প্রো রেসলিং ইতিহাসের অন্যতম একটি প্রমোশন হচ্ছে WWE অন্যসব প্রমোশনে যতই যা থেকে থাকুক না কেনো WWE কেই সর্বকালের সেরা প্রো রেসলিং প্রমোশন বলা হয়ে থাকে! এর কিছু কারণও আছে তবে আজ আর এটা আলোচনা করতে চাই না! এই প্রথম আমি Part আকারে কোনো পোস্ট নিয়ে আপনাদের মাঝে এসেছি! So, ভালোভাবেই এটা শেষ করার চেষ্টা করব!

এখানে আমি পোস্ট করব এমন সব WWE Facts নিয়ে যেগুলো আপনারা জানেন অথবা জানেন না! অবশ্য যারা জানে না তাদের উদ্দেশ্যেই এটা করা! তো কথামতো আজ প্রথম Part নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি! প্রতি Part এই আমি মোট ৫টি Facts নিয়ে আসবো! এবং আমার বিনীত অনুরোধ থাকবে আপনার নিজস্ব মতামত না জানিয়ে যাবেন না! তাহলে চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক :

• CM Punk এর এন্ট্রেন্স মিউজিক টি সবারই জানা! This Fire Burns, এটি হলো CM Punk এর Old এন্ট্রেন্স মিউজিক! But The Facts Is, CM Punk এর ডেবিউ এর আগে এই এন্ট্রেন্স মিউজিক টি Randy Orton ব্যবহার করত! কিন্তু তার সাথে এটা Suit না করায় WWE ক্রিয়েটিভ প্যানেল তার কাছ থেকে এটি নিয়ে নেয় এবং Punk কে ব্যবহার করার জন্য বলে।

• Grand Slam Champion এর মাঝে একজন হলো Chris Jericho তাকে Grand Slam Champion বলার কারণ হলো সেও বরাবরের মতো জিতেছে World Title, United States Title, Intercontinental Title & Tag Team Championship Chris Jericho সর্বমোট ৫ বারের Tag Team Champions এবং সে ৫ বারই এই টাইটেলটি জিতেছে ৫ জন ভিন্ন Tag Partner এর সাথে।

• এখন পর্যন্ত মোট ১৬ বার Money In The Bank Ladder Match অনুষ্ঠিত হয়েছে WWE তে। MITB Contract নিজের কাছে সবচেয়ে বেশিদিন রেখেছে EDGE ২৮০ দিন! দ্বিতীয় সর্বোচ্চ ২৭৩ দিন Seth Rollins! অন্যদিকে, সবথেকে কম সময় নিজের কাছে রেখেছে Dean Ambrose & Kane তারা দুজন যে রাতে এটা জিতেছে সে রাতেই ক্যাশ ইন করে! কিন্তু Kane কেই কম সময়ের মালিক বলা হয় কেননা সে সেটা জেতার ১ ঘন্টা পরেই ক্যাশ ইন করে। সব মিলিয়ে গড় দিন হচ্ছে ১০৬৫ দিন!

• Bill Goldberg প্রায় ১৪ বছর পরে এবারের Fastlane এ পুনরায় একটি টাইটেল জিতে! দিনের সংখ্যায় যা ৪৮৩১ দিন 

• Charlotte Flair & Sasha Banks ২০১৫ সালে Women's Revolution এর মাধ্যমে WWE এর মেইন রোস্টারে ডেবিউ করে! এবং প্রথম WrestleMania ম্যাচ খেলে ২০১৬ সালে! পাশাপাশি Alexa Bliss নিজেও এবারেই প্রথম নিজের WrestleMania ম্যাচের সাক্ষী হন। কিন্তু তারা তিনজনেই WrestleMania এর মতো Grandest Stage এ আসে ২০১৩ সালের WrestleMania 30 তে! উল্লেখ্য যে, তারা তিনজন Triple H এর এন্ট্রেন্সের সময় তার পাশেই ছিলো। 

• Pro Wrestling ইতিহাসে সকল টাইটেলের মাঝে WCW Championship অন্যতম একটি! ইতিহাসে Longest Reigning WCW Champion হচ্ছে Hulk Hogan সে এটি টানা ৪৬৯ দিন নিজের কাঁধে বহন করে!

• এই পর্যন্ত WWE তে ১৬ বার MITB Ladder Match অনুষ্ঠিত হয়েছে! ১৬ বারের মাঝে সর্বোচ্চ ৭ বার এই MITB Ladder Match এ অংশ নিয়েছে Kane দ্বিতীয় সর্বোচ্চ ৬ বার অংশ নিয়েছে Kofi Kingston & Christian ৫ বার করে এই ম্যাচে Attend করেছে Dolph Ziggler & Shelton Benjamin

• WWE/F এ যখন World Title Introduced করা হয় তখন কোনো ম্যাচ হয় নি First Ever Champion পাওয়ার জন্য! কারণ, তৎকালীন RAW General Manager Erick Bishop টাইটেলটি Triple H কে গিফট করেছিলো! তার এই সিদ্ধান্তে বাধা দেয় Ric Flair পরে তাদের মাঝে ম্যাচ হলে সেখানে জয় পায় HHH

• Royal Rumble পিপিভি তে Most Elimination এর রেকর্ডটি Roman Reigns এর নামে! ২০১৫ সালে সে এই রেকর্ডটি স্থাপন করে But The Fact Is, Roman Reigns'ই The Shield এর একমাত্র মেম্বার যে কিনা Royal Rumble জিতে WrestleMania Main Event করে।

• Vince McMahon WrestleMania তে মোট ৪ টি ম্যাচ খেলেছে! যার মাঝে একটি ম্যাচও জিততে পারে নি সুতরাং WrestleMania তে তার Winning Percentage হলো 0% 😫

• আমরা সবাই জানি যে, RAW Is WAR এ তৎকালীন General Manager Erick Bishop প্রথম Elimination Chamber (EC Cage) ম্যাচের কথা বলে! যার ফলে WWE তে First Ever EC Cage Match হয়ে থাকে। কিন্তু, In Reality, Elimination Chamber (EC Cage) এর সম্পূর্ণ Plan টা ছিলো The Game খ্যাত Triple H এর :)

• WWE Royal Rumble Match এ সবথেকে কম সময় টিকে থাকার রেকর্ডটি হচ্ছে Santino Marella'র। তার টিকে থাকার সময় ছিলো মাত্র ১৯ সেকেন্ড! কিন্তু অবাক করার বিষয় Santino Marella নিজের First WWE Official Match এ Intercontinental Championship জিতেছিলো!

• WWE তে ১৬ বার MITB Ladder Match হয় এবং আমরা মোট ১৪ জন MITB Winner পাই! যার মাঝে বর্তমান ৩ জন Hall Of Fame এই কন্ট্রাক্ট জিতেছিলো! তারা হলো : EDGE, Ric Flair & Broker T ;)

• Roman Reigns একমাত্র রেসলার (The Shield এর ভিতরে) যে কিনা MITB Contract এখন পর্যন্ত জিততে পারে নি! Seth Rollins ২০১৪ সালে এবং Dean Ambrose ২০১৬ সালে MITB Ladder Match জিতেছিলো ✌

• Charlotte Flair'ই একমাত্র Women যে কিনা WWE প্রমোশনের সকল Women's Division এর টাইটেল জিতেছে! Including RAW Women's Championship, SmackDown Live Women's Championship & NXT Women's Championship 😊

• এমন একটি Fact দিয়ে শুরু করব যেটি শুনলে হয়তো আপনার চোখ মাথাতেও উঠতে পারে! জ্বী, হ্যাঁ!
আমাদের সবার পরিচিত মুখ Bret Hart এক ইন্টার্ভিউ তে জানায় যে, সে ছোটবেলা হতে তেমন রেসলিং এর প্রতি আকৃষ্ট ছিলো না এমনকি সে নিজে প্রথমে Porn Cinema এর হিরো হতে চেয়েছিলো 🙊

• We The People চ্যান্ট এর জন্য বিখ্যাত Jack Swagger কে আমাদের সবারই চেনা! আপনি কি জানেন? Swagger তার Last PPV Match কবে জিতেছিলো? 
Jack Swagger তার নিজের সর্বশেষ PPV Match জিতেছিলো Summer Slam 2014 তে! 

• WWE ইতিহাসের একটি অন্যতম ম্যাচ ছিলো Goldberg vs Triple H For WWE Championship যেখানে Goldberg ম্যাচটি জিতে নিজের Undefeated Streak অক্ষত রেখেছিলো! But The Fact Is, সেই ম্যাচে Low Blow + Hammer Shot খেয়েও Survive করে Goldberg 😱

• WWE ইতিহাসে প্রথম Diva হিসেবে 44 টি Pay Per View ম্যাচ খেলার কৃতিত্ব গড়েছে Natalya যা এর আগে কেউ করতে পারে নি! উল্লেখ্য যে, Natalya নিজের প্রথম Pay Per View Match খেলে Backlash 2008 এ!

• আজ পর্যন্ত WWE তে সবথেকে বেশি ম্যাচ খেলে Kane Wrestling Observer এর মতে এখন পর্যন্ত Kane WWE তে প্রায় 1560+ ম্যাচ খেলেছে 😱রুমোর মতে, খুব শীঘ্রই সে রিটায়ার্ড হতে পারে! এই সারির দ্বিতীয় অবস্থানে রয়েছে Big Show 

• Andre The Giant WWE ইতিহাসের অন্যতম একটি নাম! তারই সম্মানার্থে WWE প্রতিবছর WrestleMania তে একটি Andre The Giant Memorial Battle Royal Match আয়োজন করে। কিন্তু Andre The Giant নিজে কখনও WrestleMania তে Pinfall কিংবা Submission দ্বারা কোনো ম্যাচ জিততে পারে নি!

• Hardcore Legend'দের খাতায় Mic Foley এর নামটি একটু আগেই থাকবে! কেননা যেকোনো Hardcore Rules এর ম্যাচ খেলতে ভীষণ পারদর্শী ছিলেন তিনি! তবে Mic Foley কখনও Hell In A Cell (HIAC) Match জিততে পারে নি 😫

• WWE ইতিহাসের Longest Match টি খেলেছিলো Bret Hart & Shawn Michaels ম্যাচটি ছিলো WWF Championship এর জন্য, যেটি ১৯৯৬ সালে হয়! এটি একটি 60 Minutes Iron Match ছিলো, যেখানে প্রথম ৬০ মিনিটে কোনো Pinfall বা Submission হয় না। ফলে ম্যাচটি পুনরায় চালু করা হয়েছিলো এবং শেষমেশ 61 Minutes 52 Seconds এ ম্যাচটি জিতেছিলো Shawn Michaels

• WWE ইতিহাসে Longest Reigning WWE Champion হচ্ছে Bruno Sammartino সে এটি একাধারে ২,৮০৩ দিন নিজের কাঁধে বহন করে! Bruno Sammartino এটি জিতেছিলো May 16, 1963 & Didn't Lose 18 January, 1971 😱

• Dean Ambrose আমাদের সবার প্রিয় একটি মুখ! তবে আমরা কি জানি তার সবথেকে প্রিয় মুখ কে? 😏
Dean Ambrose একটি ইন্টার্ভিউ তে বলে যে, তার Favourite Wrestler হলেন Bret 'The Hitman' Hart এমনকি সে আরো বলে, Bret Hart তার Childhood Hero এমনকি তিনি তার ম্যাচ খেলার জন্য Bret Hart কে Must Follow করে ;)

• WWE ইতিহাসের যেকোনো একটি পিপিভি কিংবা একটি ম্যাচে সবথেকে বেশি Attendance হয়েছিলো WrestleMania 32 তে! মোট দর্শক ছিলো 101,763 জন। উল্লেখ্য যে, WrestleMania 32 ২০১৬ সালের ৪ঠা এপ্রিল AT&T Stadium এ অনুষ্ঠিত হয়েছিলো! দ্বিতীয় সর্বোচ্চ হলো WrestleMania 03 যেখানে দর্শক ছিলো 93,173 জন ✌

• আমাদের সবার জানামতে, Dean Ambrose ২০১২ সালের নভেম্বর মাসে Survivor Series এ WWE তে ডেবিউ করে! কিন্তু Dean Ambrose সেদিন নয় বরং তার আগে WWE তে নিজের ডেবিউ ম্যাচ খেলে! উল্লেখ্য যে, ২০১১ সালের ১৬ই ডিসেম্বর তিনি WWE এর এক House Show তে নিজের ডেবিউ ম্যাচ খেলেছিলো Daniel Bryan এর বিপক্ষে! ম্যাচটি ছিলো Non Televised Match যেটি হয়েছিলো Florida তে! 

• The Phenom Undertaker Was A Heyman Guy ;) 😱😰

কি হলো? শুনে অবাক হলেন! অবাক হওয়ার কিছুই নেই ভ্রাতা মহোদয়! আমরা Paul Heyman Guy হিসেবে মূলত যাদের চিনি তারা হলো Brock Lesnar, CM Punk, Curtis Axel, Ryback, Big Show কিন্তু এটা সত্য যে, Undertaker একজন Heyman Guy ছিলো! Paul Heyman যখন ১৯৮৮ সালে WCW তে ডেবিউ করে তখন তার First Guy ছিলো The Phenom "UNDERTAKER"

• Brock Lesnar কয়েকবছর আগে WWE তে রিটার্ন করে John Cena এর বিপক্ষে Summer Slam এ WWE World Title জিতেছিলো! যার মাধ্যমে Brock Lesnar প্রায় ৩,৮০০ দিন পরে পুনরায় একটি টাইটেল জেতার কৃতিত্ব গড়েছিলো! কেননা ওই টাইটেল জেতার আগে Lesnar সর্বশেষ টাইটেল জিতেছিলো ২০০৪ সালে!

• WWE তে প্রায় রেসলারই নিজের ডেবিউ করার স্থান হিসেবে Royal Rumble কে Select করে! WWE তে এমন সব রেসলার আছে যারা নিজেদের Rumble ডেবিউ ম্যাচে Royal Rumble জিতেছে! চলুন এক নজরে তাদের দেখে নেয়া যাক :

Ric Flair, Mr McMahon, Yokozuna, Alberto Del Rio, Big John Studd, Brock Lesnar, Lex Luggan & Hacksaw Jim Duggan 😊

• WWE ইতিহাসে First Ever WWE Champion হচ্ছে Triple H আজ থেকে প্রায় ১৫ বছর আগে তৎকালীন RAW General Manager Eric Bishop তাকে এই টাইটেলটি গিফট করেছিলো! তবে সেখানে Ric Flair ইন্টারাপ্ট করে ম্যাচ দাবি করে & সফলভাবে ম্যাচে জয় পায় Triple H সেটিই ছিলো WWE ইতিহাসের First Ever WWE Title Match সেই ম্যাচে জয় পাওয়ার পরে প্রথমেই 660 দিন টাইটেলটি নিজের কাছে রেখেছিলো সে! 

• The Undertaker কে চিনে না এমন রেসলিং ফ্যান খুঁজেই পাওয়া যাবে না! তবে তারা কি Taker সম্বন্ধে সব কিছু জানে! হয়তো না, The Undertaker Was A GOLFER হ্যাঁ, সে একজন Golfer এক ইন্টার্ভিউতে সে নিজে বলে যে :
I Spend Lot Of Time With My Family, My Children I Also Work My Horrible Golf Game I Love Golf, but I'm Awful For Some Reason, I Go Out There And Make Myself Miserable Because I'm So Bad At It 😊

• Brock Lesnar'ই একমাত্র রেসলার যে কিনা Whole Evolution কে ফেস করেছে তাদের স্টেবল হিসেবে গড়ে ওঠার আগে! তার মধ্যে Brock Lesnar ২০০২ সালে Randy Orton, Ric Flair & Triple H কে ফেস করে! এবং Batista কে ফেস করে OVW (Ohio Valley Wrestling) তে!

• আমরা মূলত জানি যে, প্রতিবছর একটি মাত্র Royal Rumble Match আমাদের মাঝে অনুষ্ঠিত হয়! তাও আবার Royal Rumble PPV তে! 

কিন্তু ১৯৯৪ সালে WWE তে সর্বমোট ৩টি Royal Rumble Match হয়েছিলো 😱 একটি ছিলো মূল Royal Rumble Match যেটি Royal Rumble PPV তে হয়েছিলো! আরেকটি অনুষ্ঠিত হয়েছিলো MSG (Madison Square Garden) তে ১৯৯৪ সালের ১৭ই জানুয়ারী! সেখানে জয় পেয়েছিলো Owen Hart এবং সর্বশেষ Royal Rumble Match টি হয়েছিলো Osaka, Japan ' এ ৯ই মে! সেখানে জয়লাভ করে The Undertaker

• Triple H নিজের ক্যারিয়ারে মোট ১২ টি WrestleMania ম্যাচ হেরেছে! Triple H একমাত্র রেসলার যে কিনা নিজের Single ক্যারিয়ারে এতোগুলো WrestleMania Match হেরেছে! উল্লেখ্য যে, Triple H সর্বশেষ WrestleMania ম্যাচ খেলে ২০১৭ সালে Seth Rollins এর বিপক্ষে!

• Brock Lesnar Never Pined On RAW WWE রোস্টারের অন্যতম একজন রেসলার হলেন Brock Lesnar আজ পর্যন্ত অনেক ম্যাচ খেলেছে সে নিজের ক্যারিয়ারে! কিন্তু আপনি মানুন আর না 'ই বা মানুন এটা সত্য যে, Brock Lesnar কে এখন পর্যন্ত কেউ RAW তে পিন করতে পারে নি!

• আপনাদের মনে আছে কিনা জানি না, আজ থেকে প্রায় কয়েকবছর আগে Randy Orton & John Cena একটি ম্যাচ খেলেছিলো! ম্যাচটি ছিলো Winner Takes All, এবং ম্যাচে টাইটেল ছিলো WWE Championship & World Heavyweight Championship দুটো টাইটেলের পরিচয় ও জাত একই! তবে কেনো তারা এভাবে খেলল 😏 চলুন ক্লিয়ার করে দেই!

২০০২ সালে যখন RAW & SD দুটি রোস্টারে বিভক্ত ছিলো তখন WWE Champion ছিলো Brock & সে প্রথমে RAW তে ছিলো! পরে, তাকে ড্রাফট করে SD তে নিয়ে যাওয়া হলে RAW GM নতুন একটি টাইটেল নিয়ে আসে RAW এর জন্য যেটি পরবর্তীতে WWE World Heavyweight Championship নামে পরিচিতি পায়! ✌🏻

• এখন পর্যন্ত WWE তে আসা প্রায় রেসলারই নিজের ক্যারিয়ার বিল্ড আপ করে NXT 'তে, পরে সেখান থেকে মেইন রোস্টারে আসে! এমনকি NXT হতে আসা প্রায় রেসলারই কোম্পানির খুটি পুতে থাকে! কিন্তু আপনি কি জানেন? সর্বকালের সেরা WWE Babyface John Cena নিজের ক্যারিয়ার OVW (Ohio Valley Wrestling) 'তে বিল্ড আপ করার পরে WWE তে ডেবিউ করেছিলো! 😊

• আজ থেকে প্রায় ১৫ বছর আগে WWE তে প্রথমবারের মতো World Heavyweight Title টি পরিচিতি পায়! তারিখটি ছিলো 2nd September, 2002 দিনের সংখ্যায় যা প্রায় ৫৬১৮ দিন আগে! 😱

• WrestleMania 27 এ WWE একটি Big Plan করেছিলো Undertaker vs Sting ম্যাচ সেট আপের দ্বারা! কিন্তু পরে তা Cancel করা হয়! কিন্তু Sting এর সেই Dream টা নষ্ট হয়েছিলো না! কেননা, 2011 সালে TNA 'এর Pay Per View VICTORY ROAD 'এ Jeff Hardy 'র বিপক্ষে একটি অসাধারণ ম্যাচ খেলে নিজের ক্যারিয়ার আরো বিল্ড আপ করে & TNA Heavyweight Champion হয়েছিলেন Sting যেটি কিনা তার ক্যারিয়ারের সেরা একটি টার্নিং পয়েন্ট ছিলো! 👌🏻

• প্রায় ২৯ বছর যাবত প্রতিবারই WWE তে Royal Rumble Match অনুষ্ঠিত হয়ে আসছে! তো প্রতিবছর আমরা বিভিন্ন রেসলারকে Champion হতে দেখি! তবে আমরা কি জানি আজ পর্যন্ত Royal Rumble Match এর Total Time কত ছিলো? 😏
হ্যাঁ, অনেকেই জানেন না! আজ পর্যন্ত Royal Rumble Match এর Total Time হচ্ছে প্রায় ২২ ঘন্টা ৩০ মিনিট এর থেকেও বেশি! 😱

• Phenom v/s Icon Already Happen 😮

আমাদের সবারই একটি ড্রিম ম্যাচ হচ্ছে The Undertaker vs Sting, যেটি WrestleMania 27 'এ হওয়ার জন্য প্রায় রেডি ছিলো কিন্তু হয় নি! তাই এটি এখনও অনেকের ড্রিম ম্যাচ হিসেবেই রয়ে গেছে! কিন্তু, তাদের দুজনের মধ্যে একটি ম্যাচ Already হয়ে গেছ! কি হলো? হতভিম্ব হয়ে গেলেন তো! তাহলে চলুন এটি Clear করে দেই!

১৯৯০ সালে তাদের মধ্যে এই ম্যাচটি হয়েছিলো, যার ভেন্যু ছিলো North Carolina তখনকার সময়ে The Undertaker এর রিং নেইম ছিলো Min Makeales সে এসে Challenge করেছিলো Sting কে তার NWA Heavyweight Championship এর জন্য! জ্বী, হ্যাঁ এটিই তাদের মধ্যকার প্রথম & শেষ ম্যাচ ছিলো! যেখানে জয় পেয়ে নিজের টাইটেল রিটেইন করে Sting, তবে এই ম্যাচের কোনো ভিডিও ফুটেজ এখন পর্যন্ত ভাইরাল হয় নি! 😭

• Royal Rumble Match 'এ একজন Single Wrestler হিসেবে সবথেকে বেশি সময় টিকে থাকার রেকর্ডটি হলো Rey Mysterio 'র। তবে সব বছর মিলিয়ে একজন Single Wrestler হিসেবে Royal Rumble Match 'এ সবচেয়ে বেশি টিকে থাকার রেকর্ডটি হলো Y2J খ্যাত Chris Jericho এর নামে! Totally তার টিকে থাকার সময় হচ্ছে প্রায় ৪ ঘন্টা ৫০ মিনিট এর থেকেও বেশি! ✌🏻

• Sting WWE এর পাশাপাশি আরো একটি প্রমোশনের Hall Of Fame যেমনটি আমাদের জানা ২০১৬ সালে Sting WWE HOF এর খাতায় নাম লেখায়! কিন্তু তার আগে সে আরো একটি প্রমোশনের খাতায় Hall Of Fame এর নাম লিখিয়ে থাকে! যেটি ইতিহাসে GFW (Former TNA) নামে পরিচিত! ✊🏻

• WWE তে বহুল পরিচিত একটি Submission Move হলো Sharpshooter তবে আদৌও কি এটিই এটার Real Name? 😏 পাশাপাশি সবাই Bret Hart 'কেই এর জনক বলে! কিন্তু এটিও কি সঠিক তথ্য? 😳

জ্বী, না! Sharpshooter এর সাবেক নাম হচ্ছে Deathlock যেটি প্রোরেসলিং ইতিহাসে সবার প্রথম ব্যবহার করে The Icon Sting যার দ্বারা এই Submission Move 'টি ভালো পরিচিতি লাভ করে & সর্বকালের সেরা একটি Submission Move হিসেবে খ্যাত! তারপর থেকে একে একে এই মুভটি ব্যবহার করে Bret Hart, Cesaro, Natalya 'সহ আরো অনেকে!

• WrestleMania 31 আমাদের মাঝে অনুষ্ঠিত হয় ২০১৫ সালে! এবং WrestleMania 32 হয় ২০১৬ সালে! আপনারা কি জানেন?

WrestleMania 31 'এ যারা নতুন Champion হয়েছিলো বা থেকে গিয়েছিলো তাদের কেউই WrestleMania 32 তে Attend হতে পারে নি! Daniel Bryan WrestleMania 31 'এ Intercontinental Title জিতে কিন্তু ইঞ্জুরির কারণে রেসলিং হতে ছিটকে পড়ে! John Cena United States Championship জিতেছিলো WM 31 'এ যে কিনা WM 32 তে আলাদাভাবে পারফর্ম করতে পারে নি!
Tyson Kidd & Cesaro তারাও ছিলো না পাশাপাশি ছিলো না The Architect Seth Rollins & WrestleMania 31 এ হওয়া Divas Champion Nikki Bella

আমরা এক অনবদ্য WrestleMania Streak এর কথা জানি যেটি হলো The Undertaker এর! সে একাধারে WrestleMania এর মতো Grandest Stage 'এ ২১ টি ম্যাচ জিতে! But The Fact Is, সে সবগুলো ম্যাচ ক্লিনলি জিততে পারে না কারণ WrestleMania 9 'এ হওয়া ম্যাচে সে DQ দ্বারা জয় পায়! :)

• আমরা Mr WrestleMania হিসেবে একজনকেই চিনি, সে হলো The Heart Break Kid তবে WrestleMania 'র 25th Anniversary উপলক্ষে একটি Miss WrestleMania ম্যাচের আয়োজন করে WWE যেটি ছিলো একটি Battle Royal Match এবং ম্যাচে ছিলো 25 Women's Including Lita, Trish, Jacqueline, Victoria, Torrie Willson এমনকি তাদের মাঝে কেউই Miss Mania হতে পারে নি 😞 WWE ইতিহাসে Miss WrestleMania 'র খেতাবটি অর্জন করে Santio Marella 🐸, ওই ম্যাচে সে নিজের ফেস পাল্টিয়ে এন্ট্রি নেয়!

WrestleMania 2 একটি নয়, দুটি নয় বরং তিনটি এরিনাতে অনুষ্ঠিত হয়েছিলো! Including New York, Los Angelas & Chicago প্রত্যেক এরিনা তে নিজস্ব নিজস্ব Main Event ছিলো!

• WWE ইতিহাসে প্রথম SUMMER SLAM টি অনুষ্ঠিত হয় ১৯৮৮ সালে! সেখানে হওয়া প্রথম ম্যাচটিই Draw হয়েছিলো! উল্লেখ্য সে ম্যাচটি ছিলো একটি ট্যাগ টিম ম্যাচ এবং হয়েছিলো British Bulldog & Rusho Brothers এর মাঝে!

Shawn Michaels একজন ভালো ট্রেনার! আমাদের মাঝে অনেক রেসলার 'কেই সে ট্রেনিং করিয়েছে তার রেসলিং স্কুলে! তাদের মধ্যে উল্লেখযোগ্য Daniel Bryan, Harnadez, Brian Kendrick 

• Stephanie McMahon কে আমরা আমাদের মাঝে রেসলার হিসেবে কম সময়ই দেখেছি! তবে কয়েকটি PWI Award সে নিজের নামে এনেছে! সেগুলো দেখা যাক :
Feud Of The Year (2002 Against Eric Bischoff & 2013 Against Daniel Bryan By Part Of The Authority)

Most Hated Wrestler (2013 & 2014)

Women Wrestler Of The Year (2000) :)

• WWE ইতিহাসে NWO একটি পুরোনো এবং খ্যাতিমান স্টেবল! এর কর্তা ছিলো Kevin Nash এমনকি অনেক রেসলারই এই স্টেবলের অন্তর্ভুক্ত ছিলো! কিন্তু তাদের মধ্যে Shawn Michaels একমাত্র রেসলার যে কিনা কখনো WCW তে ছিলো না!

Brock Lesnar যখন WWE এর সাথে নিজের প্রথম Sign In করায় তখন সে মাত্র 250$ নিয়েছিলো এবং আজ এই Lesnar ১২ ম্যাচের বিনিময়ে ১২ মিলিয়ন ডলার পায়! 😎


পোস্টটি সম্বন্ধে আপনার নিজস্ব মতামত জানাতে ভুলবেন না 👏 
সবসময় আমাদের সাথেই থাকুন! 😊
ALWAYS STAY CONNECTED :)
• লেখক ঃ ‎Shah Tanvir Islam Shuvo‎ 

WWE তথ্যভাণ্ডার : অজানা তথ্য সমূহ!


প্রো রেসলিং ইতিহাসের অন্যতম একটি প্রমোশন হচ্ছে WWE অন্যসব প্রমোশনে যতই যা থেকে থাকুক না কেনো WWE কেই সর্বকালের সেরা প্রো রেসলিং প্রমোশন বলা হয়ে থাকে! এর কিছু কারণও আছে তবে আজ আর এটা আলোচনা করতে চাই না! এই প্রথম আমি Part আকারে কোনো পোস্ট নিয়ে আপনাদের মাঝে এসেছি! So, ভালোভাবেই এটা শেষ করার চেষ্টা করব!

এখানে আমি পোস্ট করব এমন সব WWE Facts নিয়ে যেগুলো আপনারা জানেন অথবা জানেন না! অবশ্য যারা জানে না তাদের উদ্দেশ্যেই এটা করা! তো কথামতো আজ প্রথম Part নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি! প্রতি Part এই আমি মোট ৫টি Facts নিয়ে আসবো! এবং আমার বিনীত অনুরোধ থাকবে আপনার নিজস্ব মতামত না জানিয়ে যাবেন না! তাহলে চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক :

• CM Punk এর এন্ট্রেন্স মিউজিক টি সবারই জানা! This Fire Burns, এটি হলো CM Punk এর Old এন্ট্রেন্স মিউজিক! But The Facts Is, CM Punk এর ডেবিউ এর আগে এই এন্ট্রেন্স মিউজিক টি Randy Orton ব্যবহার করত! কিন্তু তার সাথে এটা Suit না করায় WWE ক্রিয়েটিভ প্যানেল তার কাছ থেকে এটি নিয়ে নেয় এবং Punk কে ব্যবহার করার জন্য বলে।

• Grand Slam Champion এর মাঝে একজন হলো Chris Jericho তাকে Grand Slam Champion বলার কারণ হলো সেও বরাবরের মতো জিতেছে World Title, United States Title, Intercontinental Title & Tag Team Championship Chris Jericho সর্বমোট ৫ বারের Tag Team Champions এবং সে ৫ বারই এই টাইটেলটি জিতেছে ৫ জন ভিন্ন Tag Partner এর সাথে।

• এখন পর্যন্ত মোট ১৬ বার Money In The Bank Ladder Match অনুষ্ঠিত হয়েছে WWE তে। MITB Contract নিজের কাছে সবচেয়ে বেশিদিন রেখেছে EDGE ২৮০ দিন! দ্বিতীয় সর্বোচ্চ ২৭৩ দিন Seth Rollins! অন্যদিকে, সবথেকে কম সময় নিজের কাছে রেখেছে Dean Ambrose & Kane তারা দুজন যে রাতে এটা জিতেছে সে রাতেই ক্যাশ ইন করে! কিন্তু Kane কেই কম সময়ের মালিক বলা হয় কেননা সে সেটা জেতার ১ ঘন্টা পরেই ক্যাশ ইন করে। সব মিলিয়ে গড় দিন হচ্ছে ১০৬৫ দিন!

• Bill Goldberg প্রায় ১৪ বছর পরে এবারের Fastlane এ পুনরায় একটি টাইটেল জিতে! দিনের সংখ্যায় যা ৪৮৩১ দিন 

• Charlotte Flair & Sasha Banks ২০১৫ সালে Women's Revolution এর মাধ্যমে WWE এর মেইন রোস্টারে ডেবিউ করে! এবং প্রথম WrestleMania ম্যাচ খেলে ২০১৬ সালে! পাশাপাশি Alexa Bliss নিজেও এবারেই প্রথম নিজের WrestleMania ম্যাচের সাক্ষী হন। কিন্তু তারা তিনজনেই WrestleMania এর মতো Grandest Stage এ আসে ২০১৩ সালের WrestleMania 30 তে! উল্লেখ্য যে, তারা তিনজন Triple H এর এন্ট্রেন্সের সময় তার পাশেই ছিলো। 

• Pro Wrestling ইতিহাসে সকল টাইটেলের মাঝে WCW Championship অন্যতম একটি! ইতিহাসে Longest Reigning WCW Champion হচ্ছে Hulk Hogan সে এটি টানা ৪৬৯ দিন নিজের কাঁধে বহন করে!

• এই পর্যন্ত WWE তে ১৬ বার MITB Ladder Match অনুষ্ঠিত হয়েছে! ১৬ বারের মাঝে সর্বোচ্চ ৭ বার এই MITB Ladder Match এ অংশ নিয়েছে Kane দ্বিতীয় সর্বোচ্চ ৬ বার অংশ নিয়েছে Kofi Kingston & Christian ৫ বার করে এই ম্যাচে Attend করেছে Dolph Ziggler & Shelton Benjamin

• WWE/F এ যখন World Title Introduced করা হয় তখন কোনো ম্যাচ হয় নি First Ever Champion পাওয়ার জন্য! কারণ, তৎকালীন RAW General Manager Erick Bishop টাইটেলটি Triple H কে গিফট করেছিলো! তার এই সিদ্ধান্তে বাধা দেয় Ric Flair পরে তাদের মাঝে ম্যাচ হলে সেখানে জয় পায় HHH

• Royal Rumble পিপিভি তে Most Elimination এর রেকর্ডটি Roman Reigns এর নামে! ২০১৫ সালে সে এই রেকর্ডটি স্থাপন করে But The Fact Is, Roman Reigns'ই The Shield এর একমাত্র মেম্বার যে কিনা Royal Rumble জিতে WrestleMania Main Event করে।

• Vince McMahon WrestleMania তে মোট ৪ টি ম্যাচ খেলেছে! যার মাঝে একটি ম্যাচও জিততে পারে নি সুতরাং WrestleMania তে তার Winning Percentage হলো 0% 😫

• আমরা সবাই জানি যে, RAW Is WAR এ তৎকালীন General Manager Erick Bishop প্রথম Elimination Chamber (EC Cage) ম্যাচের কথা বলে! যার ফলে WWE তে First Ever EC Cage Match হয়ে থাকে। কিন্তু, In Reality, Elimination Chamber (EC Cage) এর সম্পূর্ণ Plan টা ছিলো The Game খ্যাত Triple H এর :)

• WWE Royal Rumble Match এ সবথেকে কম সময় টিকে থাকার রেকর্ডটি হচ্ছে Santino Marella'র। তার টিকে থাকার সময় ছিলো মাত্র ১৯ সেকেন্ড! কিন্তু অবাক করার বিষয় Santino Marella নিজের First WWE Official Match এ Intercontinental Championship জিতেছিলো!

• WWE তে ১৬ বার MITB Ladder Match হয় এবং আমরা মোট ১৪ জন MITB Winner পাই! যার মাঝে বর্তমান ৩ জন Hall Of Fame এই কন্ট্রাক্ট জিতেছিলো! তারা হলো : EDGE, Ric Flair & Broker T ;)

• Roman Reigns একমাত্র রেসলার (The Shield এর ভিতরে) যে কিনা MITB Contract এখন পর্যন্ত জিততে পারে নি! Seth Rollins ২০১৪ সালে এবং Dean Ambrose ২০১৬ সালে MITB Ladder Match জিতেছিলো ✌

• Charlotte Flair'ই একমাত্র Women যে কিনা WWE প্রমোশনের সকল Women's Division এর টাইটেল জিতেছে! Including RAW Women's Championship, SmackDown Live Women's Championship & NXT Women's Championship 😊

• এমন একটি Fact দিয়ে শুরু করব যেটি শুনলে হয়তো আপনার চোখ মাথাতেও উঠতে পারে! জ্বী, হ্যাঁ!
আমাদের সবার পরিচিত মুখ Bret Hart এক ইন্টার্ভিউ তে জানায় যে, সে ছোটবেলা হতে তেমন রেসলিং এর প্রতি আকৃষ্ট ছিলো না এমনকি সে নিজে প্রথমে Porn Cinema এর হিরো হতে চেয়েছিলো 🙊

• We The People চ্যান্ট এর জন্য বিখ্যাত Jack Swagger কে আমাদের সবারই চেনা! আপনি কি জানেন? Swagger তার Last PPV Match কবে জিতেছিলো? 
Jack Swagger তার নিজের সর্বশেষ PPV Match জিতেছিলো Summer Slam 2014 তে! 

• WWE ইতিহাসের একটি অন্যতম ম্যাচ ছিলো Goldberg vs Triple H For WWE Championship যেখানে Goldberg ম্যাচটি জিতে নিজের Undefeated Streak অক্ষত রেখেছিলো! But The Fact Is, সেই ম্যাচে Low Blow + Hammer Shot খেয়েও Survive করে Goldberg 😱

• WWE ইতিহাসে প্রথম Diva হিসেবে 44 টি Pay Per View ম্যাচ খেলার কৃতিত্ব গড়েছে Natalya যা এর আগে কেউ করতে পারে নি! উল্লেখ্য যে, Natalya নিজের প্রথম Pay Per View Match খেলে Backlash 2008 এ!

• আজ পর্যন্ত WWE তে সবথেকে বেশি ম্যাচ খেলে Kane Wrestling Observer এর মতে এখন পর্যন্ত Kane WWE তে প্রায় 1560+ ম্যাচ খেলেছে 😱রুমোর মতে, খুব শীঘ্রই সে রিটায়ার্ড হতে পারে! এই সারির দ্বিতীয় অবস্থানে রয়েছে Big Show 

• Andre The Giant WWE ইতিহাসের অন্যতম একটি নাম! তারই সম্মানার্থে WWE প্রতিবছর WrestleMania তে একটি Andre The Giant Memorial Battle Royal Match আয়োজন করে। কিন্তু Andre The Giant নিজে কখনও WrestleMania তে Pinfall কিংবা Submission দ্বারা কোনো ম্যাচ জিততে পারে নি!

• Hardcore Legend'দের খাতায় Mic Foley এর নামটি একটু আগেই থাকবে! কেননা যেকোনো Hardcore Rules এর ম্যাচ খেলতে ভীষণ পারদর্শী ছিলেন তিনি! তবে Mic Foley কখনও Hell In A Cell (HIAC) Match জিততে পারে নি 😫

• WWE ইতিহাসের Longest Match টি খেলেছিলো Bret Hart & Shawn Michaels ম্যাচটি ছিলো WWF Championship এর জন্য, যেটি ১৯৯৬ সালে হয়! এটি একটি 60 Minutes Iron Match ছিলো, যেখানে প্রথম ৬০ মিনিটে কোনো Pinfall বা Submission হয় না। ফলে ম্যাচটি পুনরায় চালু করা হয়েছিলো এবং শেষমেশ 61 Minutes 52 Seconds এ ম্যাচটি জিতেছিলো Shawn Michaels

• WWE ইতিহাসে Longest Reigning WWE Champion হচ্ছে Bruno Sammartino সে এটি একাধারে ২,৮০৩ দিন নিজের কাঁধে বহন করে! Bruno Sammartino এটি জিতেছিলো May 16, 1963 & Didn't Lose 18 January, 1971 😱

• Dean Ambrose আমাদের সবার প্রিয় একটি মুখ! তবে আমরা কি জানি তার সবথেকে প্রিয় মুখ কে? 😏
Dean Ambrose একটি ইন্টার্ভিউ তে বলে যে, তার Favourite Wrestler হলেন Bret 'The Hitman' Hart এমনকি সে আরো বলে, Bret Hart তার Childhood Hero এমনকি তিনি তার ম্যাচ খেলার জন্য Bret Hart কে Must Follow করে ;)

• WWE ইতিহাসের যেকোনো একটি পিপিভি কিংবা একটি ম্যাচে সবথেকে বেশি Attendance হয়েছিলো WrestleMania 32 তে! মোট দর্শক ছিলো 101,763 জন। উল্লেখ্য যে, WrestleMania 32 ২০১৬ সালের ৪ঠা এপ্রিল AT&T Stadium এ অনুষ্ঠিত হয়েছিলো! দ্বিতীয় সর্বোচ্চ হলো WrestleMania 03 যেখানে দর্শক ছিলো 93,173 জন ✌

• আমাদের সবার জানামতে, Dean Ambrose ২০১২ সালের নভেম্বর মাসে Survivor Series এ WWE তে ডেবিউ করে! কিন্তু Dean Ambrose সেদিন নয় বরং তার আগে WWE তে নিজের ডেবিউ ম্যাচ খেলে! উল্লেখ্য যে, ২০১১ সালের ১৬ই ডিসেম্বর তিনি WWE এর এক House Show তে নিজের ডেবিউ ম্যাচ খেলেছিলো Daniel Bryan এর বিপক্ষে! ম্যাচটি ছিলো Non Televised Match যেটি হয়েছিলো Florida তে! 

• The Phenom Undertaker Was A Heyman Guy ;) 😱😰

কি হলো? শুনে অবাক হলেন! অবাক হওয়ার কিছুই নেই ভ্রাতা মহোদয়! আমরা Paul Heyman Guy হিসেবে মূলত যাদের চিনি তারা হলো Brock Lesnar, CM Punk, Curtis Axel, Ryback, Big Show কিন্তু এটা সত্য যে, Undertaker একজন Heyman Guy ছিলো! Paul Heyman যখন ১৯৮৮ সালে WCW তে ডেবিউ করে তখন তার First Guy ছিলো The Phenom "UNDERTAKER"

• Brock Lesnar কয়েকবছর আগে WWE তে রিটার্ন করে John Cena এর বিপক্ষে Summer Slam এ WWE World Title জিতেছিলো! যার মাধ্যমে Brock Lesnar প্রায় ৩,৮০০ দিন পরে পুনরায় একটি টাইটেল জেতার কৃতিত্ব গড়েছিলো! কেননা ওই টাইটেল জেতার আগে Lesnar সর্বশেষ টাইটেল জিতেছিলো ২০০৪ সালে!

• WWE তে প্রায় রেসলারই নিজের ডেবিউ করার স্থান হিসেবে Royal Rumble কে Select করে! WWE তে এমন সব রেসলার আছে যারা নিজেদের Rumble ডেবিউ ম্যাচে Royal Rumble জিতেছে! চলুন এক নজরে তাদের দেখে নেয়া যাক :

Ric Flair, Mr McMahon, Yokozuna, Alberto Del Rio, Big John Studd, Brock Lesnar, Lex Luggan & Hacksaw Jim Duggan 😊

• WWE ইতিহাসে First Ever WWE Champion হচ্ছে Triple H আজ থেকে প্রায় ১৫ বছর আগে তৎকালীন RAW General Manager Eric Bishop তাকে এই টাইটেলটি গিফট করেছিলো! তবে সেখানে Ric Flair ইন্টারাপ্ট করে ম্যাচ দাবি করে & সফলভাবে ম্যাচে জয় পায় Triple H সেটিই ছিলো WWE ইতিহাসের First Ever WWE Title Match সেই ম্যাচে জয় পাওয়ার পরে প্রথমেই 660 দিন টাইটেলটি নিজের কাছে রেখেছিলো সে! 

• The Undertaker কে চিনে না এমন রেসলিং ফ্যান খুঁজেই পাওয়া যাবে না! তবে তারা কি Taker সম্বন্ধে সব কিছু জানে! হয়তো না, The Undertaker Was A GOLFER হ্যাঁ, সে একজন Golfer এক ইন্টার্ভিউতে সে নিজে বলে যে :
I Spend Lot Of Time With My Family, My Children I Also Work My Horrible Golf Game I Love Golf, but I'm Awful For Some Reason, I Go Out There And Make Myself Miserable Because I'm So Bad At It 😊

• Brock Lesnar'ই একমাত্র রেসলার যে কিনা Whole Evolution কে ফেস করেছে তাদের স্টেবল হিসেবে গড়ে ওঠার আগে! তার মধ্যে Brock Lesnar ২০০২ সালে Randy Orton, Ric Flair & Triple H কে ফেস করে! এবং Batista কে ফেস করে OVW (Ohio Valley Wrestling) তে!

• আমরা মূলত জানি যে, প্রতিবছর একটি মাত্র Royal Rumble Match আমাদের মাঝে অনুষ্ঠিত হয়! তাও আবার Royal Rumble PPV তে! 

কিন্তু ১৯৯৪ সালে WWE তে সর্বমোট ৩টি Royal Rumble Match হয়েছিলো 😱 একটি ছিলো মূল Royal Rumble Match যেটি Royal Rumble PPV তে হয়েছিলো! আরেকটি অনুষ্ঠিত হয়েছিলো MSG (Madison Square Garden) তে ১৯৯৪ সালের ১৭ই জানুয়ারী! সেখানে জয় পেয়েছিলো Owen Hart এবং সর্বশেষ Royal Rumble Match টি হয়েছিলো Osaka, Japan ' এ ৯ই মে! সেখানে জয়লাভ করে The Undertaker

• Triple H নিজের ক্যারিয়ারে মোট ১২ টি WrestleMania ম্যাচ হেরেছে! Triple H একমাত্র রেসলার যে কিনা নিজের Single ক্যারিয়ারে এতোগুলো WrestleMania Match হেরেছে! উল্লেখ্য যে, Triple H সর্বশেষ WrestleMania ম্যাচ খেলে ২০১৭ সালে Seth Rollins এর বিপক্ষে!

• Brock Lesnar Never Pined On RAW WWE রোস্টারের অন্যতম একজন রেসলার হলেন Brock Lesnar আজ পর্যন্ত অনেক ম্যাচ খেলেছে সে নিজের ক্যারিয়ারে! কিন্তু আপনি মানুন আর না 'ই বা মানুন এটা সত্য যে, Brock Lesnar কে এখন পর্যন্ত কেউ RAW তে পিন করতে পারে নি!

• আপনাদের মনে আছে কিনা জানি না, আজ থেকে প্রায় কয়েকবছর আগে Randy Orton & John Cena একটি ম্যাচ খেলেছিলো! ম্যাচটি ছিলো Winner Takes All, এবং ম্যাচে টাইটেল ছিলো WWE Championship & World Heavyweight Championship দুটো টাইটেলের পরিচয় ও জাত একই! তবে কেনো তারা এভাবে খেলল 😏 চলুন ক্লিয়ার করে দেই!

২০০২ সালে যখন RAW & SD দুটি রোস্টারে বিভক্ত ছিলো তখন WWE Champion ছিলো Brock & সে প্রথমে RAW তে ছিলো! পরে, তাকে ড্রাফট করে SD তে নিয়ে যাওয়া হলে RAW GM নতুন একটি টাইটেল নিয়ে আসে RAW এর জন্য যেটি পরবর্তীতে WWE World Heavyweight Championship নামে পরিচিতি পায়! ✌🏻

• এখন পর্যন্ত WWE তে আসা প্রায় রেসলারই নিজের ক্যারিয়ার বিল্ড আপ করে NXT 'তে, পরে সেখান থেকে মেইন রোস্টারে আসে! এমনকি NXT হতে আসা প্রায় রেসলারই কোম্পানির খুটি পুতে থাকে! কিন্তু আপনি কি জানেন? সর্বকালের সেরা WWE Babyface John Cena নিজের ক্যারিয়ার OVW (Ohio Valley Wrestling) 'তে বিল্ড আপ করার পরে WWE তে ডেবিউ করেছিলো! 😊

• আজ থেকে প্রায় ১৫ বছর আগে WWE তে প্রথমবারের মতো World Heavyweight Title টি পরিচিতি পায়! তারিখটি ছিলো 2nd September, 2002 দিনের সংখ্যায় যা প্রায় ৫৬১৮ দিন আগে! 😱

• WrestleMania 27 এ WWE একটি Big Plan করেছিলো Undertaker vs Sting ম্যাচ সেট আপের দ্বারা! কিন্তু পরে তা Cancel করা হয়! কিন্তু Sting এর সেই Dream টা নষ্ট হয়েছিলো না! কেননা, 2011 সালে TNA 'এর Pay Per View VICTORY ROAD 'এ Jeff Hardy 'র বিপক্ষে একটি অসাধারণ ম্যাচ খেলে নিজের ক্যারিয়ার আরো বিল্ড আপ করে & TNA Heavyweight Champion হয়েছিলেন Sting যেটি কিনা তার ক্যারিয়ারের সেরা একটি টার্নিং পয়েন্ট ছিলো! 👌🏻

• প্রায় ২৯ বছর যাবত প্রতিবারই WWE তে Royal Rumble Match অনুষ্ঠিত হয়ে আসছে! তো প্রতিবছর আমরা বিভিন্ন রেসলারকে Champion হতে দেখি! তবে আমরা কি জানি আজ পর্যন্ত Royal Rumble Match এর Total Time কত ছিলো? 😏
হ্যাঁ, অনেকেই জানেন না! আজ পর্যন্ত Royal Rumble Match এর Total Time হচ্ছে প্রায় ২২ ঘন্টা ৩০ মিনিট এর থেকেও বেশি! 😱

• Phenom v/s Icon Already Happen 😮

আমাদের সবারই একটি ড্রিম ম্যাচ হচ্ছে The Undertaker vs Sting, যেটি WrestleMania 27 'এ হওয়ার জন্য প্রায় রেডি ছিলো কিন্তু হয় নি! তাই এটি এখনও অনেকের ড্রিম ম্যাচ হিসেবেই রয়ে গেছে! কিন্তু, তাদের দুজনের মধ্যে একটি ম্যাচ Already হয়ে গেছ! কি হলো? হতভিম্ব হয়ে গেলেন তো! তাহলে চলুন এটি Clear করে দেই!

১৯৯০ সালে তাদের মধ্যে এই ম্যাচটি হয়েছিলো, যার ভেন্যু ছিলো North Carolina তখনকার সময়ে The Undertaker এর রিং নেইম ছিলো Min Makeales সে এসে Challenge করেছিলো Sting কে তার NWA Heavyweight Championship এর জন্য! জ্বী, হ্যাঁ এটিই তাদের মধ্যকার প্রথম & শেষ ম্যাচ ছিলো! যেখানে জয় পেয়ে নিজের টাইটেল রিটেইন করে Sting, তবে এই ম্যাচের কোনো ভিডিও ফুটেজ এখন পর্যন্ত ভাইরাল হয় নি! 😭

• Royal Rumble Match 'এ একজন Single Wrestler হিসেবে সবথেকে বেশি সময় টিকে থাকার রেকর্ডটি হলো Rey Mysterio 'র। তবে সব বছর মিলিয়ে একজন Single Wrestler হিসেবে Royal Rumble Match 'এ সবচেয়ে বেশি টিকে থাকার রেকর্ডটি হলো Y2J খ্যাত Chris Jericho এর নামে! Totally তার টিকে থাকার সময় হচ্ছে প্রায় ৪ ঘন্টা ৫০ মিনিট এর থেকেও বেশি! ✌🏻

• Sting WWE এর পাশাপাশি আরো একটি প্রমোশনের Hall Of Fame যেমনটি আমাদের জানা ২০১৬ সালে Sting WWE HOF এর খাতায় নাম লেখায়! কিন্তু তার আগে সে আরো একটি প্রমোশনের খাতায় Hall Of Fame এর নাম লিখিয়ে থাকে! যেটি ইতিহাসে GFW (Former TNA) নামে পরিচিত! ✊🏻

• WWE তে বহুল পরিচিত একটি Submission Move হলো Sharpshooter তবে আদৌও কি এটিই এটার Real Name? 😏 পাশাপাশি সবাই Bret Hart 'কেই এর জনক বলে! কিন্তু এটিও কি সঠিক তথ্য? 😳

জ্বী, না! Sharpshooter এর সাবেক নাম হচ্ছে Deathlock যেটি প্রোরেসলিং ইতিহাসে সবার প্রথম ব্যবহার করে The Icon Sting যার দ্বারা এই Submission Move 'টি ভালো পরিচিতি লাভ করে & সর্বকালের সেরা একটি Submission Move হিসেবে খ্যাত! তারপর থেকে একে একে এই মুভটি ব্যবহার করে Bret Hart, Cesaro, Natalya 'সহ আরো অনেকে!

• WrestleMania 31 আমাদের মাঝে অনুষ্ঠিত হয় ২০১৫ সালে! এবং WrestleMania 32 হয় ২০১৬ সালে! আপনারা কি জানেন?

WrestleMania 31 'এ যারা নতুন Champion হয়েছিলো বা থেকে গিয়েছিলো তাদের কেউই WrestleMania 32 তে Attend হতে পারে নি! Daniel Bryan WrestleMania 31 'এ Intercontinental Title জিতে কিন্তু ইঞ্জুরির কারণে রেসলিং হতে ছিটকে পড়ে! John Cena United States Championship জিতেছিলো WM 31 'এ যে কিনা WM 32 তে আলাদাভাবে পারফর্ম করতে পারে নি!
Tyson Kidd & Cesaro তারাও ছিলো না পাশাপাশি ছিলো না The Architect Seth Rollins & WrestleMania 31 এ হওয়া Divas Champion Nikki Bella

আমরা এক অনবদ্য WrestleMania Streak এর কথা জানি যেটি হলো The Undertaker এর! সে একাধারে WrestleMania এর মতো Grandest Stage 'এ ২১ টি ম্যাচ জিতে! But The Fact Is, সে সবগুলো ম্যাচ ক্লিনলি জিততে পারে না কারণ WrestleMania 9 'এ হওয়া ম্যাচে সে DQ দ্বারা জয় পায়! :)

• আমরা Mr WrestleMania হিসেবে একজনকেই চিনি, সে হলো The Heart Break Kid তবে WrestleMania 'র 25th Anniversary উপলক্ষে একটি Miss WrestleMania ম্যাচের আয়োজন করে WWE যেটি ছিলো একটি Battle Royal Match এবং ম্যাচে ছিলো 25 Women's Including Lita, Trish, Jacqueline, Victoria, Torrie Willson এমনকি তাদের মাঝে কেউই Miss Mania হতে পারে নি 😞 WWE ইতিহাসে Miss WrestleMania 'র খেতাবটি অর্জন করে Santio Marella 🐸, ওই ম্যাচে সে নিজের ফেস পাল্টিয়ে এন্ট্রি নেয়!

WrestleMania 2 একটি নয়, দুটি নয় বরং তিনটি এরিনাতে অনুষ্ঠিত হয়েছিলো! Including New York, Los Angelas & Chicago প্রত্যেক এরিনা তে নিজস্ব নিজস্ব Main Event ছিলো!

• WWE ইতিহাসে প্রথম SUMMER SLAM টি অনুষ্ঠিত হয় ১৯৮৮ সালে! সেখানে হওয়া প্রথম ম্যাচটিই Draw হয়েছিলো! উল্লেখ্য সে ম্যাচটি ছিলো একটি ট্যাগ টিম ম্যাচ এবং হয়েছিলো British Bulldog & Rusho Brothers এর মাঝে!

Shawn Michaels একজন ভালো ট্রেনার! আমাদের মাঝে অনেক রেসলার 'কেই সে ট্রেনিং করিয়েছে তার রেসলিং স্কুলে! তাদের মধ্যে উল্লেখযোগ্য Daniel Bryan, Harnadez, Brian Kendrick 

• Stephanie McMahon কে আমরা আমাদের মাঝে রেসলার হিসেবে কম সময়ই দেখেছি! তবে কয়েকটি PWI Award সে নিজের নামে এনেছে! সেগুলো দেখা যাক :
Feud Of The Year (2002 Against Eric Bischoff & 2013 Against Daniel Bryan By Part Of The Authority)

Most Hated Wrestler (2013 & 2014)

Women Wrestler Of The Year (2000) :)

• WWE ইতিহাসে NWO একটি পুরোনো এবং খ্যাতিমান স্টেবল! এর কর্তা ছিলো Kevin Nash এমনকি অনেক রেসলারই এই স্টেবলের অন্তর্ভুক্ত ছিলো! কিন্তু তাদের মধ্যে Shawn Michaels একমাত্র রেসলার যে কিনা কখনো WCW তে ছিলো না!

Brock Lesnar যখন WWE এর সাথে নিজের প্রথম Sign In করায় তখন সে মাত্র 250$ নিয়েছিলো এবং আজ এই Lesnar ১২ ম্যাচের বিনিময়ে ১২ মিলিয়ন ডলার পায়! 😎


পোস্টটি সম্বন্ধে আপনার নিজস্ব মতামত জানাতে ভুলবেন না 👏 
সবসময় আমাদের সাথেই থাকুন! 😊
ALWAYS STAY CONNECTED :)
• লেখক ঃ ‎Shah Tanvir Islam Shuvo‎