার বাডি Shawn Michels এবং Triple H। ম্যাচটি প্রায় ৪৭ মিনিটেরও অধিক সময় ধরে চলে!

শুধুমাত্র ২টি Hell in a Cell ম্যাচ টিভিতে ব্রডকাস্ট করা হয়েছিল। যার দুটিই Raw is War এর আলাদা আলাদা পর্বে অনুষ্ঠিত হয়। প্রথমটিতে ১৯৯৭ সালের ১৫ জুন Raw is War এর একটি এপিসোডে The Undertaker এবং Stone Cold Steve Austin ফেস করেন Kane এবং Mankind কে যখন Raw is War off air এ যায়। ম্যাচে Taker আর Austin জয় পায়। আর অপরটি একই বছরের ২৪ আগাস্ট Raw is War এর আরেকটি এপিসোডে মুখোমুখি হয় Mankind এবং Kane। ম্যাচে Austin এর ইন্টারফেয়ারের কারনে ফলাফল দাঁড়ায় no contest। 

Hell in a Cell এর জনপ্রিয়তা শুরু থেকেই অনেক বেশি ছিলো। আর অসাম ফিউডের ম্যাচগুলো এর আকর্ষণ আরো বাড়িয়ে তোলে। এই জন্য Vince ২০০৯ সালে এর নামে একটি পিপিভি launch করেন। আর তখন থেকেই প্রতি বছর এই Hell in a Cell পিপিভি টি অক্টোবর মাসে আয়োজন করা হয়।

Hell in a Cell কে নিয়ে এই ধারাবাহিক পোস্টের ১ম পর্বে আমি আপনাদের সামনে এর ইতিহাস তুলে ধরার চেষ্টা করেছি। যেখানে কিভাবে Hell in a Cell এর জন্ম হয়, কে এর নামকরণ করেন, কিভাবে প্রো-রেসলিংয়ে এটি সর্বপ্রথম ব্যাবহার করা হয় এইসব বিষয়ে বর্ননা দিয়েছি। যারা ১ম পর্বটি মিস করেছেন তাদের জন্য আমি ওপরে একটি লিংক দিয়ে দিয়েছি, মনে চাইলে সেখান থেকে আপনি পোস্টটি পড়ে নিতে পারেন। 

তো আজকে আমি এর ২য় পর্বে Hell in a Cell পিপিভি এর এই পর্যন্ত player win lose statics বা পরিসংখ্যান এবং কিছু unknown facts আপনাদের সামনে তুলে ধরবো। 


• Win Loss Statics (Male Superstars)


★ HiaC পিপিভি তে সবচেয়ে বেশি সংখ্যক ম্যাচ খেলেছেন Kofi Kingston, John Cena, Randy Orton, Sheamus, Stardust। তারা মোট ৬টি করে ম্যাচ খেলেছেন। 

★ HiaC পিপিভি তে সবচেয়ে বেশি সংখ্যক ম্যাচ জয়ের রেকর্ডটি Kofi Kingston এর ঝুলিতে। তিনি মোট ৫টি ম্যাচ জিতেছেন।

★ HiaC পিপিভি তে সর্বোচ্চ ম্যাচ হারার রেকর্ডটি শেয়ারে ধরে রেখেছেন The Miz & Jack Swagger। তারা উভয়ই ৪টি ম্যাচ খেলে ৪টিতেই পরাজিত হয়েছেন। that means 0-4😂

★ HiaC পিপিভি তে এখন পর্যন্ত কোনো ম্যাচ জিতেনি এমন রেসলারের সংখ্যা ২৭ জন। আর ম্যাচ হারেনি এমন রেসলারের সংখ্যা ২০ জন।


• Win Loss Statics (female superstars)


★ HiaC পিপিভি তে Diva দের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক ম্যাচ খেলার রেকর্ডের অংশীদার হলেন ৫ জন। আর তারা হলেন, Nikki Bella, Brie Bella, Charlotte, AJ Lee, Natalya। তারা প্রত্যেকেই ২টি করে ম্যাচ খেলেছেন।

★ এই পিপিভি তে ডিভাদের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক ম্যাচ জেতার রেকর্ডের মালিকা ২জন। আর তারা হলেন Charlotte আর AJ Lee। তারা দুজনই ২টি ম্যাচ খেলেছেন আর দুটিতেই জিতেছেন।

★ সবচেয়ে বেশি সংখ্যক ম্যাচ হারার কৃতিত্বটি Brie Bella এর দখলে। তিনি ২ম্যাচ খেলে দুটিতেই হেরেছেন।

★ HiaC পিপিভি তে ৯ জন এমন ডিভা রয়েছেন যারা এখন পর্জন্ত এই পিপিভি তে কোনো জয় পাননি। আর এখন পর্জন্ত কোনো ম্যাচ হারেননি এমন ডিভার সংখ্যা ৭ জন। আর তারা হলেন,
Charlotte, AJ Lee, Bayley, Mickie James, Beth Phoenix, Summer Rae এবং Eve Torres। 


• Win Loss Statics (Tag team division)


★ Tag team division দিয়ে এই পে/পার/ভিউ তে এখন পর্যন্ত সর্ব্বোচ্চ ২টি ম্যাচ জয়ের রেকর্ডটি রয়েছে Cody Rhodes / Stardust আর Goldust এর দখলে। আর সবচেয়ে বেশি সংখ্যক ২টি ম্যাচ হারার কৃতিত্ব The Uso দের।(২টি)


• Random Statics


★ Hell in a Cell পিপিভি তে John Cena মোট ৬টি ম্যাচ খেলেছেন। যার ২টিতে তিনি জয় পেয়েছেন আর ৪টিতে হেরেছেন। 😂

★ Roman Reings ৩টি ম্যাচ খেলেছেন যার ২টি জিতেছেন আর ১টি হেরেছেন।

★ Brock Lesnar, Teiple H, Edge, Chris Jericho এরা সবাই ১টি করে ম্যাচ খেলেছেন আর জিতেছেন।

★ Daniel Brayn, CM Punk, Seth Rollins এরা ২টি করে ম্যাচ জিতেছেন।

বিঃদ্রঃ এগুলো ছিলো HiaC পিপিভি এর পরিসংখ্যান, আর এর ম্যাচ পরিসংখ্যানগগুলো সংক্ষিপ্ত আকারে নিচে দেয়া হলো।

★ সবথেকে বেশিবার Hell in a Cell ম্যাচ খেলেছেন The Deadman The Undertaker। তিনি মোট ১৪ টি Hell in a Cell ম্যাচ খেলেছেন। বলা বাহুল্য সর্বাধিক ম্যাচ জয়ের রেকর্ডটিও তার নামে। তিনি ৮ বার এই Hell in a Cell ম্যাচে জয় পেয়েছেন।

★ সবথেকে বেশিবার HiaC ম্যাচ হারার লজ্জাজনক রেকর্ডটি Mick Foley এর নামের পাশে রয়েছে। তিনি মোট ৪টি hell in a cell ম্যাচ খেলেছেন কিন্তু একবারো ম্যাচ শেষে নিজের এন্ট্রান্স মিউজিক বাজাতে পারেননি। 0-4। 😂


• Hell in a Cell : Unknown Facts


★ Hell in a Cell ম্যাচ সবথেকে বেশিবার আয়োজিত হয়েছে Dallas শহরে। মোট পাঁচ বার আয়োজিত হয়। যা একটি রেকর্ড। এই তালিকায় ২য় স্থানে রয়েছে Miami (৪বার)। 

★ Hell in a Cell এর উদ্ভাবন থেকে এই পর্যন্ত শুধুমাত্র ২০০১ সাল বাদে বাকি সব বছরেই এই ম্যাচটি একবার করে হলেও আয়োজিত হয়েছে।

★ ২০০৯ সালে এর অফিসিয়াল পিপিভি আসার আগ পর্যন্ত এটি বিভিন্ন super card ppv, Wrestlemania, Survivor Series, তে অনুষ্ঠিত হয়েছে। কিন্তু Royal Rumble পিপিভি তে এই ম্যাচ এখনো বুক করা হয়নি।

★ পিপিভি বাদে এই ম্যাচ Monday Night Raw এ (Raw is war) দুইবার অনুষ্ঠিত হয়েছে। কিন্তু মজার বিষয় হলো একবারও কেউ এর ক্লিয়ার কাট উইনার হয়নি।

★ Shawn Micheals ই ইতিহাসের একমাত্র রেসলার যে কিনা ২টি Hell in a Cell ম্যাচের Special Guest Referee ছিলেন। Mick Foley ও একটি Hell in a Cell ম্যাচের Special Guest Referee ছিলেন।

★ Hell in a Cell ম্যাচে এখন পর্যন্ত World Heavyweight Championship মাত্র একবারই হাত বদল হয়েছে। ২০০৯ সালের HiaC পিপিভি তে CM Punk কে হারিয়ে এই কৃতিত্ব গড়েন The Undertaker

★ Batista হলেন একমাত্র superstar যিনি দুইটি ভিন্ন Hell in a Cell ম্যাচে দুইবার World Heavyweight Championship টাইটেল রিটেইন করেন। (vengeance 2005 against Triple H এবং Survivor Series2007 against The Undertaker

★ সবশেষে আরেকটি তথ্য জানিয়ে রাখতে চাই আর তা হলো, শুধুমাত্র একটি Hell in a Cell ম্যাচই কোনো টিভি শো কিংবা কোনো পিপিভি দেখানো হয়নি। আর সেটা হলো একটি ডার্ক ম্যাচ। ২০১১ সালের ২৬ সেপ্টেম্বরে Raw অফ এয়ারে যাবার পর এই ম্যাচটি আয়োজিত হয়। ম্যাচে তখনকার Wwe Champion John Cena তার টাইটেল CM Punk, Jack Swagger, Ryback আর তখনকার US champ Dolph Ziggler এর বিপক্ষে ডিফেন্ড করেন। কিন্তু মজার বিষয় হলো উইকির তথ্যমতে ম্যাচে Cena তার টাইটেল মাত্র ৫ মিনিটে রিটেইন করেন!!! 😱

Hell in a Cell পিপিভি কে সামনে রেখে ৩ পর্বের এই বিশেষ পোস্টের আজকেই ৩য় ও শেষ পর্ব। এর আগের পর্ব ১ ও ২ এ আমি যথাক্রমে Hell ia Cell এর ইতিহাস আর এর পরিসংখ্যান ও অজানা কিছু তথ্য তুলে ধরেছিলাম। আজকে এর ৩য় পর্বে আমি HiaC 2017 এর final match card আর Predictions নিয়ে আলোচনা করবো।

যারা ১ম পর্ব বা ২য় পর্ব অথবা দুটিই মিস করেছেন তাদের জন্য ওপরে দুটি লিংক দেয়া আছে ইচ্ছে করলে ওখান থেকে পড়ে নিতে পারেন।

HiaC 2017 এর ম্যাচকার্ড আর প্রেডিকশন নিয়ে ইতিমধ্যে অনেকে অনেক পোস্ট করেছেন। সেইসব পোস্টে তারা খুব ভালোভাবে ম্যাচ প্রেডিকশনগুলো দিয়েছেন। তো আমি আজকে একটু ভিন্নভাবে ম্যাচ প্রেডিকশনগুলো দেখাবো। :)


• Match Cards of HiaC 2017 :-


⏩ Shelton Benjamin & Chad Gable vs The Hype Bros। (Tag Team Match, pre-show) 

⏩ The Returns of Fashion Files (pre-show)

⏩ Bobby Roode vs Dolph Ziggler। (singles match)

⏩ AJ Styles© vs Baron Corbin। (Wwe United States Championship Match)

⏩ The New Day© vs The Usos। ( Wwe Smack Down Tag Team Title Match)

⏩ Randy Orton vs Russev। (singles match)

⏩ Natalya© vs Charlotte। (Wwe Smack Down Womens Championship match)

⏩ Jinder Mahal© vs Shinsuke Nakamura। (Wwe Championship match)

⏩ Shane O'Mc vs Kevin Owens। (Hell in a Cell+Falls count anywhere)


এই ছিলো এবারের Hell in a Cell পিপিভি এর অফিসিয়াল ম্যাচকার্ড। এবারের ম্যাচকার্ড নিয়ে অনেক সন্তুষ্টি আর অসন্তুষ্টি রয়েছে। এ বছরের আকর্ষণের নাম হলো Shane vs Kevin HiaC+FCA ম্যাচ। এ ছাড়া বাকি ম্যাচ গুলোর বুকিং অন্যান্য পিপিভি এর তুলনায় হতাশাজনক। আর এই হতাশার আরেক মুখ হলেন Samy Zyan😞

যাইহোক তাকে নিয়ে বেশি কিছু বলবনা কারন এখনো হয়তো একটা সুযোগ আছে এই পিপিভি তে তাকে দেখতে পাবার। তবে সেটা রুমর নির্ভর। আর বাদবাকি ম্যাচগুলো সাদামাটা টাইপের। 

ট্যাগ টিম ডিভিশন পড়ে রয়েছে New Day আর Usos দের নিয়ে। লাস্ট কয়েকটা পিপিভি ধরে শুধু তাদেরকেই দেখছি। যদিও তাদের ম্যাচগুলো জাস্ট অসাধারণ হয়, তবুও এক ম্যাচ আর কয়বার?

Woman's ডিভিশন নিয়ে বলার কিছু নেই। আশা করি ভালো একটা ম্যাচ দেখতে পাবো। ✌

US Title ম্যাচটা নিয়ে অনেক কিছুই বলার আছে। AJ Styles হলেন Phenomenal, তিনি যে যেকোনো ম্যাচ জমাতে ওস্তাদ তা বলার অপেক্ষা রাখেনা। কিন্তু তাই বলে Corbin এর সাথে US টাইটেল ম্যাচ? মানতে পারছিনা।😒 

এ বছর আশা করেছিলাম AJ কে প্রথমবারের মতো Cell এর ভিতরে দেখব। কিন্তু তা আর হলো না। তারপর মনে করলাম US টাইটেলের জন্য হয়তো Triple Threat ম্যাচ দেখতে পাবো কিন্তু তাও হলো না। শেষ অবধি আমাদেরকে এই সিংগেল ম্যাচ নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে। যাইহোক যদি এই ম্যাচে কোনো সারপ্রাইজ থাকে তাহলে ভালোই আর না থাকলে আর কিছু বলার নেই।

এবারের ম্যাচকার্ডে দুটি নন টাইটেল singles ম্যাচ রয়েছে। প্রথমটি Boby Roode vs Dolph Ziggler আর অন্যটি Randy Orton vs Russev। 

Ziggler আর Roode এর ম্যাচটা ভালো হবে এটাই আশা কিন্তু Randy আর Russev এর ম্যাচটা যে শুধু টাইমপাস করার জন্য বুক করা হয়েছে এতে কোনো সন্দেহ নেই। কিন্তু এই ম্যাচটা অনেক কিছুর পরিবর্তন ঘটাবে। যদি এবারের HiaC এ Randy vs AJ inside HiaC ম্যাচ বুক করা হতো তাহলে আমি হান্ড্রেড পার্সেন্ট নিশ্চিত, টিকিট সেল এক-তৃতীয়াংশ বেড়ে যেত। 

যাইহোক এবার HiaC 2017 এর ম্যাচ প্রেডিকশন গুলো দেখে নেয়া যাক।


🎬 Match Predictions of Hiac 2017 :


• Shelton Benjamin&Chad Gable vs TheHypeBros

এই ম্যাচটি যে Benjamin আর Gable জিততে চলেছেন তা প্রায় নিশ্চিত। কারন তারা নতুন একটি Tag team আর তাছাড়া পরবর্তীতে তাদের টাইটেল ফিউডেও নেয়ে হতে পারে। তাই ম্যাচটিতে তাদের জয় পাবার সম্ভাবনা আছে। আর কিছু দিন ধরে Hype Bros দের মধ্যে কেমন একটা দন্দ কাজ করছে। খুব শীঘ্রই হয়তো তাদের ব্রেক-আপ হবে। তাই বলা চলে ম্যাচটি তারা হারতে চলেছে।

★Prediction : Shelton Benjamin & Chad Gable


• Fashion Files Returns

এটাকে ধারাবাহিক নাটক বলবো কিনা জানিনা। তবে আমার কাছে এই সিরিয়ালটা ভালোই লাগে। কিন্তু এখন ভালো লাগার সাথে আবার কৌতুহলও যোগ হয়েছে। রহস্যজনক এই Fashion Files এ আমরা হয়তো উত্তর পেতে পারি কে তাদের অফিসকক্ষ trashed করেছিল, কেইবা Fandango কে কিডন্যাপ করেছিল ইত্যাদি ইত্যাদি। হতে পারে তাদের এই পর্বে The Ascenaisions অপরাধী হিসাবে ধরা পরে।


• Bobby Roode vs Dolph Ziggler

Dolph বর্তমান রোস্টারের একজন অবহেলিত রেসলার। • SDL এর লাস্ট কয়েকটা পিপিভি তে তাকে আমরা ভালো কোনো ম্যাচে বুকিং হতে দেখিনি। অঘোষিত হলেও এটা সত্যি যে বর্তমানে তাকে ধারা শুধু NXT এর call-ups রেসলারদের পুশ দেয়া হচ্ছে। প্রথমে Naka তারপর Tye এখন Bobby। Man আর কতো? 

এখন Ziggler এর জন্য একটি ম্যাচ জয় অবাঞ্ছনীয়। কিন্তু এটা তার দুর্ভাগ্য যে এই ম্যাচেও হয়তো তাকে হারতে হবে। কেননা এই ম্যাচে তার প্রতিপক্ষ Glorious Man Bobby তার ডেব্যু ম্যাচ খেলবেন। তাই আমার মনে হয় না তাকে এই ম্যাচে হারানো হবে। কিন্তু তাকে ক্লিনলি জেতাতে নাও হতে পারে। হয়তো Ziggler এর হিল একশনের কারনে ম্যাচটি ডিসকোয়ালিফাই হবে আর Roode জিতবেন।

★Prediction : Bobby Roode probably via DQ


• AJ Styles vs Baron Corbin USTitleMatch

এই ম্যাচটা নিয়ে যা বলার উপরেই বলেছি, ম্যাচটা Corbin এর জেতা উচিত কেননা MitB ক্যাশ ইনে ব্যার্থ হবার পর SS এ Cena এর কাছে হার। তার ওপর যদি AJ কে Main Event পজিশনে অর্থাৎ টপ কার্ডে নেয়ার প্লান করা হয় তাহলে তাকে তার টাইটেল ড্রপ করতে হবে। সব মিলিয়ে Corbin এর জেতার সম্ভাবনা আছে।কিন্তু বর্তমানে AJ যেহেতু US title open challenge ফিরিয়ে এনেছে আর এই ওপেন চ্যালেঞ্জ SD এর ভিউ বাড়ানোর অন্যতম মাধ্যম তাই তাকে জেতানোটাই স্বাভাবিক হবে। ম্যাচে হয়তো Dillinger ইন্টারআপ করবে।

★ Prediction : AJ retain the title


• NewDay vs Usos SD TagTeamTitleMatch

যেভাবে tag team title হাতবদল হচ্ছে তাতে বোঝা মুশকিল এই ম্যাচে কারা জিততে চলেছে। তবে মনে হয় একটা অসাধারণ ম্যাচের মাধ্যমে নিজেদের টাইটেল রিটেইন করবেন New Day রা।

★ Prediction : The New Day


• Randy vs Russev

এই ম্যাচে Russev এর জেতা খুবই দরকার। কেননা তার ক্যারিয়ারটা একটা কমেডিতে পরিণত হয়ে গেছে। আমার মনে হয় এই ম্যাচটাতে Randy এর হারা উচিত। ক্লিনলি না হলেও অন্য যেকোনোভাবে।

★Prediction : Russev


• Natalya vs  Charlotte

একটা কথাই বলতে চাই Natie রিটেইন করুক।

★Prediction : Natalya


• JinderMahal vs ShinsukeNakamura WweChampionshipMatch

এই ম্যাচে যদি Jinder রিটেইন করে তাইলে SDL দেখাই বাদ দিয়ে দেবো, এই ফিউডটা যাতে আর সামনে না আগায় সেই ব্যাবস্থা করা উচিত। আর যদি এই ম্যাচে The Great Khali আসে তাইলে তো মাইরালা সিচুয়েশন!!! কিন্তু আশা করি শত বাধার পরও জিন্দা বাবা হারবেন।😂 আর যদি না হারে তাইলে মুরিই একমাত্র অবলম্বন।

★ Prediction : finally Shinsuke Nakamura


• ShaneOMc vs KevinOwens  HiaC+FCA


High Structure আর Shane O'Mc। বাকিটা আশা করি বলার প্রয়োজন নেই। আর Kevin Owens তো এককথায় praize fighter। বোঝাই যাচ্ছে আমরা কি দেখতে চলেছি।

কিন্তু ম্যাচটাকে প্রেডিক্ট করা খুবই কঠিন। উভয়েরই জেতার সম্ভাবনা সমান। Shane তার লাস্ট দুইটা ম্যাচই হেরেছেন। কিন্তু আমাদেরকে উপহার দিয়েছেন অসাম দুটি ম্যাচ। তাই এই ম্যাচ তার জেতা অপ্রত্যাশিত নয়।

আবার যদি Owens হারে তাহলে তাকে SDL ছাড়তে হবে, তাই এই দিক দিয়ে সে নাও হারতে পারে।

আমরা যদি ম্যাচের রুলসটা একবার লক্ষ করি তাহলে দেখবো ম্যাচটা Hell in a Cell + Falls Count Anywhere। এর মানে হলো ম্যাচ খাচার বাইরে চলে যেতে পারে, আর তখন যদি হান্টারের সারপ্রাইজ রিটার্ন হয় তাহলে তো কথাই নেই। কিন্তু প্রশ্ন তখনো থেকেই যাবে সেইবা কার সাপোর্ট করবে?

আসলে ম্যাচটার শেষ পরিনতি কি হবে তা দেখার জন্য আমাদের HiaC অবধি অপেক্ষা করতে হবে।

★Prediction : tough to predict but it may be Kevin Owens



That's All...

পাশে থাকার জন্য সবাইকে ধন্যবাদ। ☺💜

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন আর রেসলিং এর পাশেই থাকবেন।
• লেখকঃ Anik Siddique