•• Kickoff Show ••

•"Hulk Hogan make his returning at 'WWE Crown Jewel' and hosts the show"

'Wrestlemania XXX' এরপর অবশেষে 'WWE' এর কোনো শো হোস্ট করতে রিটার্ন করলেন 'Hulk Hogan'। সৌদি ক্রাউডের ব্যাপক চিয়ার্স 'Hogan' এর রিটার্নকে স্বাগতম জানায়। 'Hogan' তার প্রমোতে বলেন, " Let me tell you something brother, ম্যানিয়া এক্স অনেকদিন পর wwe ইউনিভার্সের কাছে এসে ভালো বোধ করছি এবং আমার Hulkamania ও Hulkamania X ক্রাউন জুয়েল হোস্ট করে অনেক স্ট্রং বোধ করছে। তোমাদেরকে দেখে আমার খুবই ভালো লাগছে, শোটি এই মুহূর্তে শুরু করতে অনুরোধ করছি, Whatcha gonna do when the power hulkamania and crown jewel running on you brorher✌

• ম্যাচ নং 01 : [Shinsuke Nakamura © V/S Rusev for 'WWE United States Championship']

ম্যাচটি সেটআপ করা হয় ক্রাউন জুয়েলের একদিন আগে এবং এটিকে কিকঅফ ম্যাচআপ হিসেবে সেট করা হয়। ১০ মিনিটের ম্যাচে সবাই মোটামুটি ডমিনেট করে। ম্যাচের শেষ পর্যায়ে নাকামুরা রেফারিকে ডিসট্রাক্ট করে এবং রুসেভকে টেকনিক্যাল লো ব্লো হিট করে। সেই মোমেন্টার্মে রুসেভের উপর নিজের ফিনিশার 'Kinshasa' হিট করে পিনফল তুলে নেয় নাকামুরা এবং অনেকদিন পর নিজের US টাইটেল ডিফেন্ড করলেন নাকামুরা।

♦ Winner : Shinsuke Nakamura (still the champion)


•• Main Show ••

• ম্যাচ নং : 02 [Rey Mysterio V/S Randy Orton for qualifying 'WWE World Cup' Quarterfinal match]

০৬ মিনিটের একটি ম্যাচ যা ভালো পর্যায়ের ছিলো। প্রচুর রিভার্সাল ছিলো এই ম্যাচে, প্রথমদিকে রেন্ডি মিস্টিরিওর মাস্ক খোলার চেষ্টা করলে তা ব্যার্থ হয়। ম্যাচের এক পর্যায়ে মিস্টিরিও ওরটনকে 619 দিতে গেলে তা কাউন্টার করে DDT হিট করলে ম্যাচের মোমেন্টার্ম ফিরে পায় ওরটন। ম্যাচের শেষের দিকে ওরটন RKO হিট করতে গেলে তা রিভার্স করে রোল আপ করলে ওরটন কিকআউট করতে ব্যার্থ হয়। ফলে প্রথম কোয়াটার ফাইনাল খেলার জন্য কুয়ালিফাই করেন 'Rey Mysterio'। এতে ওরটন ক্ষুব্ধ হয় মিস্টিরিওকে ম্যাসিভ RKO হিট করে এবং টপ কর্নারে তুলে আরবিক এন্যাউন্স টেবিলের উপর ছুঁড়ে ফেলে ওরটন।

♦ Winner : Rey Mysterio ( qualifying first Smackdown Semifinal match)

• ম্যাচ নং : 03 [The Miz V/S Jeff Hardy for qualifying 'WWE World Cup' Quarterfinal match]

০৭ মিনিটের ঐ ম্যাচে ছিলো, Jeff Hardy এর এক্সট্রিৃ হাইফ্লাইং সব মুভসমূহ, ভালো ম্যাচআপ ছিলো। ম্যাচের শেষ পর্যায়ে জেফ মিজের উপর Whisper in the Wind এক্সিকিউট করে, জেফের কভারে আসে একটি নিয়ারফল। ম্যাচে কন্টিনিউ হয়, জেফ তখন তার ফিনিশার Twist of Fate হিট করতে গেলে মিজ তা কাউন্টার করে ফিনিশার Skull Crushing Finale হিট করে পিনফলের মাধ্যমে স্ম্যাকডাউনের ১ম সেমিফাইনালে মিস্টিরিও প্রতিপক্ষ হয়।

♦ Winner : The Miz ( qualifying for the first Smackdown Semifinal match against Rey Mysterio)

• ম্যাচ নং : 04 [Seth Rollins V/S Bobby Lashley (W/ Lio Rush) for qualifying 'WWE World Cup' Quarterfinal match]

RAW ব্রান্ডের প্রথম কোয়াটারফাইনাল ম্যাচে জনসিনার রিপ্লেসমেন্টে ববি ল্যাশলি মুখোমুখি হয় সেথ রলিন্সের। প্রায় ০৬ মিনিটের ঐ ম্যাচে প্রথমদিকে ববি ল্যাশলি বেশ ডমিনেটিং থাকলেও পরে সেথের ভাগ্যেই রেজাল্ট আসে। ম্যাচের শেষ দিকে Curb Stomp হিট করে ল্যাশলিকে পিনফল করে সেথ রলিন্স এবং চলে যান র ব্রান্ডের ফাস্ট সেমিফাইনাল ম্যাচে।

♦ Winner : Seth Rollins ( qualify for the first semfinal match of Raw brands)

• ম্যাচ নং : 05 [Dolph Ziggler ( W/ Drew McIntyre ) V/S Kurt Angle for qualifying 'WWE World Cup' Quarterfinal match]

রেসেলম্যানিয়া ৩৪ এ রন্ডার সাথে ট্যাগটিম আপ করার পর এই প্রথম রিং একশনে দেখা যায় Kurt Angle। দুজনেই ম্যাচে তেমন সুবিধা করতে পারেননি কেননা স্পিডে জিগলারই একধাপ এগিয়ে ছিলেন এবং তাকে অনেক বেশি স্ট্রেন্থ দেখা যায়। ম্যাচের একপর্যায়ে কয়েকটি German Suplex হিট করেন, কভার করলে নিয়ারফল আসে এঙ্গেলের ভাগ্যে। ম্যাচ চলতে থাকে, একপর্যায়ে DDT হিট করে ফেলেন জিগলার কভার করলে এ নিয়ারফল আসে। আবারো ম্যাচে ফেরেন এঙ্গেল, দিয়ে বসেন একটি Angleslam, কিন্তু এবারো স্টিল নিয়ারফল। তখন এঙ্গেল ধরে বসেন তার ডেঞ্জারাস 'Ankle Lock' কিন্তু কোনোভাবে জিগলার তা কাউন্টার করে, তখন এঙ্গেল আরেকটি এঙ্গেলস্লাম হিট করতে গেলে জিগলার তা রিভার্স করে টার্ন বাকলের দিকে ধাক্কা মারে এঙ্গেলকে, সেই মোমেন্টার্মে Zigzag হিট করে পিনফল পেয়ে জয় পায় Dolph Ziggler। সেথ রলিন্সের সাথে চলে যান র ব্রান্ডের ফার্স্ট সেমিফাইনাল ম্যাচে।

♦ Winner : Dolph Ziggler ( qualifying for first semifinal match of RAW against 'Seth Rollins')

• ম্যাচ নং : 06 [The Bar © (Cesaro and Sheamus with Big Show) V/S The New Day (Big E and Kofi Kingston with Xavier Woods) Tag team match for the WWE SmackDown Tag Team championship]

হাওয়াই কার্পেটে ( যন্ত্রচালিত এবং নিচের মেশিন দৃশ্যমান 😑) এন্ট্রেন্স নেয় The New Day। তারপরেই The Bar ওয়ার্ল্ড লার্জেস্ট এথলেট বিগশোর সাথে এন্ট্রি নেয়। প্রায় ১১ মিনিটের ম্যাচআপ, The New Day এর হয়ে ম্যাচ স্টার্ট করে Kofi Kingston & Big E। Big E ও Sheamus ম্যাচ স্টার্ট করে, বেশ এগ্রেসিভ দেখা যায় Big E কে। Kofi ট্যাগ পেয়ে Sheamus এ্যাটাক করার চেষ্টা ব্যার্থই হয়, একের পর এক ট্যাগ পেয়ে Kofi কে ডমিনেট করে ম্যাচে মোমেন্টার্ম বাড়াতে থাকে দ্যা বার। Sheamus বিগ ঈ কে এলবো দিয়ে ফেলে দিতে গেলে বিগ ঈ তা এড়ায়, কিন্তু Cesaro সফল হয়। ফলে রিংয়ে একের পর এক মুভের স্বীকার হয়। ম্যাচের শেষ পর্যায়ে বিগ ঈ কোনোভাবে রিকভার করে রিংয়ে ফেরে ক্রাউড নিউ ডের জন্য রিয়েকশন দেয়, ট্যাগ পায় বিগ ঈ। তার ডমিনেশনও বেশিক্ষণ চলেনি, Cesaro Back To Belly, Backslam দিলেও তা বেশিক্ষণ চলেনি। শেষ পর্যায়ে Sheamus কে Big Ending দিতে গেলে শেইমাস রেফারিকে ফেলে দেয় সেই সুযোগে বিগশোর KO punch এ মোমেন্টার্মে শেইমাস তার ফিনিশার Brogue Kick হিট করে দলের পক্ষে SD টাইটেল রিটেইন করতে সফল হয়।

♦ Winner : The Bar & retain their 'Smackdown Championship' 

• ম্যাচ নং : 07 [The Miz V/S Rey Mysterio for qualifying 'WWE World Cup' final match]

প্রথমে এন্ট্রি নেয় মিজ, পরে আসে মিস্টিরিও। ১১ মিনিটের ম্যাচ ছিলো। স্টার্ট হয় ম্যাচ, প্রথমে মিজের পায়ে ম্যাসিভ কিকশট দেয় মিস্টিরিও। তাতে খুব একটা সুবিধা হয় না, ম্যাচের ডমিনেশন চলে যায় মিজের হাতে। বিভিন্ন ম্যানুভার ইউজ করা হয়, আর্ম লক, টপ ইউজ হয়। ম্যাচের এন্ডিংয়ে মিজ মিস্টিরিওর উপর Skull Crushing Finale হিট করে বসলে সবাইকে অবাক করে কিকআউট করে মিস্টিরিও, ম্যাচ কন্টিনিউয়িং। মিজকে মিডরোপে ফেলে Rey হিট করে তার ফিনিশার 619, মিস্টিরিও টপে উঠে স্প্যাল্যাশ দিতে গেলে কাউন্টার করে মিজ এবং রোলআপ করে ফাইনালের জন্য কোয়ালিফাই করেন। 

♦ Winner : The Miz ( qualifying for wwe world cup final)

• ম্যাচ নং : 08 [AJ Styles © V/S Samoa Joe Singles match for the WWE Championship]

এই শোর ১১মিনিটের সবথেকে ভালো চ্যাম্পিয়নশিপ ম্যাচ ছিলো এটি। Daniel Brayn গত মাসে WWE Super Show Down জিতে Crown Jewel এ AJ Styles এর সাথে WWE চ্যাম্পিয়নশিপ খেলার সুযোগ পেলেও তার স্পট পান Samoa Joe। প্রথমে আসেন দ্যা সাবমিশন মেশিন, পরেই আসেন দ্যা ফিনামেনাল। তুলনামূলক অসাধারণ পারফর্মেন্স ছিলো ম্যাচে বেশিক্ষণ ডমিনেটিং করতে থাকেন জো, এক পর্যায়ে স্টাইলস Asai Moonsault হিট করতে গেলে জো স্টাইলসের কনুইয়ে আঘাত করে। স্টাইলসকে ব্যারিকেডের উপর ব্যাকস্লাম দেন। এক পর্যায়ে জো সুইসাইড ডাইভ এক্সিকিউট করেন এতে স্টাইলস এনাউন্স টেবিলের সাথে ধাক্কা খেয়ে পড়ে যায়। ম্যাচের এক পর্যায়ে Calf Crusher ধরলে জো কোনোভাবে রোপ ধরে তা ব্রেক করে, এক পর্যায়ে স্টাইলসকে Coquina Clutch এ লক করে ফেললে স্টাইলস তা আকস্মিকভাবে Claf Crusher এ রিভার্স করে। জো কোনোভাবে তা ব্রে করে। ম্যাচের এন্ডিংয়ে সামোয়া জোকে Phenomenal Forearm হিট করে তার টাইটেল রেইনিং আবারো কন্টিনিউ করেন 'AJ Styles'।

♦ Winner : AJ Styles retain his wwe championship

• ম্যাচ নং : 09 [Dolph Ziggler (W/ Drew McIntyre) V/S Seth Rollins for qualifying 'WWE World Cup' final match]

গোটা টুর্নামেন্টেরর সবথেকে ভালো ছিলো এটি। এই ম্যাচে অনেক রোল আপ এবং নিয়ারফল ছিলো। প্রত্যেকেই নিজের ম্যানুভার ইউজ করে, রিংসাইডে জিগলারকে অনেক মারতে থাকলে এক পর্যায়ে সেখানে সেথের সাথে ফেইসঅফ করেন ড্রিউ ম্যাকেঠায়ার। সেথ ড্রিউকে ডেয়ার করেন এবং বলেন তাকে মারতে। কিন্তু ব্যাপারটা রেফারির দৃষ্টিগোচর হলে ড্রিউ হাত জাগিয়ে ম্যাটারঅফ করে দেয়। রিংয়ে ফেরে সেথ, শেষ মুহূর্তে অনেকগুলো ম্যানুভার দেখা যায়। রলিন্স এক পর্যায়ে 'Rip cord knee' হিট করলে নিয়ারফল পায় রলিন্স। জিগলার রলিন্সের উপর Famouser হিট করে, কভার করলে আবারো নিয়ারফল আসে। সেথের Falcon Arrow কাউন্টার করে Zigzag হিট করে ফেলে, কভার করলে জিগলার আবারো শকিং নিয়ারফল পায়। ম্যাচে ফেরে সেথ জিগলারকে স্কুপ স্লাম দিলে টপরোপ থেকে ফ্রগস্প্যাল্যাশ দিতে গেলে ড্রিউ সেথকে ডিসট্রাক্ট করে এবং সেথকে ধাক্কা দিয়ে ফেলে দেয় সেই মোমেন্টার্মে সেথকে সুপারকিক হিট করে জয় পায় Ziggler। এবং র ব্রান্ডের হয়ে চলে যান ফাইনালে, সেলিব্রেশন করতে করতে রেম্প ধরে চলে যাবার Byron Saxton তাকে জিজ্ঞাসা করেন যে সে সহ সমগ্র wwe ইউনিভার্স তাকে এপর্যন্ত আসতে দেখে শকড এ ব্যাপারে তার মতামত কি? জিগলার বলে, এই মানুষ কি এমনকি তুমিও এটা মেনে নিতে রাজি নও আমি আসলে কি করতে পারি। কারণ আমিই বেস্ট ইন দ্যা ওয়ার্ল্ড।

♦ Winner : Dolph Ziggler (qualifying for final against The Miz)

• ম্যাচ নং : 10 [Brock Lesnar (W/ Paul Heyman) V/S Braun Strowman for the vacant 'WWE Universal' Championship] 

প্রথমে আসেন RAW এক্টিং জেনারেল ম্যানেজার Baron Corbin, সে এসে ভ্যাকেন্ট Universal টাইটেলটি হাতে নিয়ে দেখেন। আর তখনই ঠিক থিম সং বেজে উঠে দ্যা বিস্ট ইনকর্নেট ব্রক লেজনারের। তারপরেই আসেন দ্যা মনস্টার এমং ম্যান ব্রন স্ট্রম্যান। এনাউন্সার এবং পল হেইম্যান তার ক্লায়েন্টকে ইন্ট্রডিউস করলে ঠিক তখনই Baron Corbin ব্রন স্ট্রম্যানকে এ্যাটাক করে। পরে ম্যাচ স্টার্ট হয়, সেই এডভান্টেজে সাথে সাথে ব্রনকে F5 হিট করেন, কভার করলে কিকআউট করেন স্ট্রম্যান। এভাবে আরো দুইবার মোট ০৩ টি F5 হিট করলে কভার করে ব্রন। আবারো ৩৮৫ পাউন্ড ব্রনকে কাধে নিয়ে F5 এর জন্য প্রস্তুত কিন্তু ৪র্থ F5 টা রিং থেকে রিংসাইডে নিক্ষেপ করে। ব্রণ রিংসাইডে পড়ে থাকে, রেফারি কাউন্টডাউন শুরু করলে ০৫ এ রিংয়ে ব্যাক করেন। ব্রক তখন তার গ্লাভসফিস্ট খুলে ব্রনকে ০৫ ম F5 দিতে গেলে ব্রন রিভার্স করে কর্নারে চলে যায়, ব্রক এ্যাটাক করতে গেলে Big boot দিলেও তাতে বিশেষ লাভ হয়না। আবারো খুব শীঘ্রই ০৫ম F5 হিট করে নিউ ইউনিভার্সাল চ্যাম্পিয়ন হয় 'Brock Lesnar'। ০৩ মিনিটের ঐ ম্যাচে ব্রণ সম্পূর্ণ স্কোয়াশড হয়। 

♦ Winner : Brock Lesnar & the new universal heavyweight champion

• ম্যাচ নং : 11[ Shane McMahon V/S Dolph Ziggler (W/ Drew McIntyre) for 'WWE World Cup' Final match]

এবার আসেন Smackdown কমিশনার Shane Mcmahon এবং সেখানে আগে থেকেই এক্টিং র জেনারেল ম্যানেজার 'Baron Corbin'। তারপর আসেন SD এর হয়ে মিজ, RAW এর হয়ে জিগলার। রেফারি আগে থেকেই ড্রিউকে রিংসাইড থেকে রিজেক্ট করে দেন। ম্যাচ স্টার্ট হবার আগেই মিজ ও জিগলার একে অপরকে এ্যাটাক করে বসেন, ফাইট এক পর্যায়ে রিংসাইটে গিয়ে পৌঁছায়। এক পর্যায়ে মিজ ব্যারিকেডের কাছে পড়ে থাকে, সে বুকের এক পাশে (ভান করে) ইঞ্জুরড হয়। মিজ বলে, I'm all right কিন্তু রেফারিরা জানায় মিজ পারফর্ম করতে পারবে না। তখন এনাউন্সার ম্যাচের রেজাল্ট জিগলারের দিকে ঘোষণা করতে গেলে, শেইন সেখানে বাধা দেয় এবং বলে যে সে মিজের রিপ্লেসে খেলবে। এতে ব্যারন করবিন, ভীষণ ক্ষুব্ধ হয়। রেফারির ইশারায় টাইমকিপারের বেলের আঘাতে ম্যাচ স্টার্ট হয়। 
জিগলারকে তখন এ্যাটাক করেন শেইন, ম্যাচের এক পর্যায়ে Zigzag হিট করলেও নিয়ারফল আসে। শেইন ম্যাচে মোমেন্টার্ম ফিরে পায় এবং Coast to Coast হিট করে Smackdown এর হয়ে WWE World Cup ট্রফি জিতেন শেইন মিকম্যান। সেই সাথে Best in the world হবার খেতাব অর্জন করেন Shane।

♦ Winner : Shane Mcmahon as a replacement of The Miz and win the tournament by defeat Ziggler in the final match 

•• Main Event ••

• ম্যাচ নং : 12 [Brothers of Destruction ( Kane & The Undertaker) V/S ° D~Generation~X (Triple H & Shawn Michaels)] 

অবশেষে প্রতীক্ষার অবসান হয়, কেননা মেইন ইভেন্টে রয়েছে ০৪ বৃদ্ধ লিজেন্ডের ট্যাগটিম ম্যাচ আপ। ম্যাচের মূল আকর্ষণ ছিলো প্রায় সাড়ে ০৮ বছর পর শন মাইকেলসের ইন রিং রিটার্ন। 

প্রথমে 'Are you ready?' টন্ট নিয়ে এন্ট্রি নেয় 'D Generation X', প্রায় সাড়ে ০৮ বছর তাদেরকে দেখা যাচ্ছে। তারপরে আসেন 'The Kane', পুরো এরিনা আগুনের রংয়ে রঞ্জিত করে ফেলে তার এন্ট্রেন্স। তারপরেই বেজে উঠে মৃত্যুঘন্টার হাড়হিম করা ধব্বনি। Awe inspiring এন্ট্রেন্স নিয়ে সবসময়ের মতো সেরা এনট্রেন্স নেন দ্যা ফিনাম দি আন্ডারটেকার। 'D Generation X' রিংসাইডে দাঁড়িয়ে থাকে।

রিংয়ে আবারো একে অপরকে ফেইস করেন তারা। ম্যাচ স্টার্ট করে Kane ও Triple H, শুরুর দিকে Kane এর সাথে বিভিন্নভাবে মাইন্ড গেইম খেলে, একটি বিগ রাইট হ্যান্ড ব্লোতে কেইন দানবের কিছুই হয় না। এক পর্যায়ে রিংয়ের Kane কে 'Suck It' টন্ট দেখালে এক আপারকাটে Triple H পড়ে যায়। ম্যাচে পরে মেমেন্টার্ম গড়ে নেয় H, ট্যাগ দেয় শনকে। Kane কে ব্যাকহ্যান্ড চপ সানসেট ফ্লিপ দিতে চাইলেও সুবিধা হয়নি। এক পর্যায়ে Kane ট্যাগ দেয় টেকারকে, টেকার এসেই শনকে Rest In Peace এর থ্রোট স্ল্যাশ দেখায়। Taker এ্যাটাক করতে গেলে শন তার স্পিড দিয়ে টেকারকে এ্যাটাক করতে থাকে। ডাবল হ্যান্ড চোক দেয় শনকে, Kane ট্রিপল এইচকে রিংসাইডে থ্রো করে। শনকেও রিংসাইটে পাঠিয়ে দেয় তারা, আর্ম রিজেন করে তারা BOD এর শক্তির আভাস দেয়। 

ফাইট রিংসাইটে পৌছায়, DX কে ব্যারিকেডের উপর ছুড়ে মারে, এক পর্যায়ে কেইন ট্রিপল এইচ এনাউন্স টেবিলের উপর চোকস্ল্যাম দেয়। টেকার শনকে Apron লেগড্রপ দেয়, পরে শনের উপর কেইন টেকার ডমিনেট করতে থাকে। এক পর্যায়ে শন ফাইট ব্যাক করে kane টপ থেকে কোনো মুভ দিতে গেলে শনের স্ট্রাইকে কেইনের মাস্ক খুলে যায়। 

এক পর্যায়ে শন ক্লাসিক moonsault হিট করে BOD এর উপর, ট্রিপল এইচ রিকভার করে। শনের ট্যাগ পেয়ে টেকারকে Pedigree দিলে কিকআউট করে টেকার। তখনই Hells Gate এ লক হয় ট্রিপল এইচ। শন রিংয়ে ফিরলে কেইন শনকে চোকস্লাম দিতে গেলে শন তা কাউন্টার করে Sweet Chin Music হিট করে। এতে কেইন টেকারের Hell's Gate এর উপর ল্যান্ড করে। 

ম্যাচের এন্ডিংয়ে টেকার এক কোনায় পড়ে থাকে এবং ট্রিপল এইচ কেইনকে Pedigree হিট করে DX এর হয়ে প্রায় ০৮ বছর পর জয় তুলে নেন। ম্যাচটি প্রায় ২৭ মিনিট দীর্ঘ হয়।

♦ Winner : D Generation X ( by Via Pinfall)

• লেখকঃ #death, WWE 360

WWE Crown Jewel রেজাল্ট, ৩ নভেম্বর ২০১৮।



•• Kickoff Show ••

•"Hulk Hogan make his returning at 'WWE Crown Jewel' and hosts the show"

'Wrestlemania XXX' এরপর অবশেষে 'WWE' এর কোনো শো হোস্ট করতে রিটার্ন করলেন 'Hulk Hogan'। সৌদি ক্রাউডের ব্যাপক চিয়ার্স 'Hogan' এর রিটার্নকে স্বাগতম জানায়। 'Hogan' তার প্রমোতে বলেন, " Let me tell you something brother, ম্যানিয়া এক্স অনেকদিন পর wwe ইউনিভার্সের কাছে এসে ভালো বোধ করছি এবং আমার Hulkamania ও Hulkamania X ক্রাউন জুয়েল হোস্ট করে অনেক স্ট্রং বোধ করছে। তোমাদেরকে দেখে আমার খুবই ভালো লাগছে, শোটি এই মুহূর্তে শুরু করতে অনুরোধ করছি, Whatcha gonna do when the power hulkamania and crown jewel running on you brorher✌

• ম্যাচ নং 01 : [Shinsuke Nakamura © V/S Rusev for 'WWE United States Championship']

ম্যাচটি সেটআপ করা হয় ক্রাউন জুয়েলের একদিন আগে এবং এটিকে কিকঅফ ম্যাচআপ হিসেবে সেট করা হয়। ১০ মিনিটের ম্যাচে সবাই মোটামুটি ডমিনেট করে। ম্যাচের শেষ পর্যায়ে নাকামুরা রেফারিকে ডিসট্রাক্ট করে এবং রুসেভকে টেকনিক্যাল লো ব্লো হিট করে। সেই মোমেন্টার্মে রুসেভের উপর নিজের ফিনিশার 'Kinshasa' হিট করে পিনফল তুলে নেয় নাকামুরা এবং অনেকদিন পর নিজের US টাইটেল ডিফেন্ড করলেন নাকামুরা।

♦ Winner : Shinsuke Nakamura (still the champion)


•• Main Show ••

• ম্যাচ নং : 02 [Rey Mysterio V/S Randy Orton for qualifying 'WWE World Cup' Quarterfinal match]

০৬ মিনিটের একটি ম্যাচ যা ভালো পর্যায়ের ছিলো। প্রচুর রিভার্সাল ছিলো এই ম্যাচে, প্রথমদিকে রেন্ডি মিস্টিরিওর মাস্ক খোলার চেষ্টা করলে তা ব্যার্থ হয়। ম্যাচের এক পর্যায়ে মিস্টিরিও ওরটনকে 619 দিতে গেলে তা কাউন্টার করে DDT হিট করলে ম্যাচের মোমেন্টার্ম ফিরে পায় ওরটন। ম্যাচের শেষের দিকে ওরটন RKO হিট করতে গেলে তা রিভার্স করে রোল আপ করলে ওরটন কিকআউট করতে ব্যার্থ হয়। ফলে প্রথম কোয়াটার ফাইনাল খেলার জন্য কুয়ালিফাই করেন 'Rey Mysterio'। এতে ওরটন ক্ষুব্ধ হয় মিস্টিরিওকে ম্যাসিভ RKO হিট করে এবং টপ কর্নারে তুলে আরবিক এন্যাউন্স টেবিলের উপর ছুঁড়ে ফেলে ওরটন।

♦ Winner : Rey Mysterio ( qualifying first Smackdown Semifinal match)

• ম্যাচ নং : 03 [The Miz V/S Jeff Hardy for qualifying 'WWE World Cup' Quarterfinal match]

০৭ মিনিটের ঐ ম্যাচে ছিলো, Jeff Hardy এর এক্সট্রিৃ হাইফ্লাইং সব মুভসমূহ, ভালো ম্যাচআপ ছিলো। ম্যাচের শেষ পর্যায়ে জেফ মিজের উপর Whisper in the Wind এক্সিকিউট করে, জেফের কভারে আসে একটি নিয়ারফল। ম্যাচে কন্টিনিউ হয়, জেফ তখন তার ফিনিশার Twist of Fate হিট করতে গেলে মিজ তা কাউন্টার করে ফিনিশার Skull Crushing Finale হিট করে পিনফলের মাধ্যমে স্ম্যাকডাউনের ১ম সেমিফাইনালে মিস্টিরিও প্রতিপক্ষ হয়।

♦ Winner : The Miz ( qualifying for the first Smackdown Semifinal match against Rey Mysterio)

• ম্যাচ নং : 04 [Seth Rollins V/S Bobby Lashley (W/ Lio Rush) for qualifying 'WWE World Cup' Quarterfinal match]

RAW ব্রান্ডের প্রথম কোয়াটারফাইনাল ম্যাচে জনসিনার রিপ্লেসমেন্টে ববি ল্যাশলি মুখোমুখি হয় সেথ রলিন্সের। প্রায় ০৬ মিনিটের ঐ ম্যাচে প্রথমদিকে ববি ল্যাশলি বেশ ডমিনেটিং থাকলেও পরে সেথের ভাগ্যেই রেজাল্ট আসে। ম্যাচের শেষ দিকে Curb Stomp হিট করে ল্যাশলিকে পিনফল করে সেথ রলিন্স এবং চলে যান র ব্রান্ডের ফাস্ট সেমিফাইনাল ম্যাচে।

♦ Winner : Seth Rollins ( qualify for the first semfinal match of Raw brands)

• ম্যাচ নং : 05 [Dolph Ziggler ( W/ Drew McIntyre ) V/S Kurt Angle for qualifying 'WWE World Cup' Quarterfinal match]

রেসেলম্যানিয়া ৩৪ এ রন্ডার সাথে ট্যাগটিম আপ করার পর এই প্রথম রিং একশনে দেখা যায় Kurt Angle। দুজনেই ম্যাচে তেমন সুবিধা করতে পারেননি কেননা স্পিডে জিগলারই একধাপ এগিয়ে ছিলেন এবং তাকে অনেক বেশি স্ট্রেন্থ দেখা যায়। ম্যাচের একপর্যায়ে কয়েকটি German Suplex হিট করেন, কভার করলে নিয়ারফল আসে এঙ্গেলের ভাগ্যে। ম্যাচ চলতে থাকে, একপর্যায়ে DDT হিট করে ফেলেন জিগলার কভার করলে এ নিয়ারফল আসে। আবারো ম্যাচে ফেরেন এঙ্গেল, দিয়ে বসেন একটি Angleslam, কিন্তু এবারো স্টিল নিয়ারফল। তখন এঙ্গেল ধরে বসেন তার ডেঞ্জারাস 'Ankle Lock' কিন্তু কোনোভাবে জিগলার তা কাউন্টার করে, তখন এঙ্গেল আরেকটি এঙ্গেলস্লাম হিট করতে গেলে জিগলার তা রিভার্স করে টার্ন বাকলের দিকে ধাক্কা মারে এঙ্গেলকে, সেই মোমেন্টার্মে Zigzag হিট করে পিনফল পেয়ে জয় পায় Dolph Ziggler। সেথ রলিন্সের সাথে চলে যান র ব্রান্ডের ফার্স্ট সেমিফাইনাল ম্যাচে।

♦ Winner : Dolph Ziggler ( qualifying for first semifinal match of RAW against 'Seth Rollins')

• ম্যাচ নং : 06 [The Bar © (Cesaro and Sheamus with Big Show) V/S The New Day (Big E and Kofi Kingston with Xavier Woods) Tag team match for the WWE SmackDown Tag Team championship]

হাওয়াই কার্পেটে ( যন্ত্রচালিত এবং নিচের মেশিন দৃশ্যমান 😑) এন্ট্রেন্স নেয় The New Day। তারপরেই The Bar ওয়ার্ল্ড লার্জেস্ট এথলেট বিগশোর সাথে এন্ট্রি নেয়। প্রায় ১১ মিনিটের ম্যাচআপ, The New Day এর হয়ে ম্যাচ স্টার্ট করে Kofi Kingston & Big E। Big E ও Sheamus ম্যাচ স্টার্ট করে, বেশ এগ্রেসিভ দেখা যায় Big E কে। Kofi ট্যাগ পেয়ে Sheamus এ্যাটাক করার চেষ্টা ব্যার্থই হয়, একের পর এক ট্যাগ পেয়ে Kofi কে ডমিনেট করে ম্যাচে মোমেন্টার্ম বাড়াতে থাকে দ্যা বার। Sheamus বিগ ঈ কে এলবো দিয়ে ফেলে দিতে গেলে বিগ ঈ তা এড়ায়, কিন্তু Cesaro সফল হয়। ফলে রিংয়ে একের পর এক মুভের স্বীকার হয়। ম্যাচের শেষ পর্যায়ে বিগ ঈ কোনোভাবে রিকভার করে রিংয়ে ফেরে ক্রাউড নিউ ডের জন্য রিয়েকশন দেয়, ট্যাগ পায় বিগ ঈ। তার ডমিনেশনও বেশিক্ষণ চলেনি, Cesaro Back To Belly, Backslam দিলেও তা বেশিক্ষণ চলেনি। শেষ পর্যায়ে Sheamus কে Big Ending দিতে গেলে শেইমাস রেফারিকে ফেলে দেয় সেই সুযোগে বিগশোর KO punch এ মোমেন্টার্মে শেইমাস তার ফিনিশার Brogue Kick হিট করে দলের পক্ষে SD টাইটেল রিটেইন করতে সফল হয়।

♦ Winner : The Bar & retain their 'Smackdown Championship' 

• ম্যাচ নং : 07 [The Miz V/S Rey Mysterio for qualifying 'WWE World Cup' final match]

প্রথমে এন্ট্রি নেয় মিজ, পরে আসে মিস্টিরিও। ১১ মিনিটের ম্যাচ ছিলো। স্টার্ট হয় ম্যাচ, প্রথমে মিজের পায়ে ম্যাসিভ কিকশট দেয় মিস্টিরিও। তাতে খুব একটা সুবিধা হয় না, ম্যাচের ডমিনেশন চলে যায় মিজের হাতে। বিভিন্ন ম্যানুভার ইউজ করা হয়, আর্ম লক, টপ ইউজ হয়। ম্যাচের এন্ডিংয়ে মিজ মিস্টিরিওর উপর Skull Crushing Finale হিট করে বসলে সবাইকে অবাক করে কিকআউট করে মিস্টিরিও, ম্যাচ কন্টিনিউয়িং। মিজকে মিডরোপে ফেলে Rey হিট করে তার ফিনিশার 619, মিস্টিরিও টপে উঠে স্প্যাল্যাশ দিতে গেলে কাউন্টার করে মিজ এবং রোলআপ করে ফাইনালের জন্য কোয়ালিফাই করেন। 

♦ Winner : The Miz ( qualifying for wwe world cup final)

• ম্যাচ নং : 08 [AJ Styles © V/S Samoa Joe Singles match for the WWE Championship]

এই শোর ১১মিনিটের সবথেকে ভালো চ্যাম্পিয়নশিপ ম্যাচ ছিলো এটি। Daniel Brayn গত মাসে WWE Super Show Down জিতে Crown Jewel এ AJ Styles এর সাথে WWE চ্যাম্পিয়নশিপ খেলার সুযোগ পেলেও তার স্পট পান Samoa Joe। প্রথমে আসেন দ্যা সাবমিশন মেশিন, পরেই আসেন দ্যা ফিনামেনাল। তুলনামূলক অসাধারণ পারফর্মেন্স ছিলো ম্যাচে বেশিক্ষণ ডমিনেটিং করতে থাকেন জো, এক পর্যায়ে স্টাইলস Asai Moonsault হিট করতে গেলে জো স্টাইলসের কনুইয়ে আঘাত করে। স্টাইলসকে ব্যারিকেডের উপর ব্যাকস্লাম দেন। এক পর্যায়ে জো সুইসাইড ডাইভ এক্সিকিউট করেন এতে স্টাইলস এনাউন্স টেবিলের সাথে ধাক্কা খেয়ে পড়ে যায়। ম্যাচের এক পর্যায়ে Calf Crusher ধরলে জো কোনোভাবে রোপ ধরে তা ব্রেক করে, এক পর্যায়ে স্টাইলসকে Coquina Clutch এ লক করে ফেললে স্টাইলস তা আকস্মিকভাবে Claf Crusher এ রিভার্স করে। জো কোনোভাবে তা ব্রে করে। ম্যাচের এন্ডিংয়ে সামোয়া জোকে Phenomenal Forearm হিট করে তার টাইটেল রেইনিং আবারো কন্টিনিউ করেন 'AJ Styles'।

♦ Winner : AJ Styles retain his wwe championship

• ম্যাচ নং : 09 [Dolph Ziggler (W/ Drew McIntyre) V/S Seth Rollins for qualifying 'WWE World Cup' final match]

গোটা টুর্নামেন্টেরর সবথেকে ভালো ছিলো এটি। এই ম্যাচে অনেক রোল আপ এবং নিয়ারফল ছিলো। প্রত্যেকেই নিজের ম্যানুভার ইউজ করে, রিংসাইডে জিগলারকে অনেক মারতে থাকলে এক পর্যায়ে সেখানে সেথের সাথে ফেইসঅফ করেন ড্রিউ ম্যাকেঠায়ার। সেথ ড্রিউকে ডেয়ার করেন এবং বলেন তাকে মারতে। কিন্তু ব্যাপারটা রেফারির দৃষ্টিগোচর হলে ড্রিউ হাত জাগিয়ে ম্যাটারঅফ করে দেয়। রিংয়ে ফেরে সেথ, শেষ মুহূর্তে অনেকগুলো ম্যানুভার দেখা যায়। রলিন্স এক পর্যায়ে 'Rip cord knee' হিট করলে নিয়ারফল পায় রলিন্স। জিগলার রলিন্সের উপর Famouser হিট করে, কভার করলে আবারো নিয়ারফল আসে। সেথের Falcon Arrow কাউন্টার করে Zigzag হিট করে ফেলে, কভার করলে জিগলার আবারো শকিং নিয়ারফল পায়। ম্যাচে ফেরে সেথ জিগলারকে স্কুপ স্লাম দিলে টপরোপ থেকে ফ্রগস্প্যাল্যাশ দিতে গেলে ড্রিউ সেথকে ডিসট্রাক্ট করে এবং সেথকে ধাক্কা দিয়ে ফেলে দেয় সেই মোমেন্টার্মে সেথকে সুপারকিক হিট করে জয় পায় Ziggler। এবং র ব্রান্ডের হয়ে চলে যান ফাইনালে, সেলিব্রেশন করতে করতে রেম্প ধরে চলে যাবার Byron Saxton তাকে জিজ্ঞাসা করেন যে সে সহ সমগ্র wwe ইউনিভার্স তাকে এপর্যন্ত আসতে দেখে শকড এ ব্যাপারে তার মতামত কি? জিগলার বলে, এই মানুষ কি এমনকি তুমিও এটা মেনে নিতে রাজি নও আমি আসলে কি করতে পারি। কারণ আমিই বেস্ট ইন দ্যা ওয়ার্ল্ড।

♦ Winner : Dolph Ziggler (qualifying for final against The Miz)

• ম্যাচ নং : 10 [Brock Lesnar (W/ Paul Heyman) V/S Braun Strowman for the vacant 'WWE Universal' Championship] 

প্রথমে আসেন RAW এক্টিং জেনারেল ম্যানেজার Baron Corbin, সে এসে ভ্যাকেন্ট Universal টাইটেলটি হাতে নিয়ে দেখেন। আর তখনই ঠিক থিম সং বেজে উঠে দ্যা বিস্ট ইনকর্নেট ব্রক লেজনারের। তারপরেই আসেন দ্যা মনস্টার এমং ম্যান ব্রন স্ট্রম্যান। এনাউন্সার এবং পল হেইম্যান তার ক্লায়েন্টকে ইন্ট্রডিউস করলে ঠিক তখনই Baron Corbin ব্রন স্ট্রম্যানকে এ্যাটাক করে। পরে ম্যাচ স্টার্ট হয়, সেই এডভান্টেজে সাথে সাথে ব্রনকে F5 হিট করেন, কভার করলে কিকআউট করেন স্ট্রম্যান। এভাবে আরো দুইবার মোট ০৩ টি F5 হিট করলে কভার করে ব্রন। আবারো ৩৮৫ পাউন্ড ব্রনকে কাধে নিয়ে F5 এর জন্য প্রস্তুত কিন্তু ৪র্থ F5 টা রিং থেকে রিংসাইডে নিক্ষেপ করে। ব্রণ রিংসাইডে পড়ে থাকে, রেফারি কাউন্টডাউন শুরু করলে ০৫ এ রিংয়ে ব্যাক করেন। ব্রক তখন তার গ্লাভসফিস্ট খুলে ব্রনকে ০৫ ম F5 দিতে গেলে ব্রন রিভার্স করে কর্নারে চলে যায়, ব্রক এ্যাটাক করতে গেলে Big boot দিলেও তাতে বিশেষ লাভ হয়না। আবারো খুব শীঘ্রই ০৫ম F5 হিট করে নিউ ইউনিভার্সাল চ্যাম্পিয়ন হয় 'Brock Lesnar'। ০৩ মিনিটের ঐ ম্যাচে ব্রণ সম্পূর্ণ স্কোয়াশড হয়। 

♦ Winner : Brock Lesnar & the new universal heavyweight champion

• ম্যাচ নং : 11[ Shane McMahon V/S Dolph Ziggler (W/ Drew McIntyre) for 'WWE World Cup' Final match]

এবার আসেন Smackdown কমিশনার Shane Mcmahon এবং সেখানে আগে থেকেই এক্টিং র জেনারেল ম্যানেজার 'Baron Corbin'। তারপর আসেন SD এর হয়ে মিজ, RAW এর হয়ে জিগলার। রেফারি আগে থেকেই ড্রিউকে রিংসাইড থেকে রিজেক্ট করে দেন। ম্যাচ স্টার্ট হবার আগেই মিজ ও জিগলার একে অপরকে এ্যাটাক করে বসেন, ফাইট এক পর্যায়ে রিংসাইটে গিয়ে পৌঁছায়। এক পর্যায়ে মিজ ব্যারিকেডের কাছে পড়ে থাকে, সে বুকের এক পাশে (ভান করে) ইঞ্জুরড হয়। মিজ বলে, I'm all right কিন্তু রেফারিরা জানায় মিজ পারফর্ম করতে পারবে না। তখন এনাউন্সার ম্যাচের রেজাল্ট জিগলারের দিকে ঘোষণা করতে গেলে, শেইন সেখানে বাধা দেয় এবং বলে যে সে মিজের রিপ্লেসে খেলবে। এতে ব্যারন করবিন, ভীষণ ক্ষুব্ধ হয়। রেফারির ইশারায় টাইমকিপারের বেলের আঘাতে ম্যাচ স্টার্ট হয়। 
জিগলারকে তখন এ্যাটাক করেন শেইন, ম্যাচের এক পর্যায়ে Zigzag হিট করলেও নিয়ারফল আসে। শেইন ম্যাচে মোমেন্টার্ম ফিরে পায় এবং Coast to Coast হিট করে Smackdown এর হয়ে WWE World Cup ট্রফি জিতেন শেইন মিকম্যান। সেই সাথে Best in the world হবার খেতাব অর্জন করেন Shane।

♦ Winner : Shane Mcmahon as a replacement of The Miz and win the tournament by defeat Ziggler in the final match 

•• Main Event ••

• ম্যাচ নং : 12 [Brothers of Destruction ( Kane & The Undertaker) V/S ° D~Generation~X (Triple H & Shawn Michaels)] 

অবশেষে প্রতীক্ষার অবসান হয়, কেননা মেইন ইভেন্টে রয়েছে ০৪ বৃদ্ধ লিজেন্ডের ট্যাগটিম ম্যাচ আপ। ম্যাচের মূল আকর্ষণ ছিলো প্রায় সাড়ে ০৮ বছর পর শন মাইকেলসের ইন রিং রিটার্ন। 

প্রথমে 'Are you ready?' টন্ট নিয়ে এন্ট্রি নেয় 'D Generation X', প্রায় সাড়ে ০৮ বছর তাদেরকে দেখা যাচ্ছে। তারপরে আসেন 'The Kane', পুরো এরিনা আগুনের রংয়ে রঞ্জিত করে ফেলে তার এন্ট্রেন্স। তারপরেই বেজে উঠে মৃত্যুঘন্টার হাড়হিম করা ধব্বনি। Awe inspiring এন্ট্রেন্স নিয়ে সবসময়ের মতো সেরা এনট্রেন্স নেন দ্যা ফিনাম দি আন্ডারটেকার। 'D Generation X' রিংসাইডে দাঁড়িয়ে থাকে।

রিংয়ে আবারো একে অপরকে ফেইস করেন তারা। ম্যাচ স্টার্ট করে Kane ও Triple H, শুরুর দিকে Kane এর সাথে বিভিন্নভাবে মাইন্ড গেইম খেলে, একটি বিগ রাইট হ্যান্ড ব্লোতে কেইন দানবের কিছুই হয় না। এক পর্যায়ে রিংয়ের Kane কে 'Suck It' টন্ট দেখালে এক আপারকাটে Triple H পড়ে যায়। ম্যাচে পরে মেমেন্টার্ম গড়ে নেয় H, ট্যাগ দেয় শনকে। Kane কে ব্যাকহ্যান্ড চপ সানসেট ফ্লিপ দিতে চাইলেও সুবিধা হয়নি। এক পর্যায়ে Kane ট্যাগ দেয় টেকারকে, টেকার এসেই শনকে Rest In Peace এর থ্রোট স্ল্যাশ দেখায়। Taker এ্যাটাক করতে গেলে শন তার স্পিড দিয়ে টেকারকে এ্যাটাক করতে থাকে। ডাবল হ্যান্ড চোক দেয় শনকে, Kane ট্রিপল এইচকে রিংসাইডে থ্রো করে। শনকেও রিংসাইটে পাঠিয়ে দেয় তারা, আর্ম রিজেন করে তারা BOD এর শক্তির আভাস দেয়। 

ফাইট রিংসাইটে পৌছায়, DX কে ব্যারিকেডের উপর ছুড়ে মারে, এক পর্যায়ে কেইন ট্রিপল এইচ এনাউন্স টেবিলের উপর চোকস্ল্যাম দেয়। টেকার শনকে Apron লেগড্রপ দেয়, পরে শনের উপর কেইন টেকার ডমিনেট করতে থাকে। এক পর্যায়ে শন ফাইট ব্যাক করে kane টপ থেকে কোনো মুভ দিতে গেলে শনের স্ট্রাইকে কেইনের মাস্ক খুলে যায়। 

এক পর্যায়ে শন ক্লাসিক moonsault হিট করে BOD এর উপর, ট্রিপল এইচ রিকভার করে। শনের ট্যাগ পেয়ে টেকারকে Pedigree দিলে কিকআউট করে টেকার। তখনই Hells Gate এ লক হয় ট্রিপল এইচ। শন রিংয়ে ফিরলে কেইন শনকে চোকস্লাম দিতে গেলে শন তা কাউন্টার করে Sweet Chin Music হিট করে। এতে কেইন টেকারের Hell's Gate এর উপর ল্যান্ড করে। 

ম্যাচের এন্ডিংয়ে টেকার এক কোনায় পড়ে থাকে এবং ট্রিপল এইচ কেইনকে Pedigree হিট করে DX এর হয়ে প্রায় ০৮ বছর পর জয় তুলে নেন। ম্যাচটি প্রায় ২৭ মিনিট দীর্ঘ হয়।

♦ Winner : D Generation X ( by Via Pinfall)

• লেখকঃ #death, WWE 360