আসল নাম

Colby Lopez

জন্মদিন

২৮ মে, ১৯৮৬

জন্মস্থান

Buffalo, Iowa, US

বাসস্থান

Davenport, Iowa, US

উচ্চতা

৬ ফুট ২ ইঞ্চি (১.৮৮ মি)

ওজন

৯৮ কেজি (২১৭ পাউন্ড)

ট্রেনার

Danny Daniels

অভিষেক

২০০৫ সাল


সেথ রলিন্স এর আসল নাম কলবি ডেনিয়েল লোপেজ। সেথের জন্ম হয় ১৯৮৬ সালের ২৮ মে। ক্যারেক্টার এর দিক থেকে একজন উদয়মান তরুণ প্রফেশনাল রেসলার। সে বর্তমানে সে রিং নেম "Seth Rollins" দ্বারা WWE এর সাথে চুক্তিবদ্ধ আছে এবং সেই সঙ্গে সে ফর্মার ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়ন, যদিও সে কোন ম্যাচে এই চ্যাম্পিয়নশিপ হারেনি, ইঞ্জুরির কারনে তাকে সেই চ্যাম্পিয়নশিপ ছেড়ে দিতে হয়।

The Shield এ থাকাকালীন সময়ে তিনি রোমান রেইন্স এর সাথে ওয়ার্ল্ড ট্যাগ টীম চ্যাম্পিয়ন ছিলেন। সেথ রলিন্সই একমাত্র রেসলার, যিনি সর্ব প্রথম NXT চাম্পিয়ন হয়েছেন। তিনি AIW, AAW, FCW, FIP, IWA Mid-South, MCPW, NWA Midwest, PWG, ROH এবং WWE এর মতো প্রমোশনে রেসলিং করেছেন।

♦ সেথের ব্যক্তিগত জীবন :

Seth Rollins এর রিয়েল নাম হলো Colby Lopez। এই নামটি তার মার প্রথম স্বামী এর নামে নামকরণ করা হয়েছে যে মেক্সিকোতে বসবাস করে। সেথের Biological Father America তে বসবাস করতো। কিন্তু সেথ তার মায়ের সাথে মেক্সিকোতে তার প্রথম স্বামীর নিকট বসবাস করতো। দুঃখজনক ভাবে সে কখনও তার Biological পিতার সাথে দেখা করতে পারে নি।

Seth Rollins এর প্রথম ইচ্ছা ছিল ফুটবলার হওয়া ! Seth Rollins Footballer Jerry Rice এর মতো হতে চেয়েছিল। সেথের আসল জীবনের গার্লফ্রেন্ড হল "The Man" খ্যাত WWE ডিভা Becky Lynch। সেথ Game খেলতে বেশি পছন্দ করেন!

♦ রেসলিং ক্যারিয়ার :

• রেসলিং জগতে প্রবেশের ইতিহাস :

সেথ তার রেসলিং ক্যারিয়ার শুরু করে ১৪ বছর বয়স থেকে। এতো কম বয়সে সেথ স্কুলে তার ফ্রেন্ডসদের সাথে মজা করে খেলতো। তারা সাধারণত Trampoline কে রেসলিং রিং বানিয়ে খেলতো। এবং তারা বিভিন্ন মাসিক ইভেন্টেরও আয়োজন করতো। সে সময় থেকেই তার মনে হয় যে সে রেসলিং খেলার জন্য তৈরি হয়েছে। তাই সে স্কুল লাইফ শেষ করার পর আর কলেজে ভর্তি হয় নি।

সেথ রলিন্স ২০০৫ সালে স্কট কান্ট্রি রেসলিং (SCW) তে Gixx রিংনেমে ডেবিউ করে। সেখানে সে SCW হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ জয় লাভ করে এবং চ্যাম্পিয়নশিপ বেল্টে স্প্রে করে লিখে দেয় "দ্যা ব্লাক এরা"! এরপরে সে জয়েন করে ইন্ডিপেন্ডেন্ট Wrestling Association Mid-South (IWA), তখন তার রিং নেম ছিল Tyler Black।

• বিভিন্ন ইন্ডি সার্কিট ও TNA তে প্রবেশ :

কিছুদিন পর রলিন্স NWA MidWest (মধ্যপশ্চিম) কোম্পানিতে জয়েন করে, এবং মারেক ব্রেভ এর সাথে ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ জয় লাভ করে। এরপরে খুব সহজ ভাবেই সেথ ও মারেক ব্রেভের টিম - Ryan Boz & Danny Danield, Brett Wayne & Hype Gotti, Jayson Reign & Marco Cordova -দের বিরুদ্ধে টাইটেল ডিফেন্ড করতে সক্ষম হয়।

২০০৬ সালে সেথ, এরিক প্রিইস্ট ও এজে স্টাইলস এর সাথে সিঙ্গেল ম্যাচ এ মুখোমুখি হয় এবং TNA তে অক্টোবর ২০০৬, জেফ লুক্সন এর সাথে টিম গঠন করে দ্যা ল্যাটীন আমেরিকান XChange এর বিরুদ্ধে একটি ম্যাচ খেলে এবং পরাজিত হয়।

মে ২৫, ২০০৭ ম্যারেক ব্রেভ এর সাথে টিম গঠন করে Full Impact Pro (FIP) ট্যাগ টিম চ্যাম্পিয়ন হয় সেথ। কিন্তু হঠাৎ করেই তার পার্টনার ইঞ্জুরিতে পরে রিটায়ার এর ঘোষনা করে। কিন্তু থেমে থাকেনি সেথ। সে কিন্তু ঠিকই তার ক্যারিয়ার কে একাই এগিয়ে নিয়ে গেছে। ২০০৮ সালের ২০ ডিসেম্বর গো শিওজাকিকে হারিয়ে FIP হেভিওয়েট চ্যাম্পিয়ন হয় সেথ রলিন্স। ২০০৯ সালের মে মাসে এফাইপির অনুষ্টানে, ড্যাভি রিচ্যার্ডসন ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ পুরস্কারে পুরস্কৃত হন।

• ROH এ সেথের ক্যারিয়ার :

২০০৭ এর সেপ্টেম্বরে, Ring Of Honor (ROH) এর Man Up পিপিভি চলার সময় জিমি জেকবস এবং Necro Butcher এর সাথে ডেবিউ করে সেথ রলিন্স। রিং এ সেই মূহুর্তে ছিল 'Briscoe Brothers' রা। সেথ, Jimmy ও Necro এর সাথে একত্রিত হয়ে Briscoe Brothers কে অ্যাটাক করে। দলের লিডার Jimmy, তাদের দলের নাম ('The Age Of The Fall') আনাউন্স করে। তাদের টিম সেই সময়ে একে একে ধ্বংস যজ্ঞ চালায়।

'Final Battle ২০০৭' -এ Jacobs এর সাথে টিম গঠন করে তখনকার বর্তমান ROH ট্যাগ টিম চ্যাম্পিয়ন, The Briscoes কে হারায় সেথ রলিন্স এবং হয়ে যায় ROH ওয়ার্ল্ড ট্যাগ টিম চ্যাম্পিয়ন।

ROH এর ষষ্ঠ পিপিভি, 'Take No Prisoner' -এ সেথ তখনকার বর্তমান ROH ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন, Nigel McGuinness কে চ্যালেঞ্জ করে, কিন্তু সেই ম্যাচে সেথ হেরে যায়।

কিন্তু তারপরে ২০১০ সালে অসাধারন একটি ম্যাচে অস্টিন অ্যারিজকে হারিয়ে ROH ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হয় সেথ রলিন্স। ২০১০ সালের শেষের দিকে ROH কে বিদায় জানায় Rollins, এবং প্রবেশ করে WWE এর মঞ্চে।

• WWE তে সেথের প্রবেশ :

সেথের Ring Of Honor কন্ট্রাক্ট শেষ হওয়ার পর সে হয়ে ওঠে Hottest Free Agent। যার টেবিলে তখন TNA, Ring Of Honor, CZW এর মতো বড় বড় কোম্পানির কন্ট্রাক্ট পরে ছিল। সেথ সেসময় রেগুলার Ring Of Honor এর পেই পার ভিউ গুলোতে মেইন ইভেন্ট করতো। সে একটি ভালো মোমেন্টামে ছিল যা সে নষ্ট হতে দিতে চাচ্ছিল না। তাই সে আবার Ring Of Honor এই যোগ দিতে চাচ্ছিল। কিন্তু Evan Bourne সেথকে কনভিন্স করে WWE তে যোগ দেওয়ার জন্য।

লোপেজ, ২০১০ সালের ৮ আগস্ট অফিসিয়ালি WWE এর সাথে কন্ট্রাক্ট সাইন করে এবং WWE তে তার ডেবিউ হয় ১৪ সেপ্টেম্বর, ২০১০ -এ স্ম্যাকডাউন এর একটি ডার্ক ম্যাচে। সেই ম্যাচে লোপেজ, ট্রেন্ট ব্যারেটা এর সাথে মুখোমুখি হয়, এবং ম্যাচটি নিজের করে নেয়।

• সেথ রলিন্স নামকরন এবং WWE লিভের ইচ্ছা :

এর পর পরই তাকে WWE এর শাখা FCW তে পাঠানো হয়। যার বর্তমান নাম NXT। সেখানে তার রিং নেম রাখা হয় "সেথ রলিন্স", নামটি নামকরণ করা হয় সেথের বাল্যকালের আইডল হেনরি রলিন্সের নাম থেকে যে সেথের ফেবারিট বেন্ড Black Flag এর লিডার। সেথ এই নামটি গ্রহণের মাধ্যমে সে মিউজিক ব্র্যান্ডকে ট্রিবিউট প্রদান করে।

FCW তে থাকাকালিন সময়ে রলিন্স একে একে Hunico, Sandow, Titus O'neill, Big E এর সাথে স্বল্পকালিন ফিউড এ যুক্ত হয়। বলে রাখা ভাল, সেথ FCW তে মোটেও খুশি ছিল না এবং এরই মাঝে TNA ও ROH থেকে তার জন্য অফার আসে। কিন্তু রলিন্স তা ফিরিয়ে দেয় Joey Mercury এর কারণে।

সেথের ক্যারিয়ার উজ্বল হওয়ার পিছনে Joey Mercury এর অনেক অবদান রয়েছে। শুধু WWE তেই নয় সেথের ইন্ডি ক্যারিয়ারেও তার অবদান রয়েছে। শিল্ডের তৈরী হওয়ার পিছনে যেসব মূল ব্রেইন ছিল তাদের মধ্যে একজন হলেন Joey Mercury। সেথ WWE এর Development Fcw তে থাকাকালীন মনে করতো যে সে সেসময়ের বেস্ট রেসলার ছিল Fcw তে এবং সে এরকম ম্যাচ ডিসারভ করে না।

তাই সেথ খুবই Frustrated ছিল এবং WWE ছেড়ে চলে যেতে চাচ্ছিল। কারণ তার কাছে তখনও অনেক কোম্পানির দরজা খোলা ছিল তাই সে এরকম বুকিং মেনে নিতে পারছিল না। কিন্তু Joey Mercury তাকে এডভাইস দেয় এবং সে সময় সেথের পাশে দাড়ায়। আজ তার ফল আপনাদের সবার নিকট পরিলক্ষিত।

• সেথের প্রাপ্য পুশ অর্জন :

২০১১ এর জুলাই মাসে রলিন্স, ডিন আম্ব্রোস এর সাথে তার পরবর্তী ফিউড জরায়। তাদের মাঝে অসাধারন ফিউড চলার পাশাপাশি খুব ভাল ফাইটও হয়। কিন্তু এই ফিউডে রলিন্স তার অধিপত্য ধরে রেখে ফিউডের সমাপ্তি করে। FCW তে রলিন্স প্রায় সবগুলো টাইটেলই অর্জন করে। FCW কে যখন তে NXT তে রুপান্তরিত করা হয়, তখন সেথ রলিন্স ছিল একমাত্র রেসলার, যে সর্বপ্রথম NXT চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

১২ বছরের রেসলিং ক্যারিয়ারে এবং WWE এব মেইন রোস্টারে প্রবেশ করার পথে এটা ছিল তার পিছনের গল্প। সেথ রলিন্স WWE তে তার টেলিভিশন অভিষেক করে ২০১২ সালের এলিমিনেশন চেম্বার এ। না, কোন ম্যাচে নয়। জন সিনার সাথে জিমে তাকে কাজ করতে দেখা যায়। পূর্বের উজ্জল ক্যারিয়ার কে পিছনে ফেলে WWE তে তার বর্তমান নিদর্শন কতটুকু প্রভাব ফেলতে পারে তা কেবল সময়ের ব্যাপার। WWE তে তার কৃতিত্ব কারো অজানা নয়।

• সেথের WWE তে ডেবিউ এবং Shield এর সূচনা :

২০১২ সালের ১৮ নভেম্বর এ ডিন এম্ব্রোস ও রোমান রেইন্সের সাথে দ্যা শিল্ড টীম গঠন করে WWE এর মেইন রোস্টারে অভিষেক করে। শিল্ডে যোগ দেওয়ার পর থেকে তার ক্যারিয়ারের স্বর্নালী যুগের শুরু। The Shield তাদের ডেবিউতেই Rayback কে এটাক করে CM Punk কে চ্যাম্পিয়ন হতে সাহায্য করেছিল।

Shield এর প্রথম ফিউড হয়েছিল WWE ট্যাগ টিম চ্যাম্পিয়ন Kane & Daniel Brayan এর টিম Hell No এর সাথে। The Shield তাদের ডেবিউ ম্যাচ খেলেছিল টিম Hell No ও Rayback এর সাথে TLC পিপিভিতে এবং সেই ম্যাচ এ তারা জয়লাভ করে, এরপর তারা জানুয়ারি ২০১৩ তে The Rock & Rayback এর সাথে ছোটখাটো ফিউড করে।

ফেব্রুআরি ২০১৩ তে The Shield বনাম John Cena ও Rayback ও Sheamus এর Elimination Chambar ম্যাচ হয়। The Shield সেই ম্যাচটাও জিতে নেয়। এরপর Sheamus, Randy Orton ও Big Show এর সাথে টিম করে রেসেলমেনিয়া XXIX এ The Shield এর সাথে খেলে। সেই ম্যাচ টাও Shield জিতে নেয়।

এরপর Shield আবার টিম Hell No এর সাথে ফিউড করে এবং ১৯ মের এক্সট্রিম রুলস এ রোমান রেইন্স ও Seth Rollins WWE ট্যাগ টিম চ্যাম্পিয়ন হয়েছিল। এরপর তারা টিম Hell No, The Usos & Prime Time Players এর সাথে তাদের টাইটেল ডিফেন্ড করে।

এরপর একে একে তারা পুরো WWE জুরে তাদের নির্মম ধংশযজ্ঞ চালায়। কাউকে পরোয়া না করা, এবং তাদের পথে যে বাধা হয়ে দাঁড়াত তাকেই তারা টার্গেট করে তামা তামা করে ফেলত। Cena, Kane, Ryback, Rock, Orton, Bryan এমনকি স্বয়ং The Undertaker ও তাদের এই নির্মম ধংশযজ্ঞ থেকে রেহাই পায়নি। সময় সাক্ষী হয়ে থাকবে, সেই সময় তারা দর্শক প্রান্ত থেকে শুধু ধিক্কার আর বু পেয়ে গেছে।

এর পর যখন প্রথমবারের মত তারা ফেইস টার্ন করে, তখন থেকেই তাদের ফ্যান সাপোর্ট বেরে এভারেস্ট চূড়ায় উঠে যায়। সেথ তখন তার পারফরমেন্স দ্বারা দর্শকদের নিজের প্রতি আকৃষ্ট করে। দিনের পর দিন তার ফ্যান সংখা বারতে থাকে। THE Shield কে সবসময় একত্রিত করে রাখার কারনে তাকে বলা হত "The Architect"।

২৩ সেপ্টেম্বরের RAW তে The Shield একটি Eleven-On-Three (১১ জন বনাম ৩) Handicap Elimination ম্যাচ খেলে। ১৪ অক্টোবরের Raw তে রোমান ও Seth, Cody Rhodes ও Golddust এর কাছে তাদের টাইটেল হারায়।

• Shield এর ভাঙ্গন এবং সেথের একলার যাত্রা শুরু :

সবাই হয়ত ধরে নিয়েছিল, THE Shield যদি ভাঙে, তাহলে তা কেবল ডিন এর জন্যই ভাঙবে। কিন্তু সবাইকে চমকে দিয়ে সেই ফাটলটা ধরাল সেথ নিজেই। ২০১৪ তে সে জয়েন করল অথরিটির সাথে। দর্শকের চোখে হয়ে উঠল সেই আগের মত চোর, চিটার ইত্যাদি। পরে ঐ বছরের মানি ইন দ্যা ব্যাঙ্ক লেডার ম্যাচ জিতে নেয় সে। ডিন এম্ব্রোসের সাথে তার ফিউডটি অনেক জনপ্রিয়তা পায়। পরে সে জন সিনার সাথেও ফিউড করে ঐ বছরের TLC তে। তখনো সবাই রলিন্স সম্পর্কে ভালো ধারণা রাখতে পারে নি।

২০১৫ এর রয়্যাল রাম্বাল এ ব্রক লেস্নার এবং জন সিনার সাথে তার WWE ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ ম্যাচটায় তার প্রতিভা সবাইকে দেখায়। পরে WM ৩১ এ রেন্ডির কাছে হেরে গেলেও পরে মেইন ইভেন্টে সে তার মানি ইন দ্যা ব্যাঙ্ক ব্রিফকেস ক্যাশ ইন করে পুরো রেসলিং জগতকে চমকে দিয়ে রোমান রেইন্স ও ব্রক লেস্নারকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়ে বের হয়। তাকে বলা হয় WWE এর ভবিষ্যত কারন হিল থাকা সত্ত্বেও, কৌশল, বুদ্ধিমত্বা দিয়ে সে এখনও অনেকের ফেভারিট।

কিন্তু দুঃখজনক ভাবে সে অনেকদিন যাবৎ তার টাইটেল রিটেইন করতে পারলেও শেষ পর্যন্ত তার ভাগ্যই তার কাছ থেকে তার টাইটেল কেড়ে নেয়। ডাবলিনে অনুষ্ঠিত লাইভ ইভেন্টে সেথ এবং Kane এর মধ্যকার নো ডিস্কোয়ালিফিকেশন ম্যাচে সেথ পায়ের হাঁটুতে খুবই মারাত্নক একটি ইঞ্জুরি পায়। যার জন্য রলিন্সের টাইটেলটি ভ্যাকেটেড করে দেওয়া হয় এবং সে টাইটেলচ্যুত হয়ে পড়ে!

• Shield এর মিলন ও ট্যাগ টিম টাইটেল জয় :

২০১৭ সালের ১০ জুলাই এর Raw তে সেথ ডিন অ্যামব্রোসকে দ্যা মিজ এবং তার টিমের হাত থেকে রক্ষা করে। প্রথমে সেথের উপরে বিশ্বাস না করলেও পরে সেথ ও ডিন ট্যাগ টিম গঠন করে। আগস্টে হওয়া সামারস্ল্যামে তাদের টিম সিজারো এবং শেইমাসকে ট্যাগ টিম টাইটেল ম্যাচে হারিয়ে Raw ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ জয়লাভ করে। পরে সেপ্টেম্বরে নো মার্সিতে তারা টাইটেল ডিফেন্ড করতেও সক্ষম হয়।

পরবর্তী ৯ অক্টোবরের Raw তে রোমান রেইন্স এর, সেথ রলিন্স এবং ডিন অ্যামব্রোস -দের সঙ্গে পুনর্মিলন ঘটে। দ্যা মিজ এর "MizTV" সেগমেন্ট চলাকালীন প্রথমে রোমান এবং পরে একে একে অ্যামব্রোস এবং সেথ এসে Miz, Curtis Axel, Cesaro ও Sheamus -দেরকে অ্যাটাক করে এবং শেষে মিজ এর উপরে শিল্ড এর সিগনেচার মুভ ট্রিপল পাওয়ার বম্ব হিট করে। এর মাধ্যমে দ্যা শিল্ড পুনর্গঠিত হয়।

পরবর্তীতে তারা ব্রাউন স্ট্রোমান কে অ্যাটাক করলে কার্ট অ্যাঙ্গেল ঘোষণা করে যে দ্যা শিল্ড TLC তে The Miz, Braun Strowman এবং The Bar কে Tables, Ladders ও Chairs ম্যাচে ফেস করবে। কিন্তু মেনিনজাইটিসে আক্রান্ত হবার কারণে রোমান রেইন্স সেই ম্যাচে খেলতে না পারলে তার বদলে কার্ট অ্যাঙ্গেল খেলে এবং সেই ম্যাচে তারা জয়লাভ করে।

পরে নভেম্বরের একটি Raw তে সেথ ও ডিন বনাম সিজারো ও শেইমাসদের টাইটেল ম্যাচে নিউ ডেই ইন্টারফেয়ার করলে সেথের টিম পরাজিত হয় এবং নিউ ডেই এর সঙ্গে ফিউড শুরু করে। রোমানকে রিটার্ন করার পরে সারভাইবর সিরিজে "The Shield" বনাম, "The New Day" -এর ম্যাচ হয়। সেই ম্যাচে Top Rope থেকে Super Triple পাওয়ারবম্ব হিট করে দ্যা শিল্ড জয়লাভ করে। পরের ডিসেম্বরে ডিন অ্যামব্রোস গুরুতর ইঞ্জুরিতে পরলে শিল্ড আবার ভেঙ্গে যায়।

ফেব্রুয়ারিতে রলিন্স ৭ জনের Gauntlet ম্যাচ এ অংশগ্রহন করে, যেখানে সে রোমান এবং সিনাকে এলিমিনেট করে এবং এক ঘন্টা ৫ মিনিট ধরে রেসলিং করে যেটা WWE এর ইতিহাসে সবথেকে লম্বা পারফর্মেন্স ছিল, যদিও সেই ম্যাচটি Elias জিতে নেয়।

• IC টাইটেল জয় ও গ্র্যান্ড স্ল্যাম অর্জন :

২০১৮ সালের ৮ এপ্রিল অনুষ্ঠিত রেসেলমেনিয়া ৩৪ এর IC টাইটেল ম্যাচে ফিন ব্যালর ও দ্যা মিজকে ট্রিপল থ্রেট ম্যাচে হারিয়ে রলিন্স ক্যারিয়ারে প্রথমবার ইন্টারকন্টিনেন্টাল চ্যাম্পিয়নশিপ জয়লাভ করে। এই জয়ের মাধ্যমে সে ২৯ তম ট্রিপল ক্রাউন চ্যাম্পিয়ন এবং ১৮ তম গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন এর খেতাব অর্জন করে।

এরপরে ওপেন চ্যালেঞ্জ সহ সে বেশ কিছুবার তার টাইটেল ডিফেন্ড করে এবং ৭১ দিনের রেইনের পরে ডলফ জিগলারের কাছে তার টাইটেল হারায়। Raw তে হওয়া সেই ম্যাচে Drew McIntyre ইন্টারফেয়ার করে, যার সাহায্যে জিগলার কিছুবার টাইটেল ডিফেন্ড করলেও সামারস্ল্যাম পিপিভিতে ডিন অ্যামব্রোস রিটার্ন করে সেথকে তার টাইটেল ফিরে পেতে সহায়তা করে। পরের Raw তে আবার শিল্ডের পুনর্মিলন হয় এবং তারা স্ট্রোমানকে রোমানের উপরে MITB ক্যাশ ইন করা থেকে আটকায়।

এরপরে Raw ট্যাগ টিম চ্যাম্পিয়ন জিগলার ও ড্রিউ এর সাথে তাদের ফিউড আবার শুরু হয়। রোমান লিউকিমিয়ার কারণে লিভ নেওয়ার পরে রলিন্স ও অ্যামব্রোসের টিম জিগলারদেরকে হারিয়ে Raw ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ টাইটেল অর্জন করে, ফলে সেথের হাতে দুটি টাইটেল থাকে। পরে অ্যামব্রোস হিল টার্ন করে সেথকে অ্যাটাক করে এবং তাদের মধ্যে ফিউড শুরু হয়। ডিন অংশগ্রহন না করায় ট্যাগ টিম হ্যান্ডিক্যাপ ম্যাচে হেরে সেথ তাদের টাইটেল হারায়।

ডিসেম্বরে TLC পিপিভিতে রলিন্স IC টাইটেল ম্যাচে ডিনের কাছে পরাজিত হয়, ফলে তার ১১৯ দিনের টাইটেল রেইনে ইতি ঘটে। পরে রলিন্স তার টাইটেল রিগেইন করতে ব্যর্থ হয়।

• প্রথম রয়্যাল রাম্বাল ও UC টাইটেল জয় :

২০১৯ সালের ২৭ জানুয়ারি অনুষ্ঠিত রয়্যাল রাম্বাল পিপিভিতে রলিন্স তার ক্যারিয়ারের প্রথমবারের মতো রাম্বাল ম্যাচে বিজয়ী হয় Braun Strowman কে এলিমিনেট করার মাধ্যমে। তারপরে সে ব্রক লেসনারকে রেসেলমেনিয়াতে Universal চ্যাম্পিয়নশিপ এর জন্য চ্যালেঞ্জ করে।

এরপরে রোমান রিটার্ন করার পরে আবার সেথ ডিনের সঙ্গে সমঝোতা করে দ্যা শিল্ডের তৃতীয়বারের মতো পুনর্গঠন ঘটায়। তাদের টিম ড্রিউ, ববি ল্যাশলি ও ব্যারন করবিনের টিমকে ফাস্টলেনে পরাজিত করে। পরে এপ্রিলে অনুষ্ঠিত রেসেলমেনিয়া ৩৫ এ রলিন্স ব্রক লেসনারকে পরাজিত করে প্রথমবারের মতো ইউনিভার্সাল চ্যাম্পিয়ন হয়।

এরপরে রলিন্স AJ Styles এর বিরুদ্ধে মানি ইন দ্যা ব্যাংক পিপিভিতে জয়লাভ করে। পরে সে করবিনের সাথে ফিউড শুরু করে, এক্সট্রিম রুলসে করবিনকে পরাজিত করার পরে লেসনার তার মানি ইন দ্যা ব্যাংক কন্ত্রাক্ট ক্যাশ ইন করে রলিন্সকে টাইটেলচ্যুত করে, ফলে তার ৯৮ দিনের রেইন সমাপ্ত হয়।

পরের Raw তে ১০ জনের ব্যাটল রয়েল জিতে রলিন্স লেসনারের বিরুদ্ধে টাইটেল ম্যাচ অর্জন করে। সামারস্ল্যামে রলিন্স লেসনারকে পরাজিত করে তার টাইটেল রিগেইন করে, এর সাথে রলিন্স প্রথম ব্যক্তি হিসাবে লেসনারকে রেসেলমেনিয়া ও সামারস্ল্যাম দুই জায়গাতেই হারাবার সম্মান অর্জন করে।

আগস্ট মাসে Braun Strowman এর সাথে মিলে Karl Anderson ও Luke Gallows -দের টিমকে হারিয়ে তার পঞ্চম Raw ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ অর্জন করে। ক্ল্যাশ অফ চ্যাম্পিয়ন্স এ তারা তাদের টাইটেল হারায়। সেই একই পিপিভিতে সেথ, স্ট্রোম্যানের বিরুদ্ধে তার ইউনিভার্সাল টাইটেল ডিফেন্ড করতে সক্ষম হয়। ম্যাচের শেষে Bray Wyatt সেথকে অ্যাটাক করলে তাদের ফিউড শুরু হয় এবং হেল ইন এ সেল পিপিভিতে রলিন্স ব্রেকে গুরুতর আহত করলে রেফারি ম্যাচ থামিয়ে দেয় এবং সেথ টাইটেল ডিফেন্ড করে। পরবর্তী ক্রাউন জুয়েল পিপিভিতে সেথ ব্রের কাছে Falls Count Anywhere ম্যাচে পরাজিত হয়।

• Monday Night Messiah হিসাবে হিল টার্ন :

নভেম্বরে সারভাইবর সিরিজের ট্যাগ টিম ম্যাচের জন্য রলিন্সকে টিম Raw এর ক্যাপ্টেন করা হলেও টিম Raw পরাজিত হয়। এরপরে রলিন্স ২০১৬ এর পরে প্রথমবার হিল টার্ন করে এবং নিজেকে "Monday Night Messiah" নামাঙ্কিত করে।

এরপরে সে AOP (Akam ও Rezar) এবং Buddy Murphy দের সাথে মিলে একটি ফ্যাকশন তৈরি করে এবং Rey Mysterio, Samoa Joe, Kevin Owens দের মতো রেসলারদেরকে ব্রুট্যালি অ্যাটাক করে। ২০২০ এর জানুয়ারিতে Murphy এর সাথে মিলে রলিন্স Raw ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ জয় করে কিন্তু পরে তারা The Street Profits (Angelo Dawkins ও Montez Ford) -দের কাছে টাইটেল হারায়।

৫ এপ্রিলে অনুষ্ঠিত রেসেলমেনিয়া ৩৬ এ রলিন্স কেভিন ওয়েন্সের সাথে No Disqualification ম্যাচে পরাজিত হয়। এরপরে রলিন্স Drew McIntyre এর বিরুদ্ধে WWE চ্যাম্পিয়নশিপ ফিউড করে কিন্তু টাইটেল জিততে অক্ষম হয়।

• Rey ও Dominik Mysterio এর সাথে ফিউড :

এরপরে রলিন্স Rey Mysterio এর সাথে ফিউড শুরু করে এবং তাকে অ্যাটাক করে তার চোখে আঘাত করে। The Horror Show At এক্সট্রিম রুলস নামক পিপিভিতে রলিন্স ও মিস্টেরিও এর মধ্যে "Eye For An Eye" ম্যাচ অনুষ্ঠিত হয়, যেটা শুধুমাত্র জেতা যাবে অপনেন্টের আইবল বার করে নিয়ে! সেই ম্যাচে রলিন্স স্টিল স্টেপস এর মাধ্যমে রেই এর আইবল বার করে নিয়ে বিজয়ী হয়।

এরপরে Rey Mysterio এর ছেলে Dominik Mysterio তার পিতার প্রতিশোধ নিতে সেথের সাথে ফিউড শুরু করে। সামারস্ল্যাম পিপিভিতে অনুষ্ঠিত Street Fight ম্যাচে সেথ ডমিনিককে পরাজিত করে। পরে পেইব্যাক পিপিভিতে সেথ ও Murphy এর ট্যাগ টিম Rey ও Dominik Mysterio দের টিমের কাছে পরাজিত হয়।

৫ অক্টোবরের Raw তে  Murphy রলিন্সকে অ্যাটাক করে যার ফলে তাদের ট্যাগ টিম ভেঙ্গে যায় ও ফিউড শুরু হয়। ২০২০ এর ড্রাফটে রলিন্সকে স্ম্যাকডাউন ব্রান্ডে স্থানান্তরিত করা হয়। ২০ নভেম্বরের স্ম্যাকডাউনে রলিন্স Murphy এর কাছে পরাজিত হলে তাদের ফিউড সমাপ্ত হয়। এরপরে রলিন্স তার ছেলের জন্মের জন্য পেটার্নিটি লিভ নেয়।

• সিজারোর সাথে ফিউড :

২ মাস পরে রয়্যাল রাম্বাল পিপিভিতে রাম্বাল ম্যাচে ২৯ নং স্থানে রলিন্স রিটার্ন করে এবং শেষ তিন পর্যন্ত যায়, তারপরে বিজয়ী এজের কাছে এলিমিনেটেড হয়। পরবর্তী স্ম্যাকডাউনে রলিন্স নিজেকে স্ম্যাকডাউনের নেতা এবং "দ্যা ভিজনারি" হিসাবে দাবি করে প্রোমো কাট করে যার ফলে লকার রুমের সবাই তার উপরে ওয়াক আউট করে, থাকে শুধু সিজারো যাকে রেইন্স অ্যাটাক করে এবং ফিউড শুরু করে।

পরে ফাস্টলেন পিপিভিতে রলিন্স সিজারোর প্রাক্তন ট্যাগ টিম পার্টনার নাকামুরাকে পরাজিত করে এবং সিজারোকে রেসেলমেনিয়াতে ম্যাচের জন্য চ্যালেঞ্জ করে। রেসেলমেনিয়া ৩৭ এ রলিন্স সিজারোকে পরাজিত করে।

এরপরে এক স্ম্যাকডাউনে সিজারোর কাছে পরাজয়ের পরে WrestleMania Backlash পিপিভিতে রলিন্স সিজারোকে স্টিল চেয়ার দিয়ে অ্যাটাক করে এবং পরে  Hell in a Cell পিপিভিতে সে সিজারোকে পরাজিত করে। পরে আবার সিজারোকে হারিয়ে রলিন্স মানি ইন দ্যা ব্যাঙ্কের জন্য কোয়ালিফাই করে যার ফলে তাদের ফিউড শেষ হয়।

• এজের সাথে ফিউড :

পরবর্তীতে রলিন্স মানি ইন দ্যা ব্যাংক পিপিভিতে কন্ট্রাক্ট জিততে ব্যর্থ হয় এবং সেই পিপিভিতেই রোমান ও এজের ম্যাচে ইন্টারফেয়ার করে রোমানকে জিততে সাহায্য করে। যার ফলে রলিন্সের সঙ্গে এজের ফিউড শুরু হয়। SummerSlam পিপিভিতে এজ রলিন্সকে সাবমিশনের মাধ্যমে পরাজিত করে। পরে ১০ সেপ্টেম্বরের স্ম্যাকডাউনে রিম্যাচ হলে রেইন্স এজের বিরুদ্ধে জয়লাভ করে।

২০২১ ড্রাফটের মাধ্যমে সেথ রলিন্সকে WWE Raw ব্রান্ডে স্থানান্তরিত করা হয়। এরপর  Crown Jewel পিপিভিতে হেল ইন এ সেল ম্যাচে রলিন্স এজের কাছে পরাজিত হয়। এরপরে  Survivor Series পিপিভিতে টিম Raw এর পক্ষ থেকে 5-on-5 elimination ম্যাচে অংশগ্রহণ করে সোল সার্ভাইবার হিসাবে জেফ হার্ডিকে এলিমিনেট করে রলিন্স তাদের টিমকে জয়লাভ করায়।

এরপরে এক Raw তে আয়োজিত Day 1 পিপিভির জন্য WWE চ্যাম্পিয়নশিপের কোয়ালিফায়ারে রলিন্স  fatal four-way ম্যাচে ফিন ব্যালরকে পরাজিত করে কোলাইফাই করে। পরে উক্ত পিপিভিতে  fatal five-way ম্যাচে ব্রক বিগ E কে পিন করে জয়লাভ করলে রলিন্স টাইটেল জিততে ব্যর্থ হয়।

২০২২ সালের ২৯ জানুয়ারিতে অনুষ্ঠিত রয়্যাল রাম্বাল পিপিভিতে রলিন্স ইউনিভার্সাল টাইটেলের জন্য রোমান রেইন্সকে ফেস করে এবং ডিস্কোয়ালিফিকেশনের মাধ্যমে জয়লাভ করে, ফলে টাইটেল হস্তান্তরিত হয় না এবং রলিন্স টাইটেল জিততে ব্যর্থ হয়।


• সেথের ক্যারিয়ারের ব্যাপারে অজানা তথ্যসমূহ :

(১) সেথ একটি ইন্টারভিউতে বলে যে যখন রেসোমেনিয়া শুরু হয় সে তখনও জানতো না যে সে প্রথম ব্যাক্তি হিসাবে মানি ইন দা ব্যাংক রেসোমেনিয়াতে ক্যাশ ইন করবে। রেসেলমেনিয়া চলাকালীন কিছু ক্রিয়েটিভ মিটিং এর আয়োজন করা হয় এবং ম্যাচ শুরু হবার ৩০ মিনিট পূর্বে ব্যাকস্টেজে সবাই মিলে ম্যাচের ফিনিশিং নির্ধারণ করে।

(২) Seth Rollins মাত্র ২৯ বছর বয়সে অনেক রেকর্ড ভেঙেছেন সেথ রলিন্স একমাত্র রেসলার যে FCW চ্যাম্পিয়নশিপ, NXT চ্যাম্পিয়নশিপ, WWE চ্যাম্পিয়নশিপ জিতেছেন Seth Rollins এই ট্রিপল ক্রাউন এর অধিকারী।

(৩) WWE এর ইতিহাসে Seth Rollins একমাত্র রেসলার যে একই সাথে WWE World হেভিওয়েট চ্যাম্পিয়ন এবং WWE US চ্যাম্পিয়ন ছিল।

(৪) সেথ রলিন্সের Dream ম্যাচ সে The Heart Break Kid Shawn Michaels এর বিপক্ষে ম্যাচ খেলতে চায় Seth Rollins Believe করে Shawn Michael WWE এর Greatest Performer !

(৫) CM Punk এবং Daniel Bryan এর পর History তে Seth Rollins ৩য় রেসলার যে ROH চ্যাম্পিয়ন এবং WWE World হেভিওয়েট চ্যাম্পিয়ন হয়েছে ! He Is The Man।

(৬) Seth Rollins বাস্তব জীবনে The Rock এবং CM Punk এর ফ্যান ! উল্লেখ্য, Cm Punk এর শিল্ড টিমে সেথকে পছন্দ করার কারণ ছিল যে সে তাকে Ring Of Honor এ একসাথে কাজ করার সময় ভালোভাবে দেখেছে। তাই সে সেথকে নেওয়ার জন্যে WWE এর নিকট বলে।

(৭) ২০১২ সালের সারভাইভর সিরিজ এ শিল্ড এর মাধ্যমে সেথ ডেবিউ করে। মজার ব্যাপার হল সেদিনই Kevin Owens এবং Sami Zayn, Ring Of Honor এ একে অপরের বিপক্ষে ROH Final Battle খেলে এবং তারা একসাথেই সেথের ম্যাচ দর্শক আসনে বসে দেখে।

(৮) UFC হেভিওয়েট ফাইটার ড্যানিয়েল কর্মিয়ার সেথ রলিন্স এর খুব বড় একজন ফ্যান। রেসেলমেনিয়া ৩১ এ সে উপস্থিত ছিল।

(৯) সেথ রেসেলমেনিয়া ২৬ এ স্টেডিয়ামে বসে সরাসরি ইভেন্টটি উপভোগ করেছেন।

♦ রেসলিং জগতে অর্জন সমূহ :

Absolute Intense Wrestling

AIW Intense চ্যাম্পিয়নশিপ ( বার)

All American Wrestling

AAW হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ ( বার)

AAW ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ ( বার) – সাথে : Marek Brave () এবং Jimmy Jacobs ()

Florida চ্যাম্পিয়নশিপ রেসলিং/FCW

FCW Florida হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ ( বার)

FCW Jack Brisco ১৫ চ্যাম্পিয়নশিপ ( বার)

FCW Florida ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ ( বার) – সাথে : Richie Steamboat

Jack Brisco Classic (২০১১)

First FCW গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন

Full Impact Pro

FIP ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ ( বার)

ইন্ডিপেন্ডেন্ট Wrestling Association Mid-South

IWA Mid-South Light হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ ( বার)

Mr. Chainsaw Productions Wrestling

MCPW ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ ( বার)

NWA Midwest

NWA Midwest ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ ( বার) – সাথে : Marek Brave

Pro Wrestling Guerrilla

PWG ওয়ার্ল্ড ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ ( বার) – সাথে : Jimmy Jacobs

Pro Wrestling Illustrated

ফিউড অফ দ্যা ইয়ার (২০১৪) Vs. Dean Ambrose

Most Hated রেসলার অফ দ্যা ইয়ার (২০১৫)

ট্যাগ টিম অফ দ্যা ইয়ার (২০১৩) সাথে - Roman Reigns

রেসলার অফ দ্যা ইয়ার (২০১৫)

Ranked No. Of The Top ৫০০ Singles Wrestlers In The PWI ৫০০ In ২০১৫ এবং ২০১৯

Ring Of Honor

ROH ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ ( বার)

ROH ওয়ার্ল্ড ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ ( বার) – সাথে : Jimmy Jacobs

ROH ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ No. Contender টুর্নামেন্ট (২০০৮)

ROH ওয়ার্ল্ড ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্ট (২০০৮) – সাথে : Jimmy Jacobs

Survival Of The Fittest (২০০৯)

Scott County Wrestling

SCW হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ ( বার)

৩০ Man Prestige Rumble (২০০৭)

WrestleCrap

Gooker Award (২০১৯) Vs. "The Fiend" Bray Wyatt - হেল ইন সেল

Wrestling Observer Newsletter

ট্যাগ টিম অফ দ্যা ইয়ার (২০১৩) সাথে - Roman Reigns

Worst ম্যাচ অফ দ্যা ইয়ার (২০১৯) Vs. "The Fiend" Bray Wyatt - হেল ইন সেল

Worst ফিউড অফ দ্যা ইয়ার (২০১৯) Vs. "The Fiend" Bray Wyatt

World Wrestling Entertainment/WWE

WWE চ্যাম্পিয়নশিপ ( বার)

WWE Universal চ্যাম্পিয়নশিপ ( বার)

NXT চ্যাম্পিয়নশিপ ( বার)

WWE ইন্টারকন্টিনেন্টাল চ্যাম্পিয়নশিপ ( বার)

WWE ইউনাইটেড স্টেটস চ্যাম্পিয়নশিপ ( বার)

WWE (Raw) ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ ( বার) – সাথে : Roman Reigns (), Dean Ambrose (), Jason Jordan (), Braun Strowman (), এবং Buddy Murphy/Murphy ()

মানি ইন দ্যা ব্যাংক (২০১৪)

Men's রয়্যাল রাম্বাল (২০১৯)

Gold Rush টুর্নামেন্ট (২০১২)

Twenty-Ninth ট্রিপল ক্রাউন চ্যাম্পিয়ন

Elইভেন্টh গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন (Under Current Format; Nineteenth Overall)

Slammy Award

Anti-Gravity Moment অফ দ্যা ইয়ার (২০১৪) Diving Off The Balcony - পেইব্যাক

Breakout Star অফ দ্যা ইয়ার (২০১৩) সাথে - Dean Ambrose এবং Roman Reigns As The Shield

Double-Cross অফ দ্যা ইয়ার (২০১৪) Betraying The Shield এবং Joining The Authority

Faction অফ দ্যা ইয়ার (২০১৩, ২০১৪) সাথে - Dean Ambrose এবং Roman Reigns As The Shield

Fan Participation (২০১৪) "You Sold Out"

ম্যাচ অফ দ্যা ইয়ার (২০১৪) টিম Cena Vs. টিম Authority - সারভাইভর সিরিজ

Superstar অফ দ্যা ইয়ার (২০১৫)

Trending Now (Hashtag) অফ দ্যা ইয়ার (২০১৩) – #BelieveInTheShield সাথে - Dean Ambrose এবং Roman Reigns As The Shield

WWE Year-End Award For Best Reunion (২০১৮) – As Part Of The Shield



• লেখক : রেসলিং বাংলা, Abid Shahriar, Redwanul Islam Shakib JBr।

SETH ROLLINS : সেথ রলিন্স


আসল নাম

Colby Lopez

জন্মদিন

২৮ মে, ১৯৮৬

জন্মস্থান

Buffalo, Iowa, US

বাসস্থান

Davenport, Iowa, US

উচ্চতা

৬ ফুট ২ ইঞ্চি (১.৮৮ মি)

ওজন

৯৮ কেজি (২১৭ পাউন্ড)

ট্রেনার

Danny Daniels

অভিষেক

২০০৫ সাল


সেথ রলিন্স এর আসল নাম কলবি ডেনিয়েল লোপেজ। সেথের জন্ম হয় ১৯৮৬ সালের ২৮ মে। ক্যারেক্টার এর দিক থেকে একজন উদয়মান তরুণ প্রফেশনাল রেসলার। সে বর্তমানে সে রিং নেম "Seth Rollins" দ্বারা WWE এর সাথে চুক্তিবদ্ধ আছে এবং সেই সঙ্গে সে ফর্মার ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়ন, যদিও সে কোন ম্যাচে এই চ্যাম্পিয়নশিপ হারেনি, ইঞ্জুরির কারনে তাকে সেই চ্যাম্পিয়নশিপ ছেড়ে দিতে হয়।

The Shield এ থাকাকালীন সময়ে তিনি রোমান রেইন্স এর সাথে ওয়ার্ল্ড ট্যাগ টীম চ্যাম্পিয়ন ছিলেন। সেথ রলিন্সই একমাত্র রেসলার, যিনি সর্ব প্রথম NXT চাম্পিয়ন হয়েছেন। তিনি AIW, AAW, FCW, FIP, IWA Mid-South, MCPW, NWA Midwest, PWG, ROH এবং WWE এর মতো প্রমোশনে রেসলিং করেছেন।

♦ সেথের ব্যক্তিগত জীবন :

Seth Rollins এর রিয়েল নাম হলো Colby Lopez। এই নামটি তার মার প্রথম স্বামী এর নামে নামকরণ করা হয়েছে যে মেক্সিকোতে বসবাস করে। সেথের Biological Father America তে বসবাস করতো। কিন্তু সেথ তার মায়ের সাথে মেক্সিকোতে তার প্রথম স্বামীর নিকট বসবাস করতো। দুঃখজনক ভাবে সে কখনও তার Biological পিতার সাথে দেখা করতে পারে নি।

Seth Rollins এর প্রথম ইচ্ছা ছিল ফুটবলার হওয়া ! Seth Rollins Footballer Jerry Rice এর মতো হতে চেয়েছিল। সেথের আসল জীবনের গার্লফ্রেন্ড হল "The Man" খ্যাত WWE ডিভা Becky Lynch। সেথ Game খেলতে বেশি পছন্দ করেন!

♦ রেসলিং ক্যারিয়ার :

• রেসলিং জগতে প্রবেশের ইতিহাস :

সেথ তার রেসলিং ক্যারিয়ার শুরু করে ১৪ বছর বয়স থেকে। এতো কম বয়সে সেথ স্কুলে তার ফ্রেন্ডসদের সাথে মজা করে খেলতো। তারা সাধারণত Trampoline কে রেসলিং রিং বানিয়ে খেলতো। এবং তারা বিভিন্ন মাসিক ইভেন্টেরও আয়োজন করতো। সে সময় থেকেই তার মনে হয় যে সে রেসলিং খেলার জন্য তৈরি হয়েছে। তাই সে স্কুল লাইফ শেষ করার পর আর কলেজে ভর্তি হয় নি।

সেথ রলিন্স ২০০৫ সালে স্কট কান্ট্রি রেসলিং (SCW) তে Gixx রিংনেমে ডেবিউ করে। সেখানে সে SCW হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ জয় লাভ করে এবং চ্যাম্পিয়নশিপ বেল্টে স্প্রে করে লিখে দেয় "দ্যা ব্লাক এরা"! এরপরে সে জয়েন করে ইন্ডিপেন্ডেন্ট Wrestling Association Mid-South (IWA), তখন তার রিং নেম ছিল Tyler Black।

• বিভিন্ন ইন্ডি সার্কিট ও TNA তে প্রবেশ :

কিছুদিন পর রলিন্স NWA MidWest (মধ্যপশ্চিম) কোম্পানিতে জয়েন করে, এবং মারেক ব্রেভ এর সাথে ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ জয় লাভ করে। এরপরে খুব সহজ ভাবেই সেথ ও মারেক ব্রেভের টিম - Ryan Boz & Danny Danield, Brett Wayne & Hype Gotti, Jayson Reign & Marco Cordova -দের বিরুদ্ধে টাইটেল ডিফেন্ড করতে সক্ষম হয়।

২০০৬ সালে সেথ, এরিক প্রিইস্ট ও এজে স্টাইলস এর সাথে সিঙ্গেল ম্যাচ এ মুখোমুখি হয় এবং TNA তে অক্টোবর ২০০৬, জেফ লুক্সন এর সাথে টিম গঠন করে দ্যা ল্যাটীন আমেরিকান XChange এর বিরুদ্ধে একটি ম্যাচ খেলে এবং পরাজিত হয়।

মে ২৫, ২০০৭ ম্যারেক ব্রেভ এর সাথে টিম গঠন করে Full Impact Pro (FIP) ট্যাগ টিম চ্যাম্পিয়ন হয় সেথ। কিন্তু হঠাৎ করেই তার পার্টনার ইঞ্জুরিতে পরে রিটায়ার এর ঘোষনা করে। কিন্তু থেমে থাকেনি সেথ। সে কিন্তু ঠিকই তার ক্যারিয়ার কে একাই এগিয়ে নিয়ে গেছে। ২০০৮ সালের ২০ ডিসেম্বর গো শিওজাকিকে হারিয়ে FIP হেভিওয়েট চ্যাম্পিয়ন হয় সেথ রলিন্স। ২০০৯ সালের মে মাসে এফাইপির অনুষ্টানে, ড্যাভি রিচ্যার্ডসন ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ পুরস্কারে পুরস্কৃত হন।

• ROH এ সেথের ক্যারিয়ার :

২০০৭ এর সেপ্টেম্বরে, Ring Of Honor (ROH) এর Man Up পিপিভি চলার সময় জিমি জেকবস এবং Necro Butcher এর সাথে ডেবিউ করে সেথ রলিন্স। রিং এ সেই মূহুর্তে ছিল 'Briscoe Brothers' রা। সেথ, Jimmy ও Necro এর সাথে একত্রিত হয়ে Briscoe Brothers কে অ্যাটাক করে। দলের লিডার Jimmy, তাদের দলের নাম ('The Age Of The Fall') আনাউন্স করে। তাদের টিম সেই সময়ে একে একে ধ্বংস যজ্ঞ চালায়।

'Final Battle ২০০৭' -এ Jacobs এর সাথে টিম গঠন করে তখনকার বর্তমান ROH ট্যাগ টিম চ্যাম্পিয়ন, The Briscoes কে হারায় সেথ রলিন্স এবং হয়ে যায় ROH ওয়ার্ল্ড ট্যাগ টিম চ্যাম্পিয়ন।

ROH এর ষষ্ঠ পিপিভি, 'Take No Prisoner' -এ সেথ তখনকার বর্তমান ROH ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন, Nigel McGuinness কে চ্যালেঞ্জ করে, কিন্তু সেই ম্যাচে সেথ হেরে যায়।

কিন্তু তারপরে ২০১০ সালে অসাধারন একটি ম্যাচে অস্টিন অ্যারিজকে হারিয়ে ROH ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হয় সেথ রলিন্স। ২০১০ সালের শেষের দিকে ROH কে বিদায় জানায় Rollins, এবং প্রবেশ করে WWE এর মঞ্চে।

• WWE তে সেথের প্রবেশ :

সেথের Ring Of Honor কন্ট্রাক্ট শেষ হওয়ার পর সে হয়ে ওঠে Hottest Free Agent। যার টেবিলে তখন TNA, Ring Of Honor, CZW এর মতো বড় বড় কোম্পানির কন্ট্রাক্ট পরে ছিল। সেথ সেসময় রেগুলার Ring Of Honor এর পেই পার ভিউ গুলোতে মেইন ইভেন্ট করতো। সে একটি ভালো মোমেন্টামে ছিল যা সে নষ্ট হতে দিতে চাচ্ছিল না। তাই সে আবার Ring Of Honor এই যোগ দিতে চাচ্ছিল। কিন্তু Evan Bourne সেথকে কনভিন্স করে WWE তে যোগ দেওয়ার জন্য।

লোপেজ, ২০১০ সালের ৮ আগস্ট অফিসিয়ালি WWE এর সাথে কন্ট্রাক্ট সাইন করে এবং WWE তে তার ডেবিউ হয় ১৪ সেপ্টেম্বর, ২০১০ -এ স্ম্যাকডাউন এর একটি ডার্ক ম্যাচে। সেই ম্যাচে লোপেজ, ট্রেন্ট ব্যারেটা এর সাথে মুখোমুখি হয়, এবং ম্যাচটি নিজের করে নেয়।

• সেথ রলিন্স নামকরন এবং WWE লিভের ইচ্ছা :

এর পর পরই তাকে WWE এর শাখা FCW তে পাঠানো হয়। যার বর্তমান নাম NXT। সেখানে তার রিং নেম রাখা হয় "সেথ রলিন্স", নামটি নামকরণ করা হয় সেথের বাল্যকালের আইডল হেনরি রলিন্সের নাম থেকে যে সেথের ফেবারিট বেন্ড Black Flag এর লিডার। সেথ এই নামটি গ্রহণের মাধ্যমে সে মিউজিক ব্র্যান্ডকে ট্রিবিউট প্রদান করে।

FCW তে থাকাকালিন সময়ে রলিন্স একে একে Hunico, Sandow, Titus O'neill, Big E এর সাথে স্বল্পকালিন ফিউড এ যুক্ত হয়। বলে রাখা ভাল, সেথ FCW তে মোটেও খুশি ছিল না এবং এরই মাঝে TNA ও ROH থেকে তার জন্য অফার আসে। কিন্তু রলিন্স তা ফিরিয়ে দেয় Joey Mercury এর কারণে।

সেথের ক্যারিয়ার উজ্বল হওয়ার পিছনে Joey Mercury এর অনেক অবদান রয়েছে। শুধু WWE তেই নয় সেথের ইন্ডি ক্যারিয়ারেও তার অবদান রয়েছে। শিল্ডের তৈরী হওয়ার পিছনে যেসব মূল ব্রেইন ছিল তাদের মধ্যে একজন হলেন Joey Mercury। সেথ WWE এর Development Fcw তে থাকাকালীন মনে করতো যে সে সেসময়ের বেস্ট রেসলার ছিল Fcw তে এবং সে এরকম ম্যাচ ডিসারভ করে না।

তাই সেথ খুবই Frustrated ছিল এবং WWE ছেড়ে চলে যেতে চাচ্ছিল। কারণ তার কাছে তখনও অনেক কোম্পানির দরজা খোলা ছিল তাই সে এরকম বুকিং মেনে নিতে পারছিল না। কিন্তু Joey Mercury তাকে এডভাইস দেয় এবং সে সময় সেথের পাশে দাড়ায়। আজ তার ফল আপনাদের সবার নিকট পরিলক্ষিত।

• সেথের প্রাপ্য পুশ অর্জন :

২০১১ এর জুলাই মাসে রলিন্স, ডিন আম্ব্রোস এর সাথে তার পরবর্তী ফিউড জরায়। তাদের মাঝে অসাধারন ফিউড চলার পাশাপাশি খুব ভাল ফাইটও হয়। কিন্তু এই ফিউডে রলিন্স তার অধিপত্য ধরে রেখে ফিউডের সমাপ্তি করে। FCW তে রলিন্স প্রায় সবগুলো টাইটেলই অর্জন করে। FCW কে যখন তে NXT তে রুপান্তরিত করা হয়, তখন সেথ রলিন্স ছিল একমাত্র রেসলার, যে সর্বপ্রথম NXT চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

১২ বছরের রেসলিং ক্যারিয়ারে এবং WWE এব মেইন রোস্টারে প্রবেশ করার পথে এটা ছিল তার পিছনের গল্প। সেথ রলিন্স WWE তে তার টেলিভিশন অভিষেক করে ২০১২ সালের এলিমিনেশন চেম্বার এ। না, কোন ম্যাচে নয়। জন সিনার সাথে জিমে তাকে কাজ করতে দেখা যায়। পূর্বের উজ্জল ক্যারিয়ার কে পিছনে ফেলে WWE তে তার বর্তমান নিদর্শন কতটুকু প্রভাব ফেলতে পারে তা কেবল সময়ের ব্যাপার। WWE তে তার কৃতিত্ব কারো অজানা নয়।

• সেথের WWE তে ডেবিউ এবং Shield এর সূচনা :

২০১২ সালের ১৮ নভেম্বর এ ডিন এম্ব্রোস ও রোমান রেইন্সের সাথে দ্যা শিল্ড টীম গঠন করে WWE এর মেইন রোস্টারে অভিষেক করে। শিল্ডে যোগ দেওয়ার পর থেকে তার ক্যারিয়ারের স্বর্নালী যুগের শুরু। The Shield তাদের ডেবিউতেই Rayback কে এটাক করে CM Punk কে চ্যাম্পিয়ন হতে সাহায্য করেছিল।

Shield এর প্রথম ফিউড হয়েছিল WWE ট্যাগ টিম চ্যাম্পিয়ন Kane & Daniel Brayan এর টিম Hell No এর সাথে। The Shield তাদের ডেবিউ ম্যাচ খেলেছিল টিম Hell No ও Rayback এর সাথে TLC পিপিভিতে এবং সেই ম্যাচ এ তারা জয়লাভ করে, এরপর তারা জানুয়ারি ২০১৩ তে The Rock & Rayback এর সাথে ছোটখাটো ফিউড করে।

ফেব্রুআরি ২০১৩ তে The Shield বনাম John Cena ও Rayback ও Sheamus এর Elimination Chambar ম্যাচ হয়। The Shield সেই ম্যাচটাও জিতে নেয়। এরপর Sheamus, Randy Orton ও Big Show এর সাথে টিম করে রেসেলমেনিয়া XXIX এ The Shield এর সাথে খেলে। সেই ম্যাচ টাও Shield জিতে নেয়।

এরপর Shield আবার টিম Hell No এর সাথে ফিউড করে এবং ১৯ মের এক্সট্রিম রুলস এ রোমান রেইন্স ও Seth Rollins WWE ট্যাগ টিম চ্যাম্পিয়ন হয়েছিল। এরপর তারা টিম Hell No, The Usos & Prime Time Players এর সাথে তাদের টাইটেল ডিফেন্ড করে।

এরপর একে একে তারা পুরো WWE জুরে তাদের নির্মম ধংশযজ্ঞ চালায়। কাউকে পরোয়া না করা, এবং তাদের পথে যে বাধা হয়ে দাঁড়াত তাকেই তারা টার্গেট করে তামা তামা করে ফেলত। Cena, Kane, Ryback, Rock, Orton, Bryan এমনকি স্বয়ং The Undertaker ও তাদের এই নির্মম ধংশযজ্ঞ থেকে রেহাই পায়নি। সময় সাক্ষী হয়ে থাকবে, সেই সময় তারা দর্শক প্রান্ত থেকে শুধু ধিক্কার আর বু পেয়ে গেছে।

এর পর যখন প্রথমবারের মত তারা ফেইস টার্ন করে, তখন থেকেই তাদের ফ্যান সাপোর্ট বেরে এভারেস্ট চূড়ায় উঠে যায়। সেথ তখন তার পারফরমেন্স দ্বারা দর্শকদের নিজের প্রতি আকৃষ্ট করে। দিনের পর দিন তার ফ্যান সংখা বারতে থাকে। THE Shield কে সবসময় একত্রিত করে রাখার কারনে তাকে বলা হত "The Architect"।

২৩ সেপ্টেম্বরের RAW তে The Shield একটি Eleven-On-Three (১১ জন বনাম ৩) Handicap Elimination ম্যাচ খেলে। ১৪ অক্টোবরের Raw তে রোমান ও Seth, Cody Rhodes ও Golddust এর কাছে তাদের টাইটেল হারায়।

• Shield এর ভাঙ্গন এবং সেথের একলার যাত্রা শুরু :

সবাই হয়ত ধরে নিয়েছিল, THE Shield যদি ভাঙে, তাহলে তা কেবল ডিন এর জন্যই ভাঙবে। কিন্তু সবাইকে চমকে দিয়ে সেই ফাটলটা ধরাল সেথ নিজেই। ২০১৪ তে সে জয়েন করল অথরিটির সাথে। দর্শকের চোখে হয়ে উঠল সেই আগের মত চোর, চিটার ইত্যাদি। পরে ঐ বছরের মানি ইন দ্যা ব্যাঙ্ক লেডার ম্যাচ জিতে নেয় সে। ডিন এম্ব্রোসের সাথে তার ফিউডটি অনেক জনপ্রিয়তা পায়। পরে সে জন সিনার সাথেও ফিউড করে ঐ বছরের TLC তে। তখনো সবাই রলিন্স সম্পর্কে ভালো ধারণা রাখতে পারে নি।

২০১৫ এর রয়্যাল রাম্বাল এ ব্রক লেস্নার এবং জন সিনার সাথে তার WWE ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ ম্যাচটায় তার প্রতিভা সবাইকে দেখায়। পরে WM ৩১ এ রেন্ডির কাছে হেরে গেলেও পরে মেইন ইভেন্টে সে তার মানি ইন দ্যা ব্যাঙ্ক ব্রিফকেস ক্যাশ ইন করে পুরো রেসলিং জগতকে চমকে দিয়ে রোমান রেইন্স ও ব্রক লেস্নারকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়ে বের হয়। তাকে বলা হয় WWE এর ভবিষ্যত কারন হিল থাকা সত্ত্বেও, কৌশল, বুদ্ধিমত্বা দিয়ে সে এখনও অনেকের ফেভারিট।

কিন্তু দুঃখজনক ভাবে সে অনেকদিন যাবৎ তার টাইটেল রিটেইন করতে পারলেও শেষ পর্যন্ত তার ভাগ্যই তার কাছ থেকে তার টাইটেল কেড়ে নেয়। ডাবলিনে অনুষ্ঠিত লাইভ ইভেন্টে সেথ এবং Kane এর মধ্যকার নো ডিস্কোয়ালিফিকেশন ম্যাচে সেথ পায়ের হাঁটুতে খুবই মারাত্নক একটি ইঞ্জুরি পায়। যার জন্য রলিন্সের টাইটেলটি ভ্যাকেটেড করে দেওয়া হয় এবং সে টাইটেলচ্যুত হয়ে পড়ে!

• Shield এর মিলন ও ট্যাগ টিম টাইটেল জয় :

২০১৭ সালের ১০ জুলাই এর Raw তে সেথ ডিন অ্যামব্রোসকে দ্যা মিজ এবং তার টিমের হাত থেকে রক্ষা করে। প্রথমে সেথের উপরে বিশ্বাস না করলেও পরে সেথ ও ডিন ট্যাগ টিম গঠন করে। আগস্টে হওয়া সামারস্ল্যামে তাদের টিম সিজারো এবং শেইমাসকে ট্যাগ টিম টাইটেল ম্যাচে হারিয়ে Raw ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ জয়লাভ করে। পরে সেপ্টেম্বরে নো মার্সিতে তারা টাইটেল ডিফেন্ড করতেও সক্ষম হয়।

পরবর্তী ৯ অক্টোবরের Raw তে রোমান রেইন্স এর, সেথ রলিন্স এবং ডিন অ্যামব্রোস -দের সঙ্গে পুনর্মিলন ঘটে। দ্যা মিজ এর "MizTV" সেগমেন্ট চলাকালীন প্রথমে রোমান এবং পরে একে একে অ্যামব্রোস এবং সেথ এসে Miz, Curtis Axel, Cesaro ও Sheamus -দেরকে অ্যাটাক করে এবং শেষে মিজ এর উপরে শিল্ড এর সিগনেচার মুভ ট্রিপল পাওয়ার বম্ব হিট করে। এর মাধ্যমে দ্যা শিল্ড পুনর্গঠিত হয়।

পরবর্তীতে তারা ব্রাউন স্ট্রোমান কে অ্যাটাক করলে কার্ট অ্যাঙ্গেল ঘোষণা করে যে দ্যা শিল্ড TLC তে The Miz, Braun Strowman এবং The Bar কে Tables, Ladders ও Chairs ম্যাচে ফেস করবে। কিন্তু মেনিনজাইটিসে আক্রান্ত হবার কারণে রোমান রেইন্স সেই ম্যাচে খেলতে না পারলে তার বদলে কার্ট অ্যাঙ্গেল খেলে এবং সেই ম্যাচে তারা জয়লাভ করে।

পরে নভেম্বরের একটি Raw তে সেথ ও ডিন বনাম সিজারো ও শেইমাসদের টাইটেল ম্যাচে নিউ ডেই ইন্টারফেয়ার করলে সেথের টিম পরাজিত হয় এবং নিউ ডেই এর সঙ্গে ফিউড শুরু করে। রোমানকে রিটার্ন করার পরে সারভাইবর সিরিজে "The Shield" বনাম, "The New Day" -এর ম্যাচ হয়। সেই ম্যাচে Top Rope থেকে Super Triple পাওয়ারবম্ব হিট করে দ্যা শিল্ড জয়লাভ করে। পরের ডিসেম্বরে ডিন অ্যামব্রোস গুরুতর ইঞ্জুরিতে পরলে শিল্ড আবার ভেঙ্গে যায়।

ফেব্রুয়ারিতে রলিন্স ৭ জনের Gauntlet ম্যাচ এ অংশগ্রহন করে, যেখানে সে রোমান এবং সিনাকে এলিমিনেট করে এবং এক ঘন্টা ৫ মিনিট ধরে রেসলিং করে যেটা WWE এর ইতিহাসে সবথেকে লম্বা পারফর্মেন্স ছিল, যদিও সেই ম্যাচটি Elias জিতে নেয়।

• IC টাইটেল জয় ও গ্র্যান্ড স্ল্যাম অর্জন :

২০১৮ সালের ৮ এপ্রিল অনুষ্ঠিত রেসেলমেনিয়া ৩৪ এর IC টাইটেল ম্যাচে ফিন ব্যালর ও দ্যা মিজকে ট্রিপল থ্রেট ম্যাচে হারিয়ে রলিন্স ক্যারিয়ারে প্রথমবার ইন্টারকন্টিনেন্টাল চ্যাম্পিয়নশিপ জয়লাভ করে। এই জয়ের মাধ্যমে সে ২৯ তম ট্রিপল ক্রাউন চ্যাম্পিয়ন এবং ১৮ তম গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন এর খেতাব অর্জন করে।

এরপরে ওপেন চ্যালেঞ্জ সহ সে বেশ কিছুবার তার টাইটেল ডিফেন্ড করে এবং ৭১ দিনের রেইনের পরে ডলফ জিগলারের কাছে তার টাইটেল হারায়। Raw তে হওয়া সেই ম্যাচে Drew McIntyre ইন্টারফেয়ার করে, যার সাহায্যে জিগলার কিছুবার টাইটেল ডিফেন্ড করলেও সামারস্ল্যাম পিপিভিতে ডিন অ্যামব্রোস রিটার্ন করে সেথকে তার টাইটেল ফিরে পেতে সহায়তা করে। পরের Raw তে আবার শিল্ডের পুনর্মিলন হয় এবং তারা স্ট্রোমানকে রোমানের উপরে MITB ক্যাশ ইন করা থেকে আটকায়।

এরপরে Raw ট্যাগ টিম চ্যাম্পিয়ন জিগলার ও ড্রিউ এর সাথে তাদের ফিউড আবার শুরু হয়। রোমান লিউকিমিয়ার কারণে লিভ নেওয়ার পরে রলিন্স ও অ্যামব্রোসের টিম জিগলারদেরকে হারিয়ে Raw ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ টাইটেল অর্জন করে, ফলে সেথের হাতে দুটি টাইটেল থাকে। পরে অ্যামব্রোস হিল টার্ন করে সেথকে অ্যাটাক করে এবং তাদের মধ্যে ফিউড শুরু হয়। ডিন অংশগ্রহন না করায় ট্যাগ টিম হ্যান্ডিক্যাপ ম্যাচে হেরে সেথ তাদের টাইটেল হারায়।

ডিসেম্বরে TLC পিপিভিতে রলিন্স IC টাইটেল ম্যাচে ডিনের কাছে পরাজিত হয়, ফলে তার ১১৯ দিনের টাইটেল রেইনে ইতি ঘটে। পরে রলিন্স তার টাইটেল রিগেইন করতে ব্যর্থ হয়।

• প্রথম রয়্যাল রাম্বাল ও UC টাইটেল জয় :

২০১৯ সালের ২৭ জানুয়ারি অনুষ্ঠিত রয়্যাল রাম্বাল পিপিভিতে রলিন্স তার ক্যারিয়ারের প্রথমবারের মতো রাম্বাল ম্যাচে বিজয়ী হয় Braun Strowman কে এলিমিনেট করার মাধ্যমে। তারপরে সে ব্রক লেসনারকে রেসেলমেনিয়াতে Universal চ্যাম্পিয়নশিপ এর জন্য চ্যালেঞ্জ করে।

এরপরে রোমান রিটার্ন করার পরে আবার সেথ ডিনের সঙ্গে সমঝোতা করে দ্যা শিল্ডের তৃতীয়বারের মতো পুনর্গঠন ঘটায়। তাদের টিম ড্রিউ, ববি ল্যাশলি ও ব্যারন করবিনের টিমকে ফাস্টলেনে পরাজিত করে। পরে এপ্রিলে অনুষ্ঠিত রেসেলমেনিয়া ৩৫ এ রলিন্স ব্রক লেসনারকে পরাজিত করে প্রথমবারের মতো ইউনিভার্সাল চ্যাম্পিয়ন হয়।

এরপরে রলিন্স AJ Styles এর বিরুদ্ধে মানি ইন দ্যা ব্যাংক পিপিভিতে জয়লাভ করে। পরে সে করবিনের সাথে ফিউড শুরু করে, এক্সট্রিম রুলসে করবিনকে পরাজিত করার পরে লেসনার তার মানি ইন দ্যা ব্যাংক কন্ত্রাক্ট ক্যাশ ইন করে রলিন্সকে টাইটেলচ্যুত করে, ফলে তার ৯৮ দিনের রেইন সমাপ্ত হয়।

পরের Raw তে ১০ জনের ব্যাটল রয়েল জিতে রলিন্স লেসনারের বিরুদ্ধে টাইটেল ম্যাচ অর্জন করে। সামারস্ল্যামে রলিন্স লেসনারকে পরাজিত করে তার টাইটেল রিগেইন করে, এর সাথে রলিন্স প্রথম ব্যক্তি হিসাবে লেসনারকে রেসেলমেনিয়া ও সামারস্ল্যাম দুই জায়গাতেই হারাবার সম্মান অর্জন করে।

আগস্ট মাসে Braun Strowman এর সাথে মিলে Karl Anderson ও Luke Gallows -দের টিমকে হারিয়ে তার পঞ্চম Raw ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ অর্জন করে। ক্ল্যাশ অফ চ্যাম্পিয়ন্স এ তারা তাদের টাইটেল হারায়। সেই একই পিপিভিতে সেথ, স্ট্রোম্যানের বিরুদ্ধে তার ইউনিভার্সাল টাইটেল ডিফেন্ড করতে সক্ষম হয়। ম্যাচের শেষে Bray Wyatt সেথকে অ্যাটাক করলে তাদের ফিউড শুরু হয় এবং হেল ইন এ সেল পিপিভিতে রলিন্স ব্রেকে গুরুতর আহত করলে রেফারি ম্যাচ থামিয়ে দেয় এবং সেথ টাইটেল ডিফেন্ড করে। পরবর্তী ক্রাউন জুয়েল পিপিভিতে সেথ ব্রের কাছে Falls Count Anywhere ম্যাচে পরাজিত হয়।

• Monday Night Messiah হিসাবে হিল টার্ন :

নভেম্বরে সারভাইবর সিরিজের ট্যাগ টিম ম্যাচের জন্য রলিন্সকে টিম Raw এর ক্যাপ্টেন করা হলেও টিম Raw পরাজিত হয়। এরপরে রলিন্স ২০১৬ এর পরে প্রথমবার হিল টার্ন করে এবং নিজেকে "Monday Night Messiah" নামাঙ্কিত করে।

এরপরে সে AOP (Akam ও Rezar) এবং Buddy Murphy দের সাথে মিলে একটি ফ্যাকশন তৈরি করে এবং Rey Mysterio, Samoa Joe, Kevin Owens দের মতো রেসলারদেরকে ব্রুট্যালি অ্যাটাক করে। ২০২০ এর জানুয়ারিতে Murphy এর সাথে মিলে রলিন্স Raw ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ জয় করে কিন্তু পরে তারা The Street Profits (Angelo Dawkins ও Montez Ford) -দের কাছে টাইটেল হারায়।

৫ এপ্রিলে অনুষ্ঠিত রেসেলমেনিয়া ৩৬ এ রলিন্স কেভিন ওয়েন্সের সাথে No Disqualification ম্যাচে পরাজিত হয়। এরপরে রলিন্স Drew McIntyre এর বিরুদ্ধে WWE চ্যাম্পিয়নশিপ ফিউড করে কিন্তু টাইটেল জিততে অক্ষম হয়।

• Rey ও Dominik Mysterio এর সাথে ফিউড :

এরপরে রলিন্স Rey Mysterio এর সাথে ফিউড শুরু করে এবং তাকে অ্যাটাক করে তার চোখে আঘাত করে। The Horror Show At এক্সট্রিম রুলস নামক পিপিভিতে রলিন্স ও মিস্টেরিও এর মধ্যে "Eye For An Eye" ম্যাচ অনুষ্ঠিত হয়, যেটা শুধুমাত্র জেতা যাবে অপনেন্টের আইবল বার করে নিয়ে! সেই ম্যাচে রলিন্স স্টিল স্টেপস এর মাধ্যমে রেই এর আইবল বার করে নিয়ে বিজয়ী হয়।

এরপরে Rey Mysterio এর ছেলে Dominik Mysterio তার পিতার প্রতিশোধ নিতে সেথের সাথে ফিউড শুরু করে। সামারস্ল্যাম পিপিভিতে অনুষ্ঠিত Street Fight ম্যাচে সেথ ডমিনিককে পরাজিত করে। পরে পেইব্যাক পিপিভিতে সেথ ও Murphy এর ট্যাগ টিম Rey ও Dominik Mysterio দের টিমের কাছে পরাজিত হয়।

৫ অক্টোবরের Raw তে  Murphy রলিন্সকে অ্যাটাক করে যার ফলে তাদের ট্যাগ টিম ভেঙ্গে যায় ও ফিউড শুরু হয়। ২০২০ এর ড্রাফটে রলিন্সকে স্ম্যাকডাউন ব্রান্ডে স্থানান্তরিত করা হয়। ২০ নভেম্বরের স্ম্যাকডাউনে রলিন্স Murphy এর কাছে পরাজিত হলে তাদের ফিউড সমাপ্ত হয়। এরপরে রলিন্স তার ছেলের জন্মের জন্য পেটার্নিটি লিভ নেয়।

• সিজারোর সাথে ফিউড :

২ মাস পরে রয়্যাল রাম্বাল পিপিভিতে রাম্বাল ম্যাচে ২৯ নং স্থানে রলিন্স রিটার্ন করে এবং শেষ তিন পর্যন্ত যায়, তারপরে বিজয়ী এজের কাছে এলিমিনেটেড হয়। পরবর্তী স্ম্যাকডাউনে রলিন্স নিজেকে স্ম্যাকডাউনের নেতা এবং "দ্যা ভিজনারি" হিসাবে দাবি করে প্রোমো কাট করে যার ফলে লকার রুমের সবাই তার উপরে ওয়াক আউট করে, থাকে শুধু সিজারো যাকে রেইন্স অ্যাটাক করে এবং ফিউড শুরু করে।

পরে ফাস্টলেন পিপিভিতে রলিন্স সিজারোর প্রাক্তন ট্যাগ টিম পার্টনার নাকামুরাকে পরাজিত করে এবং সিজারোকে রেসেলমেনিয়াতে ম্যাচের জন্য চ্যালেঞ্জ করে। রেসেলমেনিয়া ৩৭ এ রলিন্স সিজারোকে পরাজিত করে।

এরপরে এক স্ম্যাকডাউনে সিজারোর কাছে পরাজয়ের পরে WrestleMania Backlash পিপিভিতে রলিন্স সিজারোকে স্টিল চেয়ার দিয়ে অ্যাটাক করে এবং পরে  Hell in a Cell পিপিভিতে সে সিজারোকে পরাজিত করে। পরে আবার সিজারোকে হারিয়ে রলিন্স মানি ইন দ্যা ব্যাঙ্কের জন্য কোয়ালিফাই করে যার ফলে তাদের ফিউড শেষ হয়।

• এজের সাথে ফিউড :

পরবর্তীতে রলিন্স মানি ইন দ্যা ব্যাংক পিপিভিতে কন্ট্রাক্ট জিততে ব্যর্থ হয় এবং সেই পিপিভিতেই রোমান ও এজের ম্যাচে ইন্টারফেয়ার করে রোমানকে জিততে সাহায্য করে। যার ফলে রলিন্সের সঙ্গে এজের ফিউড শুরু হয়। SummerSlam পিপিভিতে এজ রলিন্সকে সাবমিশনের মাধ্যমে পরাজিত করে। পরে ১০ সেপ্টেম্বরের স্ম্যাকডাউনে রিম্যাচ হলে রেইন্স এজের বিরুদ্ধে জয়লাভ করে।

২০২১ ড্রাফটের মাধ্যমে সেথ রলিন্সকে WWE Raw ব্রান্ডে স্থানান্তরিত করা হয়। এরপর  Crown Jewel পিপিভিতে হেল ইন এ সেল ম্যাচে রলিন্স এজের কাছে পরাজিত হয়। এরপরে  Survivor Series পিপিভিতে টিম Raw এর পক্ষ থেকে 5-on-5 elimination ম্যাচে অংশগ্রহণ করে সোল সার্ভাইবার হিসাবে জেফ হার্ডিকে এলিমিনেট করে রলিন্স তাদের টিমকে জয়লাভ করায়।

এরপরে এক Raw তে আয়োজিত Day 1 পিপিভির জন্য WWE চ্যাম্পিয়নশিপের কোয়ালিফায়ারে রলিন্স  fatal four-way ম্যাচে ফিন ব্যালরকে পরাজিত করে কোলাইফাই করে। পরে উক্ত পিপিভিতে  fatal five-way ম্যাচে ব্রক বিগ E কে পিন করে জয়লাভ করলে রলিন্স টাইটেল জিততে ব্যর্থ হয়।

২০২২ সালের ২৯ জানুয়ারিতে অনুষ্ঠিত রয়্যাল রাম্বাল পিপিভিতে রলিন্স ইউনিভার্সাল টাইটেলের জন্য রোমান রেইন্সকে ফেস করে এবং ডিস্কোয়ালিফিকেশনের মাধ্যমে জয়লাভ করে, ফলে টাইটেল হস্তান্তরিত হয় না এবং রলিন্স টাইটেল জিততে ব্যর্থ হয়।


• সেথের ক্যারিয়ারের ব্যাপারে অজানা তথ্যসমূহ :

(১) সেথ একটি ইন্টারভিউতে বলে যে যখন রেসোমেনিয়া শুরু হয় সে তখনও জানতো না যে সে প্রথম ব্যাক্তি হিসাবে মানি ইন দা ব্যাংক রেসোমেনিয়াতে ক্যাশ ইন করবে। রেসেলমেনিয়া চলাকালীন কিছু ক্রিয়েটিভ মিটিং এর আয়োজন করা হয় এবং ম্যাচ শুরু হবার ৩০ মিনিট পূর্বে ব্যাকস্টেজে সবাই মিলে ম্যাচের ফিনিশিং নির্ধারণ করে।

(২) Seth Rollins মাত্র ২৯ বছর বয়সে অনেক রেকর্ড ভেঙেছেন সেথ রলিন্স একমাত্র রেসলার যে FCW চ্যাম্পিয়নশিপ, NXT চ্যাম্পিয়নশিপ, WWE চ্যাম্পিয়নশিপ জিতেছেন Seth Rollins এই ট্রিপল ক্রাউন এর অধিকারী।

(৩) WWE এর ইতিহাসে Seth Rollins একমাত্র রেসলার যে একই সাথে WWE World হেভিওয়েট চ্যাম্পিয়ন এবং WWE US চ্যাম্পিয়ন ছিল।

(৪) সেথ রলিন্সের Dream ম্যাচ সে The Heart Break Kid Shawn Michaels এর বিপক্ষে ম্যাচ খেলতে চায় Seth Rollins Believe করে Shawn Michael WWE এর Greatest Performer !

(৫) CM Punk এবং Daniel Bryan এর পর History তে Seth Rollins ৩য় রেসলার যে ROH চ্যাম্পিয়ন এবং WWE World হেভিওয়েট চ্যাম্পিয়ন হয়েছে ! He Is The Man।

(৬) Seth Rollins বাস্তব জীবনে The Rock এবং CM Punk এর ফ্যান ! উল্লেখ্য, Cm Punk এর শিল্ড টিমে সেথকে পছন্দ করার কারণ ছিল যে সে তাকে Ring Of Honor এ একসাথে কাজ করার সময় ভালোভাবে দেখেছে। তাই সে সেথকে নেওয়ার জন্যে WWE এর নিকট বলে।

(৭) ২০১২ সালের সারভাইভর সিরিজ এ শিল্ড এর মাধ্যমে সেথ ডেবিউ করে। মজার ব্যাপার হল সেদিনই Kevin Owens এবং Sami Zayn, Ring Of Honor এ একে অপরের বিপক্ষে ROH Final Battle খেলে এবং তারা একসাথেই সেথের ম্যাচ দর্শক আসনে বসে দেখে।

(৮) UFC হেভিওয়েট ফাইটার ড্যানিয়েল কর্মিয়ার সেথ রলিন্স এর খুব বড় একজন ফ্যান। রেসেলমেনিয়া ৩১ এ সে উপস্থিত ছিল।

(৯) সেথ রেসেলমেনিয়া ২৬ এ স্টেডিয়ামে বসে সরাসরি ইভেন্টটি উপভোগ করেছেন।

♦ রেসলিং জগতে অর্জন সমূহ :

Absolute Intense Wrestling

AIW Intense চ্যাম্পিয়নশিপ ( বার)

All American Wrestling

AAW হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ ( বার)

AAW ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ ( বার) – সাথে : Marek Brave () এবং Jimmy Jacobs ()

Florida চ্যাম্পিয়নশিপ রেসলিং/FCW

FCW Florida হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ ( বার)

FCW Jack Brisco ১৫ চ্যাম্পিয়নশিপ ( বার)

FCW Florida ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ ( বার) – সাথে : Richie Steamboat

Jack Brisco Classic (২০১১)

First FCW গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন

Full Impact Pro

FIP ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ ( বার)

ইন্ডিপেন্ডেন্ট Wrestling Association Mid-South

IWA Mid-South Light হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ ( বার)

Mr. Chainsaw Productions Wrestling

MCPW ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ ( বার)

NWA Midwest

NWA Midwest ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ ( বার) – সাথে : Marek Brave

Pro Wrestling Guerrilla

PWG ওয়ার্ল্ড ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ ( বার) – সাথে : Jimmy Jacobs

Pro Wrestling Illustrated

ফিউড অফ দ্যা ইয়ার (২০১৪) Vs. Dean Ambrose

Most Hated রেসলার অফ দ্যা ইয়ার (২০১৫)

ট্যাগ টিম অফ দ্যা ইয়ার (২০১৩) সাথে - Roman Reigns

রেসলার অফ দ্যা ইয়ার (২০১৫)

Ranked No. Of The Top ৫০০ Singles Wrestlers In The PWI ৫০০ In ২০১৫ এবং ২০১৯

Ring Of Honor

ROH ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ ( বার)

ROH ওয়ার্ল্ড ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ ( বার) – সাথে : Jimmy Jacobs

ROH ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ No. Contender টুর্নামেন্ট (২০০৮)

ROH ওয়ার্ল্ড ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্ট (২০০৮) – সাথে : Jimmy Jacobs

Survival Of The Fittest (২০০৯)

Scott County Wrestling

SCW হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ ( বার)

৩০ Man Prestige Rumble (২০০৭)

WrestleCrap

Gooker Award (২০১৯) Vs. "The Fiend" Bray Wyatt - হেল ইন সেল

Wrestling Observer Newsletter

ট্যাগ টিম অফ দ্যা ইয়ার (২০১৩) সাথে - Roman Reigns

Worst ম্যাচ অফ দ্যা ইয়ার (২০১৯) Vs. "The Fiend" Bray Wyatt - হেল ইন সেল

Worst ফিউড অফ দ্যা ইয়ার (২০১৯) Vs. "The Fiend" Bray Wyatt

World Wrestling Entertainment/WWE

WWE চ্যাম্পিয়নশিপ ( বার)

WWE Universal চ্যাম্পিয়নশিপ ( বার)

NXT চ্যাম্পিয়নশিপ ( বার)

WWE ইন্টারকন্টিনেন্টাল চ্যাম্পিয়নশিপ ( বার)

WWE ইউনাইটেড স্টেটস চ্যাম্পিয়নশিপ ( বার)

WWE (Raw) ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ ( বার) – সাথে : Roman Reigns (), Dean Ambrose (), Jason Jordan (), Braun Strowman (), এবং Buddy Murphy/Murphy ()

মানি ইন দ্যা ব্যাংক (২০১৪)

Men's রয়্যাল রাম্বাল (২০১৯)

Gold Rush টুর্নামেন্ট (২০১২)

Twenty-Ninth ট্রিপল ক্রাউন চ্যাম্পিয়ন

Elইভেন্টh গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন (Under Current Format; Nineteenth Overall)

Slammy Award

Anti-Gravity Moment অফ দ্যা ইয়ার (২০১৪) Diving Off The Balcony - পেইব্যাক

Breakout Star অফ দ্যা ইয়ার (২০১৩) সাথে - Dean Ambrose এবং Roman Reigns As The Shield

Double-Cross অফ দ্যা ইয়ার (২০১৪) Betraying The Shield এবং Joining The Authority

Faction অফ দ্যা ইয়ার (২০১৩, ২০১৪) সাথে - Dean Ambrose এবং Roman Reigns As The Shield

Fan Participation (২০১৪) "You Sold Out"

ম্যাচ অফ দ্যা ইয়ার (২০১৪) টিম Cena Vs. টিম Authority - সারভাইভর সিরিজ

Superstar অফ দ্যা ইয়ার (২০১৫)

Trending Now (Hashtag) অফ দ্যা ইয়ার (২০১৩) – #BelieveInTheShield সাথে - Dean Ambrose এবং Roman Reigns As The Shield

WWE Year-End Award For Best Reunion (২০১৮) – As Part Of The Shield



• লেখক : রেসলিং বাংলা, Abid Shahriar, Redwanul Islam Shakib JBr।

কোন মন্তব্য নেই

কমেন্ট করার জন্য ধন্যবাদ!